This Article is From Apr 24, 2020

লকডাউনের মধ্যেই সমর্যাদায় পরিচারিকার শেষকৃত্য করলেন গৌতম গম্ভীর

জানা গিয়েছে, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে দিল্লির গঙ্গারাম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ২১ এপ্রিল সেই হাসপাতালেই মৃত্যু হয়েছে সরস্বতী পাত্রের

লকডাউনের মধ্যেই সমর্যাদায় পরিচারিকার শেষকৃত্য করলেন গৌতম গম্ভীর

ছয় বছর ধরে গম্ভীর পরিবারের সদস্য সেই পরিচারিকা। (ফাইল ছবি)

হাইলাইটস

  • লকডাউনের মধ্যে গৃহপরিচারিকার শেষকৃত্য সম্পন্ন করলেন গৌতম গম্ভীর
  • টুইটে তিনি লেখেন, "ছয় বছর ধরে আমার সন্তানের অভিভাবক ছিলেন সরস্বতী পাত্র"
  • এই দুঃসময়ে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা আমার কর্তব্য, লিখেছেন গম্ভীর
নয়া দিল্লি:

লকডাউনের মধ্যেই গৃহপরিচারিকার শেষকৃত্য সম্পন্ন করলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। যদিও লকডাউনের (Amid Lockdown) মধ্যে মৃতার অস্থিভস্ম তাঁর ওড়িশার বাড়িতে পাঠানো সম্ভব হয়নি বলেই খবর। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীর নিজেই টুইট (Tweeted on performing last rites) করে এ কথা জানিয়েছেন। তিনি লেখেন, "সরস্বতী পাত্র আমার সন্তানের অভিভাবক ছিলেন। কোনওদিন তাঁকে পরিচারিকার চোখে দেখিনি। সবসময় আমরা ওকে পরিবার মনে করেছি। তাই এই দুঃসময়ে ওর শেষকৃত্য সম্পন্ন করা আমার কর্তব্য।" তিনি আরও লিখেছেন, "সামাজিক অবস্থা, ধর্ম, বর্ণ, গোত্রের বাইরে সর্বদা মর্যাদাকে প্রাধান্য দিয়েছি। আমি মনে করি এতেই সুস্থ সমাজ গড়ে তোলা সম্ভব। ওম শান্তি!" 

করোনা নিয়ে ফ্রান্সে নয়া পরীক্ষা, সিগারেটের নিকোটিন দিয়ে চিকিৎসার চেষ্টা

এদিকে ওড়িশার এক সংবাদপত্র দাবি করেছে, সেই রাজ্যের জয়পুর জেলার এক গ্রামের বাসিন্দা এই সরস্বতী পাত্র। জানা গিয়েছে, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে দিল্লির গঙ্গারাম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ২১ এপ্রিল সেই হাসপাতালেই মৃত্যু হয়েছে সরস্বতী পাত্রের। গৌতম গম্ভীরের টুইটের প্রশংসা করেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। অপর একটি টুইটে মন্ত্রী লেখেন, "চিকিৎসাধীন অবস্থায় সরস্বতী পাত্রের পাশে থাকা একটা বড় কাজ। পাশাপাশি মৃত্যুর পর মর্যাদা দিয়ে শেষকৃত্য সম্পন্ন করাও মহান কর্তব্য। লকডাউন বিধি মেনে তাঁর অস্থিভস্ম ওড়িশা না পাঠিয়ে নিজেদের কাছেই রেখেছেন গৌতম গম্ভীর। এটাও মানবিকতার একটা উদাহরণ।" 

বিভিন্ন ধাপে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত উত্তরপ্রদেশ সরকারের

কেন্দ্রীয় মন্ত্রী আরও জুড়েছেন, "এভাবে উদাহরণ খাড়া করে গৌতম গম্ভীর অনেক গরিবের মনে আস্থা ফিরিয়েছেন। মানবতার ওপর কোনও ধর্ম নেই, এটা প্রতিষ্ঠা করলেন। সরস্বতী পাত্রের মতো অনেকে সহায়-সম্বলহীন ভাবে ভিন রাজ্যে কর্মরত , তাঁদের কাছে এই উদ্যোগ একটা বার্তা।" 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.