Profit

সপ্তাহের প্রথম দিনেই চাঙ্গা শেয়ারবাজার সেন্সেক্স এবং নিফটি উঠল রেকর্ড উচ্চতায়

সপ্তাহের প্রথম দিনেই চাঙ্গা শেয়ারবাজার (Share Market) সেন্সেক্স (Sensex) এবং নিফটি উঠল রেকর্ড উচ্চতায়

 Share
EMAIL
PRINT
COMMENTS
সপ্তাহের প্রথম দিনেই চাঙ্গা শেয়ারবাজার সেন্সেক্স এবং নিফটি উঠল রেকর্ড উচ্চতায়

হাইলাইটস

  1. চাঙ্গা শেয়ারবাজার সেন্সেক্স এবং নিফটি উঠল রেকর্ড উচ্চতায়
  2. এইচডিএফসি এবং এইচএডিএএসি ব্যাঙ্কের মতো সংস্থা ভালো করায় উঠল বাজার
  3. এই প্রথম ১২ হাজারের গণ্ডি পার করল নিফটি

সপ্তাহের প্রথম দিনেই চাঙ্গা শেয়ারবাজার (Share Market) সেন্সেক্স (Sensex) এবং নিফটি উঠল রেকর্ড উচ্চতায়। এইচডিএফসি (HDFC) এবং এইচএডিএএসি ব্যাঙ্কের (HDFC Bank) মতো সংস্থা ভালো করায় উঠল বাজার। মোট ৫০০  পয়েন্ট উঠে সেন্সেক্স  (Sensex) দাঁড়াল ৪০ হাজার  ২৫৪ পয়েন্ট। ১২৭ পয়েন্ট উঠে নিফটি (Nifty Fifty) হল  ১২.০৫০। এই প্রথম ১২ হাজারের গণ্ডি পার করল নিফটি। বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের (Crude Oil) দাম কমায় বাজারে উঠেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা (Market Analyst) । দুপুর ২টো বেজে ১৩ মিনিটে সেন্সেক্স ছিল ৪০ হাজার ১২২ পয়েন্ট। আর সে সময় নিফটি ছিল ১২ হাজার  ৪৫ পয়েন্ট। একটি হিসেব বলছে বিশ্ববাজারে তেলের দাম সোমবার এক শতাংশ কমেছে। গত সপ্তাহে বাজার বন্ধের দিন মানে শুক্রবার বিশ্ববাজারে তেলের (Crude Oil) দাম পড়েছিল ৩ শতাংশ। বিশ্ববাজারে ১ ব্যারেল (Oil Price Per Barrel ) তেলের দাম ছিল ৬১. ১২ ডলার। একটি হিসেব বলছে গত বছর এপ্রিল মাস থেকে এ পর্যন্ত বিশ্ব বাজারে অপরিশোধিত  তেলের (Crude Oil Price Slashed In World  Market) দাম কমেছে প্রায় ২০ শতাংশ।

নিফটির বেশিরভাগ সংস্থা খুব ভালো ফল করেছে। আর্থিক সংস্থা থেকে শুরু করে এফএমসিজি এবং তথ্যপ্রযুক্তিতে বৃদ্ধি হয়েছে ০.৬ থেকে ১.১৫ শতাংশের মধ্যে রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলি অবশ্য কিছুটা খারাপ ফল করেছে।নিফটি ফিফটির মধ্যে সবচেয়ে ভালো করেছে হিরো মটর কর্প। এছাড়া বাজাজ অটো, এশিয়ান পেইন্টস ইন্ডিয়ান অয়েল, টাটা স্টিল, এইচডিএফসি সান ফার্মা ইয়েস ব্যাঙ্ক, কোল ইন্ডিয়া মতো সংস্থা ভালো করেছে ।তবে টেক মাহিন্দ্রা আইসিআইসিআই ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, জি এন্টারটেইনমেন্টস ইত্যাদি সংস্থার ফল খারাপ হয়েছে।



Get Breaking news, live coverage, and Latest News from India and around the world on NDTV.com. Catch all the Live TV action on NDTV 24x7 and NDTV India. Like us on Facebook or follow us on Twitter and Instagram for latest news and live news updates.

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Top