This Article is From Feb 26, 2020

কেন বিচারপতি আদালতে কপিল মিশ্রের বক্তব্যের ভিডিও চালাতে বললেন

সলিসিটর জেনারেল বলেন, তিনি টিভি দেখেন না এবং এই সমস্ত ক্লিপ দেখেন না, রাজেশ দেও বলেন, তিনি অনুরাগ ঠাকুর, পরবেশ বার্মার ভিডিও দেখেছেন, কপিল মিশ্রের নয়

কেন বিচারপতি আদালতে কপিল মিশ্রের বক্তব্যের ভিডিও চালাতে বললেন

কেন্দ্র অথবা দিল্লি পুলিশ কপিল মিশ্রের বক্তব্যের ভিডিও দেখেছে কিনা তা জিজ্ঞাসা করে আদালত

নয়াদিল্লি:

নাগরিকত্ব আইন সংক্রান্ত হিংসার সঙ্গে যুক্ত তিন বিজেপি নেতার বিরুদ্ধে যে বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ উঠেছে, তাতে, দিল্লি পুলিশ কমিশনারকে এফআইআর দায়ের করতে বলার জন্য সলিসিটর জেনারেল তুষার মেহতাকে (Solicitor General Tushar Mehta) নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট (Delhi High Court) । নাগরিকত্ব সংশোধন আইন (Citizenship Amendment Act) নিয়ে উত্তর পূর্ব দিল্লিতে ছড়িয়ে পড়া হিংসার ঘটনায় যুক্তদের বিরুদ্ধে এফআইআর এবং গ্রেফতারের দাবিতে মামলা হয় দিল্লি হাইকোর্ট, সেই মামলার শুনানি হয় বিচারপতি এস মুরলিধর এবং বিচারপতি তলওয়ান্ত সিং এর বেঞ্চে। বাইরের পরিস্থিতি খুবই খারাপ বলে এদিন মন্তব্য করে আদালত।

এদিন শুনানিতে, তুষার মেহতা এবং পুলিশ কমিশনার রাজেশ দেওকে জিজ্ঞাসা করেন, তাঁরা কপিল মিশ্রের (Kapil Mishra) বক্তব্যের ভিডিওটি দেখেছেন কিনা।

সলিসিটর জেনারেল বলেন, তিনি টিভি দেখেন না এবং এই সমস্ত ক্লিপ দেখেন না, রাজেশ দেও বলেন, তিনি অনুরাগ ঠাকুর, পরবেশ বার্মার ভিডিও দেখেছেন, কপিল মিশ্রের নয়।

পুলিশ আধিকারিকের স্বীকারক্তির পরেই, বিচারপতি মুরলিধর বলেন, বিচারপতি মুরলিধর বলেন, “আমি দিল্লির পুলিশের অবস্থায় হতবাক”, এরপরেই আদালতের কর্মীদের “কপিল মিশ্রের ভিডিওটি চালাতে” বলেন বিচারপতি।

আদালত চত্ত্বরে নানা ধরণের মন্তব্য টিটকারি আসতে থাকে, ঠিক তখনই বিচারপতি উপস্থিত সকলকে আদালতের নিয়মকানুন মেনে চলতে বলেন, এবং হুঁশিয়ারি দেন, নাহলে ক্যামেরার সামনে শুনানির ব্যবস্থা করা হবে।

.