Shashi Tharoor's Tribute To Jaitley: শশী থারুরের স্মৃতিচারণায় অরুণ জেটলির সঙ্গে প্রথম সাক্ষাৎ

Arun Jaitley Dies: গত ৯ অগস্ট সকালে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে এইমসে ভর্তি হয়েছিলেন তিনি। কার্ডিওলজি বিভাগে চিকিৎসা চলছিল তাঁর।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Shashi Tharoor's Tribute To Jaitley: শশী থারুরের স্মৃতিচারণায় অরুণ জেটলির সঙ্গে প্রথম সাক্ষাৎ

নিজের সঙ্গে অরুণ জেটলির আলাপচারিতার ছবি দিয়ে শোক প্রকাশ করেছেন থারুর।


নয়াদিল্লি: 

ছাত্র আন্দোন থেকে সংসদের অলিন্দে, দীর্ঘ কয়েক দশকের বন্ধুত্ব তাঁদের। রাজনৈতিক আদর্শের ভিন্নতা সত্ত্বেও তাঁরা ছিলেন একে অন্যের প্রতি শ্রদ্ধাশীল। অরুণ জেটলির (Arun Jaitley) প্রয়াণে সমসাময়িক কংগ্রেস সাংসদ শশী থারুরের (Shashi Tharoor) স্মৃতিচারণায় উঠে এল বন্ধুকে হারানোর বেদনা। শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। শোকস্তব্ধ রাজনৈতিক পরিবেশ। প্রধানমন্ত্রী থেকে অমিত শাহ, রাজনাথ সিং প্রত্যেকেই ট্যুইট করে প্রিয় নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। অন্যান্য দলের নেতারাও বাদ যাননি। এদিন ট্যুইট করেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি লেখেন, ‘দিল্লি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অরুণ জেটলির প্রয়াণে আমি গভীর শোকাহত (Saddened)। আমাদের প্রথম সাক্ষাৎ যখন জেটলি দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নেতা ও আমি সেন্ট স্টিফেনস কলেজের ছাত্রসংসদের সভাপতি। রাজনৈতিক পার্থক্য সত্ত্বেও আমরা স্বাস্থ্যকর, পারস্পরিক শ্রদ্ধা উপভোগ করেছি এবং তার বাজেটের উপর প্রায়শই লোকসভায় বিতর্ক করেছি। তাঁর প্রয়াণে ক্ষতি হল ভারতের।' 

PM's Tribute To Arun Jaitley:"এক মূল্যবান বন্ধুকে হারালাম আমি"

Amit Shah's Tribute to Jaitely: ‘ব্যক্তিগত ক্ষতি', অরুণ জেটলির প্রয়াণে শোকস্তব্ধ অমিত শাহ

গত ৯ অগস্ট সকালে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে এইমসে ভর্তি হয়েছিলেন তিনি। কার্ডিওলজি বিভাগে চিকিৎসা শুরু হয়েছিল তাঁর। পরদিন ১০ অগস্ট এইমস শেষ বারের মতো মেডিকেল বুলেটিন প্রকাশ করে জানিয়েছিল, শারীরবৃত্তীয় ভাবে উনি স্থিতিশীল রয়েছেন। তার পর আর এইমসের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। সেদিন থেকেই লাইফ সাপোর্টে তথা ভেন্টিলেশনে ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। 

এমাসে জেটলির স্বাস্থ্য নিয়ে ট্যুইট করেন তিরুবনন্তপুরমের সাংসদ থারুর। চিকিৎসকরা জেটলির শারীরিক অবস্থা স্থিতিশীল বললে তা ‘স্বস্তিদায়ক' বলে জানান এই কংগ্রেস নেতা। তাঁর সমসাময়িক রাজনীতিক জেটলির সঙ্গে বিতর্কে অংশ নিতে তিনি সর্বদা মুখিয়ে থাকেন বলে এক সময় জানিয়েছিলেন শশী থারুর। 

অসুস্থতার কারণে গত লোকসবা ভোটেও অংশ প্রতিদ্বন্দ্বিতা করেননি জেটলি। তার আগে বেশ কয়েক মাস অর্থমন্ত্রকেও হাজির থাকতে পারেননি। দ্বিতীয়বার মোদি সরকারের জয়ে অবশ্য খু্শি হয়ে ট্যুইটে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছিলেন বিজেপি নেতা অরুণ জেটলি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................