This Article is From Feb 26, 2019

ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকের মাঝে নিরাপত্তা সংক্রান্ত উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী

ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকের মাঝে নিরাপত্তা সংক্রান্ত উচ্চ  পর্যায়ের  বৈঠক করলেন প্রধানমন্ত্রী। সূত্র থেকে  জানা  গিয়েছে  সীমান্ত  পেরিয়ে যে  স্ট্রাইক  হয়েছে তার  ব্যাপারে  বিস্তারিত  তথ্য দেওয়া  হয়েছে।

ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকের মাঝে নিরাপত্তা সংক্রান্ত উচ্চ  পর্যায়ের  বৈঠক করলেন প্রধানমন্ত্রী

হাইলাইটস

  • নিরাপত্তা সংক্রান্ত উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী
  • বৈঠকে প্রধানমন্ত্রীকে স্ট্রাইক সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে
  • মোদী ছাড়া আরও কয়েক জন প্রবীণ মন্ত্রী উপস্থিত ছিলেন বৈঠকে

ভারতীয় বায়ু সেনার স্ট্রাইকের মাঝে নিরাপত্তা সংক্রান্ত উচ্চ  পর্যায়ের  বৈঠক করলেন প্রধানমন্ত্রী। সূত্র থেকে  জানা  গিয়েছে  সীমান্ত  পেরিয়ে যে  স্ট্রাইক  হয়েছে তার  ব্যাপারে  বিস্তারিত  তথ্য দেওয়া  হয়েছে। বৈঠকে মোদী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, প্রতিরক্ষা মন্ত্রী  নির্মলা সীতারমণ, কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির মতো প্রবীণ মন্ত্রীরা উপস্থিত ছিলেন।  জাতীয়  নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালও ছিলেন বৈঠকে।

ছিলেন বিদেশ মন্ত্রী  সুষমা  স্বরাজও। এই  খবর প্রকাশ্যে  আসার পর থেকেই  রাজনৈতিক মহলে  প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  নিরাপপত্তা  বিষয়ক উচ্চ পর্যায়েড় বৈঠক করেছেন। আবার সেনা  জওয়ান এবং আধিকারিকদের অভিন্দনন্দ জানিয়েছেন  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।   

সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদীদের ঘাঁটিতে আক্রমণ চালাল ভারতীয় বায়ু সেনা

১৪ তারিখের পুলওয়ামার  হামলার দায়  নিয়েছিল জইশ-ই- মহম্মদ।  পাকিস্তান থেকে  পরিচালিত ওই জঙ্গি সংগঠনের কার্যকলাপের বিরুদ্ধে  সরব হয়  দিল্লি। এই জঙ্গি  সংগঠনের মাথা মৌলানা মাসুদ আজাহারকে  রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গির তকমা  দেওয়ার দাবিও জানায় দিল্লি।

পুলওয়ামা হামলার  পরই ভারতের তরফ থেকে  বলা  হয়েছিল  কড়া জাবব দেওয়া হবে। প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং  বলেন এই আঘাত ভার‍ত কোনও অবস্থাতাতেই সহ্য  করবে  না। এবার তার জবাব দেওয়া  হল।                                                                            

   

.