This Article is From Mar 22, 2019

ভোটারদের জন্য নূন্যতম ব্যবস্থা থাকবে, আশ্বাস নির্বাচন কমিশনের

Loksabh Elections 2019: আলিপুরদুয়ারের জন্য চারটি, জলপাইগুড়িতে চারটি, এবং দার্জিলিং লোকসভা কেন্দ্রের জন্য দুটি মনোনয়ন জমা পড়েছে বলে জানান সঞ্জয় বসু।

ভোটারদের জন্য নূন্যতম ব্যবস্থা থাকবে, আশ্বাস নির্বাচন কমিশনের

আসন্ন সাত দফার ভোটগ্রহণ পর্বে এই সমস্ত নূন্যতম পরিষেবাগুলি ভোটারদের জন্য ব্যবস্থা করা হবে বলে জানাল নির্বাচনী প্যানেল।

কলকাতা:

ভোটারদের জন্য পানীয় জল, বিদ্যুৎ, পর্যাপ্ত আসবাবপত্র, মেডিক্যাল কিট, হেল্প ডেস্ক, শৌচাগারের ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিল নির্বাচন কমিশন। আসন্ন সাত দফার ভোটগ্রহণ পর্বে এই সমস্ত নূন্যতম পরিষেবাগুলি ভোটারদের জন্য ব্যবস্থা করা হবে বলে জানাল নির্বাচনী প্যানেল।শুক্রবার অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু জানান, তৃণমূলস্তরে নির্বাচন কমিশনের সমস্ত নির্দেশিকা ঠিকঠাক পালন করা হচ্ছে কিনা, তা দেখার জন্য পর্যবেক্ষক নিযুক্ত থাকবেন। প্রশ্নের উত্তরে তিনি জানান, "অভিনেতা সহ বিভিন্ন শিল্পী, যাঁরা ভোটে দাঁড়িয়েছেন, ভোটপর্বে তাঁরা প্রচারে গিয়ে পারফর্ম করতে পারবেন না"।

প্রার্থী নিয়ে দলের সিদ্ধান্ত না মানলে বিজেপি করা ছেড়ে দিতে পারেনঃ দিলীপ

শোকজের জবাব বাবুল সুপ্রিয়র দেওয়া উত্তর সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “বিষয়টি বিবেচনাধীন”।অনুমতি ছাড়াই প্রচারে নিজের লেখা এবং গাওয়া একটি গান ব্যবহার করেন বাবুল সুপ্রিয়।১৯ মার্চ তাঁকে শোকজ করে নির্বাচন কমিশন।

প্রথম পর্যায়ের প্রার্থী তালিকায় দল বদল করা নেতাদেরই গুরুত্ব দিল বিজেপি

সঞ্জয় বসু সাংবাদিকদের আরও জানান, “এখনও পর্যন্ত cVIGIL অ্যাপের মাধ্যমে ১৪২৬ টি অভিযোগ জমা পড়েছে কমিশনের কাছে, তারমধ্যে ৮৮২ টিতে ব্যবস্থা নেওয়া হয়েছে”।তিনি আরও জানান, ৯৮ টি অস্ত্র, ২৯৫ টি গুলি, ৬১ টি বোমা বাজেয়াপ্ত করা হয়েছে।এছাড়াও ২০৮৭ লিটার অবৈধ মদ, ৩৫৬ লিটার দেশী মদ, এবং ৭১ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছে বলে জানান সঞ্জয় বসু।

দেবের বিরুদ্ধে বিজেপি প্রার্থী একদা মমতা ঘনিষ্ঠ এই পুলিশ আধিকারিক

এখনও পর্যন্ত আলিপুরদুয়ারের জন্য চারটি, জলপাইগুড়িতে চারটি, এবং দার্জিলিং লোকসভা কেন্দ্রের জন্য দুটি মনোনয়ন জমা পড়েছে বলে জানান সঞ্জয় বসু।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.