‘‘বিরাট মূল্যবৃদ্ধি’’: স্মৃতি ইরানিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধি

২০১৪ সালের ৪ জানুয়ারি রান্নার গ্যাসের দাম (LPG Hike) বাড়ার পর স্মৃতি প্রতিবাদ করেছিলেন দলীয় সতীর্থদের সঙ্গে মিলে। সেই ছবি ফিরিয়ে আনলেন কংগ্রেস নেতা।

‘‘বিরাট মূল্যবৃদ্ধি’’: স্মৃতি ইরানিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধি

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির (Smriti Iranai) একটি পুরনো ছবি টুইটারে পোস্ট করলেন রাহুল গান্ধি।

হাইলাইটস

  • স্মৃতি ইরানিকে কটাক্ষ করে টুইটারে পোস্ট করলেন রাহুল গান্ধি
  • ২০১৪ সালের ৪ জানুয়ারি স্মৃতি গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে বিক্ষোভ দেখান
  • সেই ছবিই ফিরিয়ে আনলেন কংগ্রেস নেতা রাহুল
নয়াদিল্লি:

কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi) টুইটারে পোস্ট করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির (Smriti Iranai)একটি পুরনো ছবি। ২০১৪ সালের ৪ জানুয়ারি রান্নার গ্যাসের দাম (LPG Hike) বাড়ার পর স্মৃতি প্রতিবাদ করেছিলেন দলীয় সতীর্থদের সঙ্গে মিলে। সেই ছবি ফিরিয়ে আনলেন কংগ্রেস নেতা। ৪৯ বছরের রাহুল কটাক্ষ করে ছবির সঙ্গে লেখেন, ‘‘আমি বিজেপির এই সদস্যদের সঙ্গে একমত। তাঁরা এলপিজি সিলিন্ডারের মূল্য বিশালভাবে ১৫০ টাকা বেড়ে যাওয়ার প্রতিবাদ করছেন।'' প্রসঙ্গত, অমেঠি লোকসভা কেন্দ্রে রাহুলকে পরাজিত করেছিলেন স্মৃতি। এদিন তাঁকে কটাক্ষ করে পোস্টটি করলেন রাহুল। বুধবার এলপিজির মূল্য একলাফে বেড়ে যায় ১৪৫.৫০ টাকা। গত সেপ্টেম্বর থেকে টানা ষষ্ঠবার বাড়ল রান্নার গ্যাসের দাম।

ভর্তুকিহীন গ্যাসের দাম ৮২৯.৫০ টাকা ও ৮৫৮.৫০ টাকা হয়েছে যথাক্রমে দিল্লি ও মু্ম্বইতে।

বর্তমান নিয়মে সরকার বছরে ১৪.২ কিলোগ্রাম ওজনের ভর্তুকিযুক্ত ১২টি সিলিন্ডার দেয় গ্রাহকদের। এর পর থেকে সিলিন্ডার কিনতে হলে ভর্তুকি পাওয়া যায় না।

রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধিকে কটাক্ষ করে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরযেওয়ালা বুধবার বলেছিলেন, ‘‘মোদিজি এলপিজি সিলিন্ডারের দাম ১৪৪ টাকা বাড়িয়েছে। রান্নার গ্যাসের মূল্য ২০১৯-২০ সাল থেকে এক বছরে ২০০ টাকা বেড়েছে।''

এখানেই শেষ নয়। তিনি টুইট করে লেখেন, ‘‘বিদ্যুতের কথা বলতে গিয়ে তাঁরা জনগণের পকেটে হানা দিয়েছেন বিদ্যুদ্বেগে।'' প্রসঙ্গত, তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর করা মন্তব্যকে কটাক্ষ করেছেন। শাহিনবাগের সিএএ বিরোধী আন্দোলন সম্পর্কে অমিত শাহ সাধারণ মানুষকে বলেছিলেন, ‘‘এত জোরে বোতাম টিপুন যে সেই বিদ্যুৎ তরঙ্গ শাহিনবাগে উপলব্ধ হয়।'' তাঁর এই মন্তব্যকে সমালোচনা করেন আপ নেতারা।

বৃহস্পতিবার সর্বভারতীয় মহিলা কংগ্রেস নেত্রীরা, তাঁদের মধ্যে সুস্মিতা দেব ও অলকা লাম্বাও রয়েছেন, তাঁরা গ্যাসের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাসের দফতরের সামনে প্রতিবাদ করেন। 

Listen to the latest songs, only on JioSaavn.com