This Article is From Sep 18, 2018

NRC: বাংলায় এনআরসি-র দাবি জানাল আরএসএস

NRC: বাংলায় হিন্দুদের রক্ষা করতে পারে এনআরসি। এমনটাই  মনে করেন  আরএসএসের রাজ্য সভাপতি জিষ্ণু বসু।

NRC: বাংলায় এনআরসি-র দাবি জানাল আরএসএস

NRC: ফাইল ছবি

হাইলাইটস

  • এনআরসি নিয়ে নিজের মত প্রকাশ করলেন আরএসএস নেতা
  • এনআরসির পক্ষে সওয়াল করলেন জিষ্ণু বসু
  • এনআরসি প্রসঙ্গে বিজপির সঙ্গে তরজায় জড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী
নিউ দিল্লি:

বাংলায় হিন্দুদের রক্ষা করতে পারে এনআরসি। এমনটাই  মনে করেন  আরএসএসের রাজ্য সভাপতি জিষ্ণু বসু। তাঁর দাবি নানা রকমের অত্যাচার সহ্য করে বাংলাদেশ থেকে অনেক হিন্দু এ দেশে আসছেন। এনআরসি হলে তাঁরাও সুবিচার পাবেন। কিন্তু  হিন্দুর বদলে মুসলমান এলে অনেক  জেলায় হিন্দুরাই সংখ্যালঘু হয়ে  পড়বে।

তাই  তিনি মনে করেন এনআরসি না থাকলে এই  অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা যাবে না। তিনি জানান এই কারণে রাজ্যের বিভিন্ন  জেলায়  এনআরসি করার ব্যাপারে জনমত তৈরির কাজ শুরু হয়েছে। একই সঙ্গে নাগরিকত্ব আইনে  সংশোধন আনার দাবি উঠছে।

On the other hand, if we allow Bangladeshi Muslims to come to West Bengal, then in several districts Hindus are becoming minority. If we don't have NRC, we will not be able to assess the no. of infiltrators: RSS West Bengal secretary Jishnu Basu

এমনিতেই অসমে এনআরসির চূড়ান্ত খসড়া প্রকাশের পর বাংলাতেও তেমন কিছু করার কথা  বলতে শুরু করেন বিজেপির নেতারা। প্রতিবাদে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রশ্ন তুলেছেন তাহলে কি জামদানি শাড়ি বা মিষ্টি দইকেও অনুপ্রবেশকারী বলা হবে?

Bordering districts in West Bengal are most affected areas. We are trying to make small groups to help propagate facts about NRC and Citizenship Amendment Bill. We are a social organisation, we can only make people aware of facts: RSS West Bengal secy Jishnu Basu pic.twitter.com/lWYTZITEcG

কিন্তু নিজেদের  অবস্থানে অনড় বিজেপি। আরএসএস থেকে বিজেপির সংগঠনে আসা রামমাধনবের দাবি শেষমেশ যাঁদের তালিকায় জায়গাঁ হবে না তাঁদের  নিজেদের  দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।খসড়া  তালিকার প্রতিবাদ করায় মুখ্যমনন্ত্রীর সমালোচনা করেছেন অসমের মুখ্যমন্ত্রীও। এরই মধ্যে সুর চড়ালেন আরএসএস নেতাও।                                               

              

.