বিপর্যস্ত সিকিম! নামানো হচ্ছে চার দিন ‌ধরে আটকে থাকা চারশোরও বেশি পর্যটককে

চারশোরও বেশি পর্যটক আটকে রয়েছেন উত্তর সিকিমে। তাদের উত্তর সিকিম থেকে রাজ্যের রাজধানী গ্যাংটকে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

বিপর্যয়ে আটকে পড়া পর্যটকদের ফিরিয়ে আনা হচ্ছে গ্যাংটকে।


গুয়াহাটি: 

হাইলাইটস

  1. চারশোরও বেশি পর্যটক আটকে রয়েছেন উত্তর সিকিমে।
  2. চার দিন ধরে আটকে থাকার পরে তাঁদের নিয়ে আসা হচ্ছে গ্যাংটকে।
  3. উত্তর সিকিমের উচ্চ অঞ্চলে মেঘভাঙা বৃষ্টির ফলে এই অবস্থা।

চারশোরও বেশি পর্যটক আটকে রয়েছেন উত্তর সিকিমে (North Sikkim) । ভারী বৃষ্টি ও তার ফলে বেহাল ও ক্ষতিগ্রস্ত রাস্তার কারণেই গত চার দিন ধরে তাঁরা আটকে রয়েছেন ওখানে। জেলা প্রশাসন গাড়ির বন্দোবস্ত করেছে যাতে ৪২৭ জন পর্যটককে উত্তর সিকিম থেকে রাজ্যের রাজধানী গ্যাংটকে (Gangtok) ফিরিয়ে আনা যায়। সেনা ও বেসরকারি ট্যাক্সি অপারেটররা কিছু গাড়ি চাংথাং-এও পাঠিয়েছে, যাতে আটক পর্যটকদের সুগম জায়গায় নিয়ে এসে সেখান থেকে রাজ্য পরিবহণের বাসে গ্যাংটকে পাঠানো যায়। সরকারি সূত্রে জানা যাচ্ছে, পর্যটকদের গ্যাংটকে পাঠানোর আগে তাঁদের স্ন্যাকস দেওয়া হয়েছে।  

ঊষসীর পরে আবারও রাতের কলকাতায় বিপন্ন তেইশের তরুণী, আটক অভিযুক্ত

তিস্তা নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। উত্তর সিকিমের উচ্চ অঞ্চলে মেঘভাঙা বৃষ্টির ফলে এই অবস্থা।

ভাটপাড়ায় হিংসা, অশান্তির বলি ২, অমিত শাহের দ্বারস্থ হচ্ছে বিজেপি: ১০টি তথ্য

পর্যটকদের মধ্যে যাঁদের চিকিৎসার প্রয়োজনীয়তা রয়েছে, তাঁদের চিকিৎসকরা দেখছেন বলে উত্তর সিকিমের কমিশনার জানিয়েছেন। সিকিমের ট্র্যাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন তাঁদের বিনামূল্যে খাবার সরবরাহ করার পাশাপাশি লাচেনে থাকার ব্যবস্থাও করে দিয়েছে। এই মিশনে তাদের সাহায্য করছে সেনার গোর্খা রেজিমেন্ট ও ইন্দো-টিবেতিয়ান বর্ডার পুলিশ। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে তেমনটাই জানা যাচ্ছে।

গত চারদিন ধরে প্রায় ৬০ জন পর্যটক আটকে রয়েছেন উত্তর সিকিমের লাচেন ও জেমার মাঝখানে। মেঘভাঙা বৃষ্টি শুরু হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তাঁরা আটকে পড়েন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................