This Article is From Aug 30, 2019

‘ডক্টর সুনয়না’ এখন স্কুলে যাচ্ছে, আপনাদের সাহায্যের জন্য ধন্যবাদ

সুনয়নার (Sunaina Rawat) শিক্ষার জন্য আপনার বিপুল অনুদান দিয়েছেন। আমাদের সাহায্য করেছেন ৩১, ৫৪, ৮৭৯ টাকা তুলতে।

‘ডক্টর সুনয়না’ এখন স্কুলে যাচ্ছে, আপনাদের সাহায্যের জন্য ধন্যবাদ

১২ বছরের উত্তরপ্রদেশ নিবাসী সুনয়না লখনউয়ের প্রেরণা গার্লস স্কুলে ভর্তি হয়েছে।

সুনয়না রাওয়াতকে (Sunaina Rawat) সাহায্য করার জন্য ধন্যবাদ। ১২ বছরের উত্তরপ্রদেশ নিবাসী এই ছোট্ট মেয়েটি দৃঢ়প্রতিজ্ঞ সে বড় হয়ে চিকিৎসক হয়ে গোটা গ্রামের সেবা করবে। সুনয়নার (Sunaina) শিক্ষার জন্য আপনার বিপুল অনুদান দিয়েছেন। আমাদের সাহায্য করেছেন ৩১, ৫৪, ৮৭৯ টাকা তুলতে। ওর পরিবার, ওর গ্রাম এবং আরও অনেকে আপনাদের সমর্থনের জন্য কৃতজ্ঞ। এই অনুদান সাহায্য করবে সুনয়নার ১১ বছরের ভাইকে। সেও এখন দিদির সঙ্গে নতুন স্কুলে যাচ্ছে। সুনয়নার জন্য NDTV-র প্রচার শুরু হয়েছে গত মে মাসে। জুলাই মাসে লখনউয়ের প্রেরণা গার্লস স্কুলে (যা স্টাডি হল এডুকেশন ফাউন্ডেশন দ্বারা পরিচালিত) ভর্তি হয়েছে সে। এই স্কুল তার বাড়ি থেকে ৩৫ কিলোমিটার দূরে।

সুনয়না ষষ্ঠ শ্রেণিতে পড়ে। সমস্ত বিষয়ই ওর প্রিয়। তার ভাইও এখন একই স্কুলে যাচ্ছে।

2qrrk3b8

সুনয়না জানিয়েছে, সে চিকিৎসক হতে চায়, কারণ তার গ্রামবাসীদের চিকিৎসার সামর্থ নেই

সকাল ১০টার সময় সুনয়না ও তার ভাইকে স্কুলে নিয়ে যায় একটি বিশেষ ভ্যান।  ১১.৩০-এ তারা স্কুলে পৌঁছে যায়। ইংরেজি ও অঙ্ক পড়ে ১২টা থেকে ১.৩০ পর্যন্ত। এরপর ১.৩০ থেকে ৬টা পর্যন্ত নিয়মিত ক্লাসে যোগ দেয় তারা। এরপর আবার সেই ভ্যানই তাদের বাড়ি পৌঁছে দেয়।

দু'সপ্তাহ আগে যখন NDTV সুনয়নার মুখোমুখি হয়, তখন সে বলে, ‘‘আমার স্কুলে আসতে ভাল লাগে। শিক্ষকরা আমাকে সাহায্য করেন কোর্স বুঝতে। কঠোর পরিশ্রম করলে তবেই আমি চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ করতে পারব।''

স্কুলের প্রিন্সিপাল বলেন, ‘‘সুনয়না খুবই উদ্যমী। এবং সে দ্রুত শিখছে। আমরা ওর ইংরেজি, হিন্দি ও অঙ্কের প্রাথমিক দক্ষতা বাড়ানোর চেষ্টা করছি এবং আমরা খুশি যে এখনও অনেক কিছু শিখতে বাকি থাকলেও ও ওর ষষ্ঠ শ্রেণির সহপাঠীদের সঙ্গে পড়া বুঝতে পারছে।''

1foc6ai8

আপনাদের দেওয়া অর্থ ব্যবহৃত হচ্ছে সুনয়না ও আশিসের স্কুল ফি, টিউশন, যাতায়াত, স্কুল ইউনিফর্ম, বই ও স্টেশনারি খাতে।

এই প্রচারে জ্ঞানের অংশীদার ‘সেভ দ্য চিলড্রেন' (বাল রক্ষা ভারত)। এটি একটি স্বেচ্ছাসেবী সংস্থা যারা লজিস্টিকস ও  সুনয়নার স্কুলের সঙ্গে যোগাযোগের বিষয়টি দেখভাল করছে। ১৯১৯ সালে স্থাপিত এই সংস্থা তাদের একশো বছর পূর্তি উদযাপন করছে এই প্রচেষ্টার মাধ্যমে যাতে সব শিশুই তাদের সত্যিকারের ক্ষমতা অনুযায়ী স্বপ্নপূরণ করতে পারে। ভারতে ১৯টি রাজ্যে তারা কাজ করছে। দেশের অন্যতম বড় এই শিশু অধিকার সংস্থা প্রতিটি শিশুর অধিকার, শিক্ষা এবং তাদের হিংসা থেকে বাঁচানোর লক্ষ্যে কাজ করে চলেছে।

ut933m4o

ডক্টর সুনয়নাকে সাহায্য করার জন্য আবারও ধন্যবাদ। আপনাদের পরবর্তী খবর পোস্ট করে জানানো হবে।

Disclaimer: New Delhi Television Limited is helping spread awareness of this child's need for an education. The donations are received by a Trust called the “Gargi & Vidya Prakash Dutt Foundation” and shall be utilized according to a plan prepared and monitored by the NGO “Save the Children” (Knowledge Partner) with external audits. The funds are paid directly to the “Study Hall Education Foundation” where the child is now being educated. NDTV cannot monitor the use of funds/donations nor shall be liable for any claim(s) made by any person or entity, including any statutory or governmental authority arising out of the misappropriation of funds.

.