This Article is From Mar 16, 2020

বুধবার থেকে পূর্ণ ব্যাঙ্কিং পরিষেবা দেবে ইয়েস ব্যাঙ্ক

ব্যাঙ্কের ১,১৩২টি শাখায় গ্রাহকরা উপস্থিত হয়ে প্রয়োজনীয় পরিষেবা গ্রহণ করতে পারবেন। ব্যাঙ্কের সমস্ত ডিজিটাল পরিষেবা পেতেও গ্রাহকদের আর কোনও বাধা নেই।

বুধবার থেকে পূর্ণ ব্যাঙ্কিং পরিষেবা দেবে ইয়েস ব্যাঙ্ক

ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা বড় সমস্যায় পড়েছিলেন ইন্টারনেট ব্যাঙ্কিং বন্ধ হয়ে যাওয়ার পর।

হাইলাইটস

  • ১৮ মার্চ সন্ধ্যা ৬টা থেকে মিলবে ইয়েস ব্যাঙ্কের পূর্ণ ব্যাঙ্কিং পরিষেবা
  • এমাসের গোড়া থেকেই ব্যাঙ্কের বিপর্যয়ের পরে অসুবিধায় পড়েন গ্রাহকরা
  • আরবিআই ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের টাকা তোলায় রাশ টেনে দেয়

সোমবার ইয়েস ব্যাঙ্কের (Yes Bank) তরফে জানানো হল, ১৮ মার্চ সন্ধ্যা ৬টা থেকে মিলবে তাদের পূর্ণ ব্যাঙ্কিং পরিষেবা (Full Banking Services)। এক টুইটার (Twitter) পোস্টে জানানো হয়েছে ওই ব্যাঙ্কের ১,১৩২টি শাখায় ১৯ মার্চ ব্যাঙ্কিং পরিষেবার সময় থেকেই গ্রাহকরা উপস্থিত হয়ে তাঁদের প্রয়োজনীয় পরিষেবা গ্রহণ করতে পারবেন। পাশাপাশি জানানো হয়েছে, ব্যাঙ্কটির সমস্ত রকম ডিজিটাল পরিষেবা পেতেও গ্রাহকদের আর কোনও বাধা থাকল না। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সহ আরও বহু ব্যাঙ্ক ইয়েস ব্যাঙ্কে লগ্নি করার পর নিজেদের বিপর্যয় কাটাতে চলেছে ব্যাঙ্কটি।

ইয়েস ব্যাঙ্কের গ্রাহকরা বড় সমস্যায় পড়েছিলেন ইন্টারনেট ব্যাঙ্কিং বন্ধ হয়ে যাওয়ার পর। পাশাপাশি এটিএম থেকেও তোলা যাচ্ছিল না টাকা। টাকা তোলাতেও জারি হয়েছিল সীমাবদ্ধতা।

এমাসের গোড়ায় ব্যাঙ্কের আর্থিক অবস্থার অবনতির দিকে লক্ষ রেখে ৩ এপ্রিল পর্যন্ত ইয়েস ব্যাঙ্কের পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। পাশাপাশি ব্যাঙ্কের বোর্ডের রাশ নিজের হাতে নেয় আরবিআই। ইয়েস ব্যাঙ্ক থেকে টাকা তোলার ক্ষেত্রে সীমা বেঁধে দেওয়া হয় ৫০,০০০ টাকায়।

শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রিসভা আরবিআই প্রস্তাবিত ইয়েস ব্যাঙ্কের পুনর্নির্মাণ প্রকল্পে সম্মতি দেয়।

সেই পরিকল্পনার একটি অংশ হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইয়েস ব্যাঙ্কের ৪৯ শতাংশ শেয়ার কিনে নেবে। এর ফলে ইয়েস ব্যাঙ্কের অনুমোদিত শেয়ার মূলধন ১,১০০ কোটি টাকা থেকে ৬,২০০ কোটি টাকায় উন্নীত হবে

এসবিআই ছাড়াও আইসিআইসিআই ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক ও এইচডিএফসি ব্যাঙ্কও ইয়েস ব্যাঙ্কে লগ্নি করতে সম্মত হয়েছে। 

.