রাহুল গান্ধি বলছি, রাজ্যে কার নেতা হওয়া উচিত, মুখ্যমন্ত্রী বাছতে কর্মীদের মত চাইলেন সভাপতি

মুখ্যমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়ার সঙ্গে  দলীয় কর্মীদের যুক্ত  করতে প্রযুক্তির সাহায্য নিলেন কংগ্রেস সভাপতি।

 Share
EMAIL
PRINT
COMMENTS

বিধানসভা  নির্বাচনে কোনও রাজ্যেই  মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাউকে তুলে  ধরেনি কংগ্রেস।


নিউ দিল্লি: 

মুখ্যমন্ত্রী নির্বাচনের প্রক্রিয়ার সঙ্গে  দলীয় কর্মীদের যুক্ত  করতে প্রযুক্তির সাহায্য নিলেন কংগ্রেস সভাপতি। গত ২৪ ঘণ্টায় তিন রাজ্যের প্রায় আড়াই লক্ষ কংগ্রেস কর্মীর কাছে পৌঁছে  গিয়েছে  সভাপতির অডিও বার্তা। তাতে  বলা আছে  নেতা হিসেবে  যাকে দেখতে  চান তাঁর নাম জানান। আর গোটা  প্রক্রিয়ায় হবে  গোপনে। মানে কোন  কর্মী কোন নেতার নাম বলছেন সেটা আর কেউ জানবে না। নেতা নির্বাচনের ক্ষেত্রে কর্মীদের অভিমতকে গুরুত্ব দেবে কংগ্রেস। এই পদ্ধতি একদিক থেকে গণতান্ত্রিক অন্যদিক থেকেও  এর কার্যকারিতা আছে। অডিও বার্তায় কয়েকটি বিষয়কে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে বলে  মনে করছে  রাজনৈতিক মহল।

রাজস্থান এবং মধ্যপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীদের নাম আজই চূড়ান্ত করবেন রাহুল

 রাহুল বলেছেন,  আমি আপনাদের (দলীয় কর্মী) কাছে এখন একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন  করছি। আপনার রাজ্যে কার মুখ্যমন্ত্রী হওয়া উচিত? দয়া করে একটাই নাম জানাবেন। আর আপনি কাকে  বেছে নিলেন সেটা শুধু আমি জানব। দলের আর কারও কাছে সেই খবর পৌঁছবে না। এরপর একটি  আওয়াজ হয় ফোনে। সেটা শেষ হলেই নিজের পছন্দের কথা জানাচ্ছেন কর্মীরা। দলীয় সূত্র বলছে  সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এই তথ্য ভূমিকা পালন করবে। অনেকেই বলছেন তাঁরা এই কংগ্রেসেরই প্রত্যাশা করেছেন যেখানে কর্মীদের কথা  আগে শোনা  হবে।

তিন রাজ্যে ভাল ফল, পশ্চিমবঙ্গেও ‘একলা চলো'র পক্ষে প্রদেশ কংগ্রেস

সদ্য শেষ হওয়া বিধানসভা  নির্বাচনে কোনও রাজ্যেই  মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কাউকে তুলে  ধরেনি কংগ্রেস। এখন  নেতা নির্বাচন করা হচ্ছে।

 

দেখুন ভিডিও:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................