এটিএম কার্ড ক্লোন করে প্রতারণা ! ক্ষতিপূরণ পাবেন 76 জন গ্রাহক

কলকাতা পুলিশের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে ব্যাঙ্কের তরফে এমনই আশ্বাস দেওয়া হয়েছে বলে খবর।

এটিএম কার্ড ক্লোন করে প্রতারণা ! ক্ষতিপূরণ পাবেন 76  জন গ্রাহক

টাকা তোলার আগে স্কিমার নামে একটি যন্ত্র ব্যবহার করে কার্ডের ক্লোন করা হয়।

এটিএম জালিয়াতের শিকার দুটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের গ্রাহকরা ক্ষতিপূরণ পেতে চলেছেন। কলকাতা পুলিশের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে ব্যাঙ্কের তরফে এমনই আশ্বাস দেওয়া হয়েছে বলে খবর। কার্ড ক্লোন করে শহরের বহু ব্যক্তির অ্যাকাউন্ট থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে  অভিযোগ ওঠে।

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে এই কায়দায় দুটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের 76 জন গ্রাহকের 18 থেকে 30 লক্ষ টাকা তুলে নেওয়া হয়েছে। কিন্তু এক্ষেত্রে ওই গ্রাহকদের কোনও দোষ ছিল না। আর তাই তাঁরা ক্ষতিপূরণ পাবেন বলে জানিয়েছেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার প্রবীণ ত্রিপাঠী।         

জানা গিয়েছে এই 76 জন গ্রাহক গোলপার্ক এবং মল্লিকবাজার এলাকার বাসিন্দা। তবে শুধু এঁরাই নন শহরের আরও বেশ কিছু নাগরিক একই ভাবে প্রতারণার শিকার হয়েছেন। যুগ্ম কমিশনার জানান সেই সমস্ত ঘটনা গুলি যাদবপুর থেকে শুরুর কলেজস্ট্রিট ও বৌবাজার এলাকায় ঘটেছে। সেগুলি তদন্ত করে দেখা হচ্ছে।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে টাকা তুলে নেওয়ার এই চক্রটি রাজধানী দিল্লি ও তার আশপাশের এলাকা থেকে কাজ করে। আরও জানা গিয়েছে টাকা তোলার আগে স্কিমার নামে একটি যন্ত্র ব্যবহার করে কার্ডের ক্লোন করা হয়। তারপর ধীরে ধীরে তোলা হয় টাকা।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)