Profit

বৃহস্পতিবার সাত মাসের মধ্যে সর্বোচ্চ হল টাকার দাম

ভারতীয় মুদ্রা এক বড় সাফল্যের মুখ দেখল বৃহস্পতিবার। গত সাতমাসের মধ্যে প্রথমবার ২০ পয়সা দাম বেড়ে গিয়ে এক ডলারের নিরিখে তার মূল্য দাঁড়াল ৬৯.৩৪ টাকা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বৃহস্পতিবার সাত মাসের মধ্যে সর্বোচ্চ হল টাকার দাম

গত বছর ১০ অগস্ট ৬৮.৮৩ টাকা হয়েছিল ভারতীয় মুদ্রার মূল্য।


মুম্বাই: 

হাইলাইটস

  1. ভারতীয় মুদ্রার মূল্য ২০ পয়সা বেড়ে হল ৬৯.৩৪ টাকা
  2. পরপর চারদিন বাড়ল টাকার দাম
  3. এর আগে ১০ অগস্ট সবথেকে বেশি বেড়েছিল ভারতীয় মুদ্রার মূল্য

ভারতীয় মুদ্রা এক বড় সাফল্যের মুখ দেখল বৃহস্পতিবার। গত সাতমাসের মধ্যে প্রথমবার ২০ পয়সা দাম বেড়ে গিয়ে এক ডলারের নিরিখে তার মূল্য দাঁড়াল ৬৯.৩৪ টাকা। টানা চারদিন ধরে ভারতীয় মুদ্রার দাম ক্রমশ বেড়েই চলেছে এই সপ্তাহে। "টাকা এবং সার্বভৌম তহবিল দিনের অনেকগুলি ব্যর্থতা কাটিয়ে শেষমেশ মাথা তুলে ইতিবাচক পথে এগোতে পারল, এটি একটি প্রবল আশার কথা। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার পরিকল্পনা ছিল ৫ লক্ষ বিলিয়ন ডলার তিন বছরের জন্য বিদেশি মুদ্রা আদানপ্রদানের বাজারে নগদের মাধ্যমে প্রবেশ করানো। এই পরিকল্পনাটির পরেও টাকা যে এভাবে উঠে দাঁড়াবে, তা প্রাথমিকভাবে মনে না হলেও, ব্যাপারটি যে সম্ভব হল, তা তো মানতেই হবে", বলেন এইচডিএফসি সিকিউরিটিজের পিসিজি ও ক্যাপিটাল মার্কেট স্ট্র্যাটেজির প্রধান ভি কে শর্মা।

আরও পড়ুনঃ চার মেট্রো শহরে দাম বাড়ল পেট্রলের, কমল ডিজেলের, জেনে নিন কোন শহরে কত হল?

দেশের বাজারে অত্যন্ত শক্তিশালীভাবে বিদেশি মুদ্রার বিনিয়োগের ফলেই ভারতীয় মুদ্রার এই উত্তরণ। এমনটাই মনে করছে বিশেষজ্ঞমহল। গত বছর ১০ অগস্ট ৬৮.৮৩ টাকা হয়েছিল ভারতীয় মুদ্রার মূল্য। তারপর এই প্রথম এতটা বাড়ল টাকার দাম। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


Election Results for Lok Sabha Election 2019 will be out on May 23. Get the latest election news and live updates on ndtv.com/elections. Catch all the action on NDTV Live. Like us on Facebook or follow us on Twitter and Instagram for news updates from each of the 543 parliamentary seats for the election 2019

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Top