This Article is From Nov 29, 2018

ফিরল বিষ মদের আতঙ্ক, শান্তিপুরে মৃত সাত, অসুস্থ আরও অনেকে, সিআইডি তদন্তের নির্দেশ

 বিষ মদে মৃত্যুর ঘটনা নতুন কিছু নয়। আর শুধু  সংগ্রামপুর নয় ময়না বা গলসিতেও এ ধরনের ঘটনা ঘটেছে। কিন্তু প্রশাসনের নজরদারীতে  কি ফাঁক থেকে  যাচ্ছে- এই প্রশ্ন  উঠল আরও একবার।

ফিরল বিষ মদের আতঙ্ক, শান্তিপুরে  মৃত সাত, অসুস্থ আরও অনেকে, সিআইডি তদন্তের নির্দেশ

মৃতদের পরিবার পিছু ২ লক্ষ  টাকা করে ক্ষতিপূরণ দেবে  রাজ্য  প্রশাসন

হাইলাইটস

  • কয়েক বছর আগে সংগ্রামপুরে বিষ মদ খেয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়
  • এরই মধ্যে আরও একবার বিষ মদের আতঙ্ক ফিরে এল
  • ঘটনায় ইতিমধ্যেই সিআইডি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে
কলকাতা:

আবারও ফিরল  বিষ মদের আতঙ্ক। কয়েক বছর আগে সংগ্রামপুরে বিষ মদ খেয়ে  বেশ কয়েকজনের মৃত্যু  হয়। সেই ঘটনায় সাজা  হয়েছে সম্প্রতি। এরই মধ্যে  আরও একবার  বিষ মদের আতঙ্ক  ফিরে এল। এবার ঘটনাস্থল শান্তিপুর। বিষ মদ  খেয়ে  কম করে সাত জন মানুষের মৃত্যু হয়েছে  বলে  খবর। হাসপাতালে ভর্তি আরও  বেশ কয়েকজন। তাঁদের মধ্যে  কয়েক জনের শারীরিক পরিস্থিতি বেশ খারাপ। স্বভাবতই আরও বাড়তে পারে  মৃতের সংখ্যা। জানা গিয়েছে বুধবার সকাল থেকেই কয়েকজন অসুস্থ  হয়ে  পড়েন।  পরে  আসতে থাকা  মৃত্যু সংবাদ। এলাকায় নেমে এসেছে  শোকের ছায়া।  

শিক্ষক দিবসে ‘লুঙ্গি ড্যান্স' হয়েছিল, জানাল বিশ্বভারতী, কড়া পদক্ষেপের ঘোষণা

এই ঘটনায়  ইতিমধ্যেই কড়া পদক্ষেপ করেছে রাজ্য প্রশাসন।   বিধানসভায় রাজ্যের অর্থ ও আফগারি দপ্তরের মন্ত্রী অমিত মিত্র জানান  মৃতদের পরিবার পিছু ২ লক্ষ  টাকা করে ক্ষতিপূরণ দেবে  রাজ্য  প্রশাসন। তাছাড়া আফগারি দপ্তরের ১১ জন আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। এর মধ্যে  আছেন রানাঘাটের আফগারি দপ্তরের  কালেক্টরও।

প্রেমে ব্যর্থ হয়ে পাঁশকুড়ায় যুবতীকে হত্যা

ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।  ঠিক কী কারণে এত মানুষের মৃত্যু  হল খতিয়ে দেখা হচ্ছে তাও। একটি সূত্রের অনুমান বিষ মদ এসেছিল রাজ্যর বাইরে থেকে। সেই দিকটি খতিয়ে দেখা হচ্ছে।       

 বিষ মদে মৃত্যুর ঘটনা নতুন কিছু নয়। আর শুধু  সংগ্রামপুর নয় ময়না বা গলসিতেও এ ধরনের ঘটনা ঘটেছে। কিন্তু প্রশাসনের নজরদারীতে  কি ফাঁক থেকে  যাচ্ছে- এই প্রশ্ন  উঠল আরও একবার।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.