একদিনে ২৪ হাজারেরও বেশি সংক্রমণ! ৭ লক্ষ ছুঁতে চলেছে ভারতের কোভিড-১৯ সংক্রমণ!

ডাঃ রণদীপ গুলেরিয়া বলেছেন যে ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

একদিনে ২৪ হাজারেরও বেশি সংক্রমণ! ৭ লক্ষ ছুঁতে চলেছে ভারতের কোভিড-১৯ সংক্রমণ!

রবিবার সকালেই নয়া রেকর্ড গড়ল ভারতের করোনাভাইরাস সংক্রমণ! কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, শনিবার সকাল আটটা থেকে শুরু করে ২৪ ঘণ্টায় ২৪,৮৫০ টি নতুন সংক্রমণ ঘটেছে। মোট সংক্রমণ এই দেশে এখন ৬,৭৩,১৬৫! করোনাভাইরাসে তৃতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ রাশিয়া থেকে মাত্র ৮০০ সংক্রমণ দূরে ভারতবর্ষ। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬১৩ জনের এবং মোট মৃত্যুর সংখ্যা ১৯,২৬৮-এ দাঁড়িয়েছে। সেরে যাওয়া রোগীদের সংখ্যা ৪,০৯,০৮৩।

এই নিয়ে টানা নবম দিন ভারতের করোনাভাইরাস সংক্রমণ ১৮,০০০ এরও বেশি বেড়েছে দৈনিক। করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ার বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিকেল সায়েন্সেসের (এআইআইএমএস) পরিচালক ডাঃ রণদীপ গুলেরিয়া বলেছেন যে ভারতে কোভিড-১৯ এর চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শনিবার, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণে রেকর্ড বৃদ্ধির কথা জানিয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ২১২,২৩৬ টি নতুন সংক্রমণের কথা জানিয়েছে। সবচেয়ে বেশি বৃদ্ধি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতেই।

ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৭,০৭৪ নতুন সংক্রমণের ফলে দুই লাখ ছাড়িয়েছে। এই রাজ্যেই ভারতের সবচেয়ে বেশি কোভিড-১৯ সংক্রমণ রয়েছে, তারপরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাত। 

রাজ্য স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, পশ্চিমবঙ্গে শনিবার একদিনে সবচেয়ে বেশি কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির ঘটনা ঘটেছে। মারণ রোগে ১৯ জন মারা গিয়েছেন একদিনে এবং আরও ৭৪৩ জন কোভিড-১৯ পজিটিভ হয়েছেন বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য বিভাগ। রাজ্যে মৃত্যুর সংখ্যা ৭৩6 জন, সংক্রমণের সংখ্যা ২১,২৩১।

শনিবার উত্তর-পূর্বে, কোভিড-১৯ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে এবং অসমে একদিনে রেকর্ড সংখ্যক সংক্রমণ ঘটেছে। ১,২০২ টি নতুন সংক্রমণের ফলে অসমের COVID-19 এর সংখ্যা ১১,০০০-ছাড়িয়েছে। গতকাল রিপোর্ট হওয়া নতুন সংক্রমণের ৭৭৭ টিই স্রেফ গুয়াহাটি থেকে। উত্তর-পূর্বের বৃহত্তম শহর গুয়াহাটিতে গত ১০ দিনে প্রায় ৩,০০০ টি সংক্রমণ ঘটেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা শনিবার ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইনের পরীক্ষা এবং এইচআইভির ড্রাগ লোপিনাভির / রিটোনাভির সংমিশ্রণ বন্ধ করেছে।