This Article is From Apr 21, 2020

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত আরও ৫৪! সুস্থ হয়েছেন মোট ৭৩ জন

এযাবৎকাল মোট ৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ৫৪৬৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদিন হয়েছে ৪২৪ জনের নমুনা পরীক্ষা। সোমবার বিকেলে মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানান হয়েছে

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত আরও ৫৪! সুস্থ হয়েছেন মোট ৭৩ জন

আবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন। অর্থাৎ সোমবার পর্যন্ত রাজ্যে মোট সংক্রমিত ২৪৫ জন। (প্রতীকী)

হাইলাইটস

  • রাজ্যে নতুন করে মোট সংক্রমিত ৫৪ দিন। রবিবার অবধি সংক্রমিত ছিল ১৯৮ জন
  • সোমবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন! অর্থাৎ মোট সংক্রমিত ২৪৫ জন
  • গত ৭২ ঘণ্টায় বাড়েনি মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত মৃত ১২ জন
কলকাতা:

সোমবার নতুন করে ৫৪ জনের দেহে সংক্রমণ মিলেছে। এই সংখ্যা ধরে রাজ্যে সংক্রমিত ২৫২ জন। এদিন আবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন। অর্থাৎ সোমবার পর্যন্ত মোট সংক্রমিত ২৪৫ জন। বাড়েনি মৃতের সংখ্যা। জানা গিয়েছে, এযাবৎকাল মোট ৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ৫৪৬৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদিন হয়েছে ৪২৪ জনের নমুনা পরীক্ষা। সোমবার বিকেলে মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানান হয়েছে।এদিকে, রবিবার পর্যন্ত একদিনে অন্তত ২৪ জন রাজ্যে সংক্রমিত (Covid-19 in Bengal) হয়েছিলেন। সেদিন জানিয়েছিলেন স্বাস্থ্য দফতরের এক কর্তা। তবে গত ৭২ ঘণ্টায় নতুন করে কোনও মৃত্যুর খবর নেই। জানা গিয়েছে রবিবার পর্যন্ত ১৯৮টি সক্রিয় সংক্রমণ ছিল। ৬৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন। সেদিন মেডিক্যাল বুলেটিনে এই পরিসংখ্যান উল্লেখ করা হয়েছিল। সেই বুলেটিনে বলা হয়েছিল, গত ২৪ ঘণ্টায় ৪১৫ জনের নমুনা সংগ্রহ হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ দ্বিগুণ হওয়ার হার কমেছে, জানাল কেন্দ্র 

এদিকে, প্রধানমন্ত্রী  ও স্বরাষ্ট্রমন্ত্রীর থেকে কৈফিয়ত তলব করলেন মুখ্যমন্ত্রী মমতা মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার টুইট করে মুখ্যমন্ত্রী জানতে চেয়েছেন, কেন্দ্র, কেন রাজ্যে পরিদর্শক দল পাঠাতে চাইছে। জানা গিয়েছে কেন্দ্রের তরফে মন্ত্রীদের দলকে রাজ্যের কলকাতা-সহ ৭টি জেলায় পাঠাতে তৎপর হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।বিধি মেনে রাজ্যে লকডাউন (Lockdown) পালন হচ্ছে না, লঘু করা হয়েছে লকডাউন বিধি। এই পরিদর্শক দল এমন অভিযোগগুলো খতিয়ে দেখবে। এই তৎপরতার বিরোধিতা করেই এদিন সরব হলেন মুখ্যমন্ত্রী। এমনটাই নবান্ন সুত্রে খবর। কার্যত হুমকির সুরে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যতক্ষণ না প্রধানমন্ত্রী  আর স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন কেন এই সিদ্ধান্ত, ততক্ষণ আমরা সহযোগিতা করতে পারব না।

লন্ডন হাইকোর্টে মামলা হারলেন বিজয় মাল্য! প্রত্যর্পণে সিদ্ধান্ত নেবে ব্রিটেন

দেশের কয়েকটি জেলা পরিদর্শনে পাঠানো হবে মন্ত্রীদের। জানা গিয়েছে, সোমবার স্বরাষ্ট্র মন্ত্রক এই সিদ্ধান্ত নিতেই সরব হয়ে টুইট করেন মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, "সংক্রমণ দমনে কেন্দ্রের নেওয়া সব সিদ্ধান্তকে আমরা সমর্থন করছি। কিন্তু আমরা জানতে চাই পশ্চিমবঙ্গ-সহ দেশের বাছাই করা কয়েকটা জেলায় মন্ত্রীদের কেন পাঠাতে চায় কেন্দ্র? কী যোগ্যতার মকাপকাঠিতে এই সিদ্ধান্ত? সেটা স্পষ্ট নয়।" তিনি আরও লিখেছেন, "আমি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করছি, এই সিদ্ধান্তের পিছনে যোগ্যতার মাপকাঠি কী? আমি আশঙ্কিত! এভাবে উপযুক্ত কারণ ছাড়া যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে আঘাত করা হলে আমরা সহযোগিতা করতে পারব না।" 

.