This Article is From Mar 19, 2020

কোনও আইনি পথ আর বাকি নেই নির্ভয়ার আসামিদের, জানাল আদালত

২০ মার্চ, শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় ফাঁসি হওয়ার কথা চার আসামি মুকেশ সিংহ (৩২), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬) ও অক্ষয়কুমার সিংহর (৩১)।

কোনও আইনি পথ আর বাকি নেই নির্ভয়ার আসামিদের, জানাল আদালত

নির্ভয়া মামলার চার আসামির ফাঁসি হওয়ার কথা ২০ মার্চ ভোরে।

হাইলাইটস

  • ২০ মার্চ, শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় ফাঁসি হওয়ার নির্ভয়া মামলার আসামিদের
  • বৃহস্পতিবার দিল্লির এক আদালত জানাল, কোনও আইনি পথ বাকি নেই তাদের
  • গত ৫ মার্চ আদালতে তাদের মৃত্যু পরোয়ানা জারি করা হয়

আর কোনও আইনি পথ বাকি নেই নির্ভয়া মামলার (Nirbhaya Case) চার আসামির। দিল্লির এক আদালত বৃহস্পতিবার এমনটাই জানাল। অতিরিক্ত দায়রা আদালতের বিচারপতি ধর্মেন্দ্র রানাকে সরকারি আইনজীবী এদিন জানিয়ে দেন, দুই আসামি অক্ষয়কুমার সিংহ ও পবন গুপ্তার দ্বিতীয়বারের প্রাণভিক্ষার আর্জি (Mercy Plea) আর গ্রহণীয় হবে না। বলা হয়েছে, প্রথম বার তাদের আর্জি গ্রহণ করা হয়েছিল এবং তা বিবেচনা করা হয়েছিল। 
চার আসামির মধ্যে তিনজন বুধবার দিল্লি আদালতে ফাঁসি পিছোতে আবেদন করে। তারা জানায়, তাদের দ্বিতীয় বারের প্রাণভিক্ষার আর্জি এখনও বাকি রয়েছে। গত ৫ মার্চ আদালতে তাদের মৃত্যু পরোয়ানা জারি করা হয়। ২০ মার্চ, শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় ফাঁসি হওয়ার কথা চার আসামি মুকেশ সিংহ (৩২), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬) ও অক্ষয়কুমার সিংহর (৩১)।

ফের পিছোবে ফাঁসি? মৃত্যুদণ্ডের আগে নির্ভয়া কাণ্ডের আসামি মুকেশের নয়া কৌশল

ওই চারজন ছাড়াও এই অপরাধে জড়িত ছিল আরও দু'জন। তার মধ্যে একজন ছিল নাবালক। ১৬ ডিসেম্বর ২০১২ সালে ওই তরুণীর উপরে লোহার রডের সাহায্যে অমানুষিক অত্যাচার চালায় অপরাধীরা। পরে ২৯ ডিসেম্বর মারা যান তরুণী।

এগিয়ে আসছে ফাঁসির দিন, এখনও শেষ ইচ্ছা জানায়নি নির্ভয়া কাণ্ডের ৪ আসামি

নাবালক অপরাধী তরুণ তিন‌ বছর সংশোধনাগারে থাকার পরে ছাড়া পেয়ে গিয়েছে। অপর অপরাধী রাম সিংহর ঝুলন্ত মৃতদেহ মেলে জেলের মধ্যে।

নির্ভয়া কাণ্ড সামনে আসার পরে গোটা দেশ গর্জে উঠেছিল ক্রোধে। অপরাধীদের শাস্তির দাবিতে পথে নেমে আসে দেশের যুবসমাজ।

.