This Article is From Sep 16, 2018

NDTV Yuva: সামনের বছর বিজেপির হয়ে প্রচার? অপ্রত্যাশিত উত্তর বাবা রামদেবের

রামদেব (Baba Ramdev) 2014 সালে জাতীয় নির্বাচনে বিজেপিকে সমর্থন করেছিলেন। এক বছর পরই তাঁকে হরিয়ানার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করা হয়।

NDTV Yuva: সামনের বছর বিজেপির হয়ে প্রচার? অপ্রত্যাশিত উত্তর বাবা রামদেবের

NDTV Yuva: তিনি বিজেপির জন্য প্রচার করবেন কিনা জানতে চাওয়া হলে রামদেব বলেন "কেন করতে যাব আমি?"

নিউ দিল্লি:

যোগ গুরু রামদেব (Baba Ramdev) আজ নরেন্দ্র মোদি সরকারের উদ্দেশ্যে সতর্কবাণী ঘোষণা করলেন। তাঁর কথায়, যদি মূল্যবৃদ্ধির উপর এই সরকার কোনও নিয়ন্ত্রণ না আনতে পারে তাহলে তাঁদের পক্ষে সমস্যা বাড়বে। রামদেব বলেন, " পরিস্থিতি নিয়ন্ত্রণ না করতে পারলে সরকারকে ভুগতে হবে।" 2015 সালে মন্ত্রিপরিষদে যোগদানকারী এই যোগ শিক্ষক বলেন, আগামী বছরের সাধারণ নির্বাচনে তিনি বিজেপির হয়ে প্রচার করবেন না। তিনি আরও জানান, সম্ভব হলে তিনি বাজারে বর্তমান মূল্যের থেকে অর্ধেক দামে পেট্রল ও ডিজেল বিক্রি করতেন।

রামদেব 2014 সালে জাতীয় নির্বাচনে বিজেপিকে সমর্থন করেছিলেন। এক বছর পরই তাঁকে হরিয়ানার ব্র্যান্ডঅ্যাম্বাসেডর ঘোষণা করা হয়। তাঁকে নিজস্ব গাড়ি, নিজস্ব নিরাপত্তা রক্ষী ও এসকর্ট গাড়িও দেওয়া হয়েছিল।

পরে তাঁকে মন্ত্রী পদমর্যাদায় পদোন্নতিও ঘটানো হয়।

আজ যখন তাঁকে জিজ্ঞাসা করা হয় যে তিনি বিজেপির জন্য প্রচার করবেন কিনা, তখন রামদেব (Baba Ramdev) বলেন "কেন করতে যাব আমি?"

যোগব্যায়াম গুরু স্বীকার করেছেন যে সম্প্রতি রাজনীতি থেকে দূরে সরছেন তিনি। "আমি রাজনৈতিকভাবে নিজেকে প্রত্যাহার করেছি। আমি সব দলের সঙ্গেই আছি, আবার কোনও দলের সঙ্গেই নেই।" জানিয়েছেন বাবা রামদেব (Baba Ramdev)। ‘এনডিটিভি যুব’ নামের একটি বিশেষ যুব আলোচনায় আজ উপস্থিত ছিলেন বহু সেলিব্রিটি, নেতা ও প্রভাবশালী ব্যক্তি। সেই অনুষ্ঠানেই এই কথা জানিয়েছেন যোগশিক্ষক রামদেব।

বিশদ কারণ না দেখিয়ে রামদেব জানান, প্রধানমন্ত্রীর সমালোচনা করবেন কিনা তা জনগণের মৌলিক অধিকার। তবে তিনি আরও বলেন, "প্রধানমন্ত্রী ভালো কাজ করেছেন... পরিচ্ছন্ন ভারত মিশন চালু করেছেন, কোনও বড় দূর্নীতি ঘটতে দেননি"।

সরকারের জ্বলানির উপরের ‘পণ্য ও সেবা কর’ লাগু করা উচিত বলেই মনে করেন রামদেব (Baba Ramdev)। ভারতের বিরোধী দলগুলি ও এই শিল্পের সঙ্গে জড়িত অনেকেই আগে জ্বলানিতে জিএসটি চালুর বিষয়টি জানিয়েছেন। কিন্তু তিনি বলেন, সর্বোচ্চ 28 শতাংশ পর্যন্ত ট্যাক নেওয়া যেতে পারে, তার বেশি নয়। রামদেবের কথায়, "আমরা বড়লোকদের থেকে বেশি ট্যাক্স নিতে পারি।"

পতঞ্জলি আয়ুর্বেদের স্রষ্টা মানুষের জন্য সস্তা পেট্রোল আনতে চান কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন, "সরকার আমাকে যদি অনুমতি দেয়, এবং কিছু কর ছাড় দেয় তবে আমি পেট্রোল ডিজেল 35-40 টাকা লিটারে দিতে পারি"।

 

.