This Article is From Mar 04, 2020

করোনা সতর্কতা অবলম্বনে সংসদে মুখোশ পরে হাজিরা দিলেন অমরাবতীর মহিলা সাংসদ

ভারতে করোনা আক্রান্ত ২৮। প্রকোপ রুখতে তৎপর কেন্দ্র। সে সময় সংসদ ভবনে মুখোশ পরে এসে বিশেষ কীর্তি গড়লেন নির্দল সাংসদ নভনীত রাণা।

করোনা সতর্কতা অবলম্বনে সংসদে মুখোশ পরে হাজিরা দিলেন অমরাবতীর মহিলা সাংসদ

মহারাষ্ট্রের অমরাবতীর এই সাংসদ বড় জমায়েত এড়াতে সংসদে মুখোশ পরে আসেন।

হাইলাইটস

  • বুধবার সংসদে মুখোশ পরে এসেছিলেন সাংসদ নভনীত রাণা, নেপথ্যে করোনা আতঙ্ক
  • প্রত্যেক সাংসদের স্ক্রিনিং দাবি করেন তিনি, মুখোশে ভর্তুকির প্রস্তাব দেন
  • এই ভাইরাস প্রকোপে ভারতে সংক্রামিত ২৮ জন
নয়াদিল্লি:

ভারতে করোনা আক্রান্ত ২৮ (Corona Outbreak)। প্রকোপ রুখতে তৎপর কেন্দ্র। সে সময় সংসদ ভবনে মুখোশ পরে এসে বিশেষ কীর্তি গড়লেন নির্দল সাংসদ নভনীত রাণা (MP sporting Mask in Parliament)। তাঁর দাবি, "সংসদ চত্বর বড় জমায়েতের জায়গা। সেই আশঙ্কা মাথায় রেখে আমি মুখোশ পরে এসেছি। সব সাংসদের স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হোক। জনগণের জন্য ভর্তুকিতে এই মুখোশের ব্যবস্থা করা হোক।" এদিন সকালে বড় জমায়েত এড়াতে ে বছর হোলি উৎসবে (Holi Festival) অংশ না নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী (Prime Minister), স্বরাষ্ট্রমন্ত্রী আর দিল্লির মুখ্যমন্ত্রী। 

করোনা আতঙ্কে নরেন্দ্র মোদির পর হোলি উৎসবে যোগ দিচ্ছেন না অমিত শাহও

এদিন সংসদ চত্বরে ওই মহিলা সাংসদ জানিয়েছেন, ইতালিতে একজন পর্যটক করোনা সংক্রমণ নিয়ে দেশে এসে দিল্লিতে আতঙ্কের পরিবেশ তৈরি করেছে। তাই আমার মনে হয় সব সাংসদের স্ক্রিনিং করা উচিত । তাঁরা সারাদিনে একাধিক মানুষের সংস্পর্শে আসেন।তিনি বলেছেন, এই মুখোশের পাইকারি দাম ১২৫ টাকা। যা অনেক মানুষের আয়ত্তের বাইরে। তাই অবিলম্বে ভর্তুকির ব্যবস্থা করুক সরকা। যদিও বিশেষজ্ঞরা বলছেন, এই ভাইরাস বায়ুতে সংক্রামিত হয় না। তাই মুখোশ খুব একটা নিরাপদ না। শ্বাস -প্রশ্বাস মাধ্যম এই ভাইরাস সংক্রমণের সহায়ক। তাই বাইরে বেরোলেই ঘরে ফিরে হাত ধুয়ে ফেলার নিদান দিয়েছেন চিকিৎসকরা। নোংরা হাত নাকে, চোখে, মুখে দিতে বারণ আছে।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮, তার মধ্যে ১৬ জন ইতালির পর্যটক

হাঁচি-কাশি দিলে মুখে হাত বা রুমাল চাপা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। শ্বাসনালীর সংক্রমণ বা রোগে ভগে এমন মানুষের থেকে ৩ ফিট দূরত্ব বজায় রেখে কথা বলার পরামর্শ দিয়েছেণ চিকিৎসকরা। 

"বিশ্ব জুড়ে যেভাবে করোনা ভাইরাস বা COVID-19 ছড়িয়ে পড়ছে তা রুখতে বিশেষজ্ঞরা বড় কোনও জন সমাগম এড়ানোর পরামর্শ দিয়েছেন। তাই, এই বছর আমি কোনও হোলির মিলন উৎসবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি", বুধবার সকালে টুইট করেন প্রধানমন্ত্রী।

গত মাসে কেরলের তিনজন রোগী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রেহাই পেয়েছে এই সুসংবাদ আসার পরপরই ফের এই সপ্তাহে ভারতে করোনাভাইরাস আক্রান্ত নতুন তিনটি ঘটনায় সন্ধান পাওয়া যায়।

.