This Article is From Jan 01, 2020

নতুন বছরের প্রথম সকালে সবাইকে শুভেচ্ছা জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) টুইট করে জানান, ‘‘২০২০ সুন্দর হোক। এই বছর যেন আনন্দ ও সমৃদ্ধিতে ভরে ওঠে।

নতুন বছরের প্রথম সকালে সবাইকে শুভেচ্ছা জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর

নতুন বছরের সকালে সকলকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

হাইলাইটস

  • সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী
  • এদিন সকালে সকলকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন তিনি
  • টুইটে তিনি জানান, সকলের আকাঙ্ক্ষা যেন পূর্ণ হয় এই বছর
নয়াদিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) নতুন বছরের প্রথম সকালে টুইট করে (PM Modi Tweets New Year Wishes) সকলকে শুভেচ্ছা জানান। দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় আসার পর এটাই প্রধানমন্ত্রীর প্রথম নতুন বছর পালন। তিনি টুইট করে জানান, ‘‘২০২০ সুন্দর হোক। এই বছর যেন আনন্দ ও সমৃদ্ধিতে ভরে ওঠে। সকলে যেন স্বাস্থ্যবান থাকে এবং সকলের আকাঙ্ক্ষা যেন পূর্ণ হয়।'' এর আগে মঙ্গলবার তিনি আরও একটি টুইট করেন। সেই টুইটে ২০১৯ সালে দেশ কী পেয়েছে ও আগামী দিনে কী পেতে চলেছে তা নিয়ে এক মন্তাজ ছিল।

প্রধানমন্ত্রী জানান, ‘‘সুন্দর সংকলন! ২০১৯-এ আমরা যা যা উন্নতি করেছি তার অনেকটাই রয়েছে।'' তিনি আশাপ্রকাশ করেন, ২০২০ সাল ভারত ও ১৩০ কোটি ভারতীয়র জীবনে উন্নতি হবে।

মন্তাজটির শুরুতে দেখা যায়, এক মহিলা সৈকত ধরে ছুটছেন। তারপরেই দেখা যায় সর্দার বল্লভভাই পটেলের গগনচুম্বী ‘স্ট্যাচু অফ ইউনিটি'।

পাঁচ মাস বন্ধ থাকার পরে নতুন বছরের প্রথম দিনে কাশ্মীরে চালু করা হয়েছে এসএমএস পরিষেবা। প্রসঙ্গত, গত আগস্টে জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নিয়ে তাকে দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার পদক্ষেপ করে কেন্দ্রীয় সরকার।

৩১ ডিসেম্বরের রাতে অসংখ্য মানুষ রাস্তায় বেরিয়ে এসে আতসবাজি ফাটিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছেন। এদিকে দিল্লির শাহিন বাগে শীতের কামড় সহ্য করেও বহু মানুষ একত্রিত হয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করেন।

সংশোধিত নাগরিকত্ব আইন অনুযায়ী, ২০১৫ সালের আগে আফগানিস্তান, বাংলাদেশ, পাকিস্তান থেকে এদেশে আসা অমুসলিম শরণার্থীদের ভারতের নাগরিকত্ব পাওয়ার আবেদন করতে পারবেন। সমালোচকদের দাবি, এই আইন বৈষম্যমূলক এবং সংবিধানে বর্ণিত দেশের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তির পরিপন্থী। 

.