This Article is From Apr 11, 2020

লকডাউনের নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার! জন্মদিনে বিশাল পার্টি দিলেন বিজেপি বিধায়ক

Coronavirus: ভিডিওতে দেখা যায়, প্রচুর অতিথিদের সঙ্গে নিয়ে জন্মদিন উপলক্ষে একটি বিশাল চকোলেট কেক কাটছেন ওই বিধায়ক, কেউই করোনা সংক্রমণ নিয়ে সতর্ক নন

Coronavirus Lockdown: সাদা গ্লাভস পরে কেক কাটেন এম জয়রাম, শিশুদের সেই কেক খাওয়ান তিনি

হাইলাইটস

  • করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকির মধ্যেই জন্মদিনের পার্টির আয়োজন
  • কর্নাটকে ওই কাণ্ড বিজেপি বিধায়কের, প্রচুর অতিথি সমাগম পার্টিতে
  • এদিকে দেশে ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
বেঙ্গালুরু:

করোনা ভাইরাসের (Coronavirus) বিস্তার রোধে দেশ জুড়ে ২১ দিনের লকডাউন চলছে। অথচ তার মধ্যেই এই লকডাউনের নিষেধাজ্ঞাকে পাত্তা না দিয়ে প্রচুর অতিথি-অভ্যাগতদের নিয়ে নিজের জন্মদিন (Karnataka BJP MLA's Birthday Party) পালন করলেন কর্নাটকের এক বিজেপি বিধায়ক। শুক্রবারের এই ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে। যেখানে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে সকলকে এই লকডাউন (Coronavirus Lockdown) মেনে চলার অনুরোধ করেছেন, সেই সময় তাঁরই দলের এক জনপ্রতিনিধি এরকম দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করে বসলেন। ওই বিশাল জন্মদিনের পার্টির একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে কর্নাটকের তুমাকুরু জেলার তুরুভেকেরের বিধায়ক এম জয়রাম (M Jayaram) সাদা গ্লাভস পরে একটি বড় চকলেট কেক কাটছেন এবং তাঁকে ঘিরে ভিড় করে রয়েছেন বহু অতিথি। নিজের হাতে কেক কেটে পার্টিতে উপস্থিত শিশুদের খাওয়াচ্ছেন ওই বিজেপি বিধায়ক। বেঙ্গালুরু থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে গুব্বি শহরে এই জাঁকজমকের পার্টি হয়। পার্টিতে উপস্থিত জনতা আয়েস করে বিরিয়ানিও খান।

তবে জয়রামই প্রথম রাজনীতিবিদ নন যে যিনি চলতি সংকটের মধ্যেও করোনা সংক্রমণ নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন, এমন আরও আছেন। সারা দেশে যেখানে করোনার শিকার হয়েছে দুই শতাধিক মানুষ, সেখানে এই ধরণের নিষ্পৃহতায় আশ্চর্য হয়েছেন অনেকেই। 

ভারতে করোনার শিকার ২৩৯, গত ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু, মোট আক্রান্ত ৭,৪৪৭

গত মাসেই বিবাহ অনুষ্ঠান সহ সমস্ত সামাজিক জমায়েত নিষিদ্ধ করার ঘোষণা করা হয়। অথচ এর কয়েক দিন পরেই দেখা যায়, কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা নিজে ১৫ মার্চি বেলগাভিতে এক বিজেপি নেতার বিবাহ অনুষ্ঠানে যোগ দেন।

পরের দিনই আবার দেখা যায়, নবনিযুক্ত কর্নাটক কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমারকে সম্মান জানাতে কয়েকশ কংগ্রেস কর্মী সামাজিক দূরত্বের নির্দেশিকা অমান্য করে জড়ো হন একটি অনুষ্ঠানে।

মুর্শিদাবাদে শুক্রবারের নমাজ পড়তে মসজিদে ভিড়, পুলিশি হানায় ছত্রভঙ্গ জনতা

অথচ শুক্রবার যখন ওই বিজেপি বিধায়ক হৈ-হৈ করে তাঁর জন্মদিন উদযাপন করছেন ঠিক সেই সময়, কর্নাটকে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০০ পেরিয়ে গেছে এবং ওই রাজ্যে নতুন করে আরও ১০ জন করোনা রোগীর সন্ধান মিলেছে।

ওই রাজ্যে শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত ২০৭ জন করোনা আক্রান্তের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। কর্নাটকের স্বাস্থ্য দফতর এক বিবৃতিতে জানিয়েছে যে ৩৪ জন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন।

.