কেন এবার ভোট দিতে পারবেন না ‘কমিশনের মুখ’ দ্রাবিড়?

Lok Sabha Election 2019 : এবার কর্নাটকে দ্রাবিড়ই(Rahul Dravid) ছিলেন নির্বাচন কমিশনের (Election Commission) মুখ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কেন এবার ভোট দিতে পারবেন না ‘কমিশনের মুখ’ দ্রাবিড়?

বেঙ্গালুরু শ হরের তিন কেন্দ্রে ভোট হবে ১৮ এপ্রিল।  


Bengaluru: 

হাইলাইটস

  1. কেন এবার ভোট দিতে পারবেন না ‘কমিশনের মুখ’ দ্রাবিড়?
  2. এক আধিকারিক এনডিটিভিকে জানিয়েছেন, নিজের ঠিকানা বদল করেছেন রাহুল
  3. কমিশনে জানাননি বলেই ভোটার তালিকা থেকে তাঁর নাম বাদ গিয়েছে

এবার আর ভোট দেওয়া হবে না ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। এবার কর্নাটকে তিনিই ছিলেন নির্বাচন কমিশনের (Election Commission) মুখ। তাও ভোট দেওয়া হচ্ছে না রাহুলের(Rahul Dravid)। কমিশনের এক আধিকারিক এনডিটিভিকে জানিয়েছেন, নিজের ঠিকানা বদল করেছেন রাহুল। আর তার সঙ্গে সঙ্গে  লোকসভা কেন্দ্রও  (LS Constituency) বদলে  গিয়েছে। কিন্তু সেটা  সময় থাকতে থাকতে নির্বাচন কমিশনে(Election Commission) জানাননি বলেই ভোটার তালিকা (Voter List) থেকে তাঁর নাম বাদ গিয়েছে। আগে বেঙ্গালুরু শহরের ইন্দিরা নগর (Indira Nagar) এলাকায় থাকতেন তিনি(Rahul Dravid)। ওই এলাকাটি বেঙ্গালুরু মধ্য লোকসভা কেন্দ্রের (Bangalore Central LS Constituency) মধ্যে  পড়ে। কিন্তু এখন মালেস্বরম নামে একটি এলাকায় উঠে গিয়েছেন। সেই এলাকাটি বেঙ্গালুরু উত্তর লোকসভা কেন্দ্রের (Bangalore North LS Constituency) মধ্যে পড়ে। এই বদলের কথা নির্দিষ্ট ভাবে কমিশনকে  জানাতে হত। সেটা  দ্রাবিড় করেননি বলে জানালেন রিটার্নিং অফিসার (Returning Officer ) এন মাঞ্জুথা প্রসাদ । তিনি জানান দ্রাবিড়ের ভাই কেন্দ্র পরিবর্তনের (Constituency Change) কথা জানিয়ে দিয়েছেন। কিন্তু দ্রাবিড়(Rahul Dravid) সেটা জানাননি।

ইভিএমের স্বচ্চছতার প্রশ্নে সরব হল ২০টিরও বেশি বিরোধী দল

 জানা গিয়েছে যে সময় এই প্রক্রিয়াটি চলছিল  তখন দেশের বাইরে ছিলেন দ্রাবিড়(Rahul Dravid)। নিয়ম অনুযায়ী নতুন বাড়িতে গিয়েছিলেন কমিশনের আধিকারিকরা। তবে  তিনবারের মধ্যে একবার তাঁদের সঙ্গে  দ্রাবিড়ের(Rahul Dravid) দেখা  হয়নি।  গোটা ব্যাপারটি বুঝতে পেরে রাহুল নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু ততক্ষণে সময়সীমা পেরিয়ে গিয়েছে। আর সেই কারণে ভোটার তালিকা থেকে নাম বাদ  হয়ে যায়। এখন নতুন করে সমস্ত পদ্ধতি মেনে নাম তুলতে হবে দ্রাবিড়কে।  রাহুলের আপ্ত সহায়ক জানান নতুন কেন্দ্র থেকেই ভোট দিতে চান  তিনি। তবে  সময় পেরিয়ে গিয়েছিল বলে কিছুই করা যায়নি। শহরের তিন কেন্দ্রে ভোট হবে ১৮ এপ্রিল।  



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................