This Article is From Sep 17, 2018

Kolkata Bagri Market Fire: পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে আরও 72 ঘণ্টা সময় লাগবে

বাগরি  মার্কেটের আগুন (Kolkata Bagri Market Fire) পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে  আরও 72 ঘণ্টা সময় লাগবে বলে মনে করছেন দমকল আধিকারিকরা।

Kolkata Bagri Market Fire: পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে  আরও 72 ঘণ্টা সময় লাগবে

Kolkata Bagri Market Fire: এখন পকেট ফায়ার গুলিকে নিয়ন্ত্রনে আনার কাজ চলছে।

কলকাতা:

বাগরি মার্কেটের আগুন (Kolkata Bagri Market Fire) পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে আরও 72 ঘণ্টা সময় লাগবে বলে মনে করছেন দমকল আধিকারিকরা। দমকল বিভাগের পূর্বাঞ্চলের ডেপুটি ডিরেক্টর তুষারকান্তি সেন সোমবার সংবাদ সংস্থা আইএএনএসকে জানিয়েছেন, "সবচেয়ে উপরের তলা পর্যন্ত আগুনকে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। কিন্তু আরও 72 ঘণ্টা না কাটা  পর্যন্ত আগুন পুরো নিয়ন্ত্রণে আসবে না।" এখন পকেট ফায়ার গুলিকে নিয়ন্ত্রনে আনার কাজ চলছে। কিন্তু ভবনের সর্বত্র প্রচুর পরিমাণে সামগ্রী মজুত করা আছে বলে কাজে সমস্যা হচ্ছে বলে তিনি জানান। এখানে প্রচুর পরিমাণে দাহ্য বস্তু  রয়েছে। তার জেরেই ছড়িয়েছে আগুন। এদিকে আগুন লাগার জন্য ব্যবসায়ীদেরই দায়ী করেছেন দমকলমন্ত্রী তথা মেয়র শোভন চট্টোপাধ্যায়। ঘটনার পর রবিবার সকালেই তিনি সাংবাদিকদের বলেছিলেন, দোকান মালিকরা যদি পর্যাপ্ত ব্যবস্থা করতেন তাহলে এত বড় ঘটনা ঘটত না। আগুন নেভানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা বাজারে ছিল না। আমি নিজে বেশ কয়েকবার এখানে এসে পরিস্থিতি দেখে গিয়েছি। দোকান মালিকদের ব্যবস্থা নিতে অনুরোধও করেছি। গত মাসেও বৈঠক হয়েছিল।

কয়েক বছর আগে স্টিফেন কোর্টে আগুন লাগার পর ব্যবসার কাজে ব্যবহার হয় এমন বাড়ি গুলির পরিস্থিতি খতিয়ে দেখতে কমিটি তৈরি হয়। সেই কমিটির দেওয়া রিপোর্টের ভিত্তিতেই  বিভিন্ন  সুপারিশ করা হয়েছিল। কিন্তু সেগুলি মানা হয়নি। অগ্নিনির্বাপন ব্যবস্থা জোরদার করতে কয়েকটি ব্যবস্থা নিতে বলা  হয়। তার জন্য নির্দিষ্ট সময়সীমাও দেওয়া হয়। কিন্তু ব্যবসাদাররা ক্রমাগত তা  পিছিয়ে দেওয়ার দাবি করেন। সেটা না হলে এত বড়  গোলমাল হত না বলে মনে করেন শোভন। যদিও সেই তখন থেকে ব্যবসায়ীর দাবি প্রতিটি তলাতেই ফায়ার অ্যালার্ম ছিল।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.