This Article is From Feb 10, 2020

তাঁর ভাষণ কেন সরাসরি সম্প্রচারিত হয়নি, ক্ষোভ উগরে দিলেন জগদীপ ধনখড়

রাজ্যপাল অভিযোগ জানিয়ে বলেন, রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের (Amit Mitra) ভাষণ লাইভ দেখানো হলেও তাঁর ভাষণ লাইভ দেখানো হয়নি।

তাঁর ভাষণ কেন সরাসরি সম্প্রচারিত হয়নি, ক্ষোভ উগরে দিলেন জগদীপ ধনখড়

রাজ্য সরকারের উপরে ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

হাইলাইটস

  • রাজ্য সরকারের প্রতি ক্ষোভ ব্যক্ত করলেন রাজ্যপাল
  • তাঁর ভাষণ কেন লাইভ দেখানো হয়নি তা নিয়ে ক্ষোভ ব্যক্ত করলেন তিনি
  • এর আগেও বারবার রাজ্য সরকারের সঙ্গে তাঁর সংঘাত প্রকাশ্যে এসেছে
কলকাতা:

আবারও রাজ্য সরকারের প্রতি ক্ষোভ ব্যক্ত করলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankar)। তাঁর বাজেট সম্পর্কিত ভাষণ কেন সরাসরি দেখানো হল না (Live Television Coverage) কেন সে প্রশ্ন তুললেন তিনি। তিনি অভিযোগ জানিয়ে বলেন, রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের (Amit Mitra) ভাষণ লাইভ দেখানো হলেও তাঁর ভাষণ লাইভ দেখানো হয়নি। তিনি টুইট করে জানান, ‘‘রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের বাজেট ভাষণ সরাসরি সম্প্রচারিত হল। কিন্তু রাজ্যপালের ভাষণ ১৭৬ ধারা অনুযায়ী অত্যন্ত গুরুত্বপূর্ণ এক অনুষ্ঠান। সেটার সরাসরি সম্প্রচার হল না! সংবাদমাধ্যমকে সরিয়ে দেওয়া হল। এটাকে রাজ্যের মানুষের বিচারের জন্য ছেড়ে দিলাম।'' গত ৭ ফেব্রুয়ারি বিধানসভায় রাজ্যপালের ভাষণ সরাসরি সম্প্রচারিত হয়নি।

রাজ্যের বাজেট অধিবেশনের আগে রাজ্যপালের ভাষণ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের লিখে দেওয়া বয়ানই পড়েছিলেন জগদীপ ধনখড়। তবে তিনি তার আগে বিতর্ক উসকে দিয়ে জানিয়েছিলেন, তিনি চাইলে তাঁর ভাষণকে পরিমার্জিত বা পরিবর্ধিত করতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি তেমন কিছু করেননি। সেই ভাষণে এনপিআর, এনআরসি ও সিএএ সম্পর্কে সমালোচনার সুর ছিল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এটা তাঁর বিষয় নয়। তিনি বলেন, ‘‘এটা ভিন্ন বিষয়। স্পিকার বলতে পারবেন, আপনারা স্পিকারকে জিজ্ঞাসা করতে পারেন। এটা আমার বিষয় নয়।''

গত অক্টোবরে জগদীপ ধনখড় দুর্গাপুজোর কার্নিভালের সময় তাঁকে ক্যামেরায় দেখানো হয়নি বলে অভিযোগ জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘‘আমি অস্পৃশ্য নই। এরকম অমান্য করা অনুচিত।'' তিনি আরও বলেন, তিনি সেখানে চার ঘণ্টার জন্য ছিলেন। অথচ তাঁকে টিভিতে দেখানো হয়নি।

(তথ্য সহায়তা: আইএএনএস)


 

.