ওয়ার্ল্ড

  • বাগদাদি শিকারে "সফল শিকারি": মিলিটারি কুকুরের প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

    বাগদাদি শিকারে "সফল শিকারি": মিলিটারি কুকুরের প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

    যার উপস্থিতিতে এই কাজ সুষ্ঠু ভাবে শেষ হয়েছে তাকে, সেই মিলিটারি ডগের (military dog) ভূয়সী প্রশংসা করলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (President Donald Trump)।
  • ‘ওয়াশিংটন পোস্ট’-এ আইসিস প্রধানের মৃত্যু সংবাদের শিরোনাম ঘিরে ক্ষোভ, তৈরি হল মিম

    ‘ওয়াশিংটন পোস্ট’-এ আইসিস প্রধানের মৃত্যু সংবাদের শিরোনাম ঘিরে ক্ষোভ, তৈরি হল মিম

    রবিবার ভারতীয় সময় বিকেল সাড়ে ছ'টার সময় মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেন আইসিস প্রধানের মৃত্যু সংবাদ। তিনি বলেন, ‘‘গত রাতে আমেরিকা বিশ্বের এক নম্বর জঙ্গি নেতাকে সুবিচার দিয়েছে।'' হোয়াইট হাউসে ঘোষণা করে তিনি বলেন, ‘‘সে ছিল একজন অসুস্থ আর হীন চরিত্রের মানুষ। আর এবার সে খতম।''
  • আইসিসকে হারানোর লক্ষ্যে তাঁদের প্রধান বাগদাদির মৃত্যু বড় জয়: আমেরিকা

    আইসিসকে হারানোর লক্ষ্যে তাঁদের প্রধান বাগদাদির মৃত্যু বড় জয়: আমেরিকা

    আইসিস প্রধান আবু বকর আল-বাগদাদির (Abu Bakr al-Baghdadi) মৃত্যু হয়েছে, সদর্পে ঘোষণা করল আমেরিকা। সাংবাদিক বৈঠক করে আইসিস প্রধান তথা কুখ্যাত ওই সন্ত্রাসবাদীর নিকেশের কথা ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। মার্কিন প্রেসিডেন্টের ঘোষণার সমর্থনে মার্কিন-প্রতিরক্ষা সচিব মার্ক এসপারও জানান যে, উত্তর-পশ্চিম সিরিয়ায় আমেরিকান বিমান হামলায় আইএসআইএসের (ISIS) নেতা এবং বিশ্বের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী আবু বকর আল-বাগদাদির মৃত্যু ওই ভয়ঙ্কর সন্ত্রাসবাদী দলকে পরাস্ত করার লক্ষ্যে একটি বড় জয়।  
  • বড় ঘোষণা করতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প, আইসিসের বিরুদ্ধে হতে পারে অভিযান

    বড় ঘোষণা করতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প, আইসিসের বিরুদ্ধে হতে পারে অভিযান

    রবিবার সকালে কোনও বড় ঘোষণা করতে পারেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। শনিবার রাতে একথা জানিয়েছে হোয়াইট হাউস। অসমর্থিত সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সিরিয়ায় আইসিসের (ISIS)বিরুদ্ধে কোনও সামরিক অভিযান চালাতে পারে আমেরিকা। হোয়াইট হাউসের (White House ) উপ সংবাদমাধ্যম সচিব বোগান গিডলি জানিয়েছে, ‘‘মার্কিম যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি আগামীকাল সকাল ৯টায় একটি বড় ঘোষণা করতে চলেছেন।’’ ডোনাল্ড ট্রাম্প কী নিয়ে ঘোষণা করতে পারেন সম্পর্কে কোনও ইঙ্গিত তিনি দেননি। কোনও রকম বিস্তারিত বিবরণই তিনি দেননি। এর আগে ডোনাল্ড ট্রাম্প টুইটে জানিয়েছিল‌েন ‘‘খুব বড় কিছু এইমাত্র ঘটল!’’ তিনিও কিছু ভেঙে বলেননি।
  • মার্কিন হানায় খতম আইসিসের মাথা আবু বকর? ডোনাল্ড ট্রাম্পের টুইট ঘিরে গুঞ্জন

    মার্কিন হানায় খতম আইসিসের মাথা আবু বকর? ডোনাল্ড ট্রাম্পের টুইট ঘিরে গুঞ্জন

    হোয়াইট হাউসের উপ সংবাদমাধ্যম সচিব বোগান গিডলি জানিয়ে দেন, ‘‘মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি আগামীকাল সকাল ৯টায় একটি বড় ঘোষণা করতে চলেছেন।''

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Listen to the latest songs, only on JioSaavn.com