ক্ষমতায় এলে মহিলাদের জন্য সরকারি চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণ দেবঃ রাহুল

ক্ষমতায় এলে মহিলাদের জন্য সরকারি চাকরিতে সংরক্ষণ দেওয়া হবে  বলে জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ক্ষমতায় এলে মহিলাদের জন্য সরকারি  চাকরিতে ৩৩ শতাংশ সংরক্ষণ দেবঃ রাহুল

লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আলিঙ্গন করার ব্যপারে  প্রশ্ন  করেন পড়ুয়ারা।


চেন্নাই: 

হাইলাইটস

  1. মহিলাদের জন্য সরকারি চাকরিতে সংরক্ষণ দেওয়া হবে বলে জানালেন কংগ্রেস
  2. পড়ে থাকা মহিল বিলও পাশ করিয়ে দেবেন বলে জানালেন রাহুল
  3. চেন্নাইয়ে মঙ্গলবার কলেজ পড়ুয়াদের সঙ্গে কথা বলেন কংগ্রেস সভাপতি

ক্ষমতায় এলে মহিলাদের জন্য সরকারি চাকরিতে (Govt Jobs)সংরক্ষণ দেওয়া হবে  বলে জানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি জানান ইউপিএ (UPA)৩৩ শতাংশ চকরি সংরক্ষণ করবে পাশাপাশি লোকসভায় যে মহিল বিল (women Bill) পড়ে রয়েছে সেটাও পাশ করিয়ে দেবে। চেন্নাইয়ে মঙ্গলবার কলেজ পড়ুয়াদের রাহুল বলেন, তাঁরা ক্ষমতায় এলে  জিএসটির কর কাঠামো সরল করা হবে এবং এক হারে  কর নেওয়া হবে। জিন্স এবং টি শার্ট পরিহিত কংগ্রেস সভাপতি ছাত্র ছাতছাত্রীদের একাধিক প্রশ্নের মুখে পড়েন। তার মধ্যে ছিল কাশ্মীর সমস্যা থেকে  শুরু করে রবার্ট বঢরার মতো প্রসঙ্গ। এছাড়া লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Modi) আলিঙ্গন করার ব্যপারে  প্রশ্ন  করেন পড়ুয়ারা।

মানুষ আমার সিনেমা ভালোবাসেন, তাই আমি আশাবাদী; যাদবপুরে মিমি চক্রবর্তী

 মেয়েদের নিয়ে প্রশ্নের জবাবে রাহুল বলেন উত্তর ভারতের তুলনায়  দক্ষিণ ভারতের মেয়েদের অবস্থা ভাল। তবে তামিলনাড়ুর মতো জায়গায় আরও  অনেক কাজ বাকি আছে  বলে  তিনি মনে করেন। 

অন্য একটি প্রসঙ্গে  তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আমার কোনও ঘৃণা নেই। প্রেম প্রতিটি ধর্মের মূল কথা। আমি  সংসদে বসে শুনেছি প্রধানমন্ত্রী আমার বাবা থেকে শুরু করে ঠাকুরদা এবং ঠাকুমার সমালোচনা করেছেন। তিনি কংগ্রেসেরও সমালোচনা করছিলেন। ওঁর মধ্যে এত রাগ আছে  যে  পৃথিবীর সৌন্দর্য বোঝার মন হারিয়ে গিয়েছে। আমি মোদীর  থেকে  শিখেছি। ওকে ঘৃণা করি না। যে আপনাকে কিছু শেখায়, আপনি কি তাঁকে ঘৃণা করেন? আপনাকে  যে যত বেশি করে আঘাত করে জানবেন সে আপনার ততবড় শিক্ষক।  

কাশ্মীর প্রসঙ্গে রাহুল বলেন, উপত্যকার  বাসিন্দাদে সঙ্গে নিয়ে শান্তি স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে কংগ্রেসের সময়। ২০০৪ সাল থেকে ইউপিএ সরকার  সেই কাজ  শুরু করে। আর  তাই  ২০১৪ সাল  পর্যন্ত সন্ত্রাসবাদী কার্যকলাপ কমে এসেছিল। এখন সেটা বেড়েছে। পাকিস্তান আক্রমণ করবে কিন্তু আমাদের কাশ্মীররে মানুষকে পাশে  নিয়ে চলতে হবে।  এই অনুষ্ঠান থেকে একাধিক আর্থিক দুর্নীতির কথা উল্লেখ করে প্রধামন্ত্রীকে আক্রমণ করেন রাহুল।        



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................