জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য এই টপআপ ভাউচার, জেনে নিন তালিকা

জিও জানিয়েছে, জিও গ্রাহকরা অন্য জিও গ্রাহকদের ফোন করলে কোনও চার্জ ধার্য করা হবে না। পাশাপাশি ল্যান্ডলাইনে ফোন করলেও অতিরিক্ত চার্জ দিতে হবে না।

জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য এই টপআপ ভাউচার, জেনে নিন তালিকা

এই আইইউসি চার্জ ট্রাই কর্তৃক নির্দিষ্ট এবং বর্তমানে তা প্রতি মিনিটে ৬ পয়সা।

রিলায়েন্স জিও (Reliance Jio) বুধবার ঘোষণা করেছে অন্য মোবাইল নেটওয়ার্কে ভয়েস কলের জন্য প্রতি মিনিটে ৬ পয়সা করে চার্জ করা হবে। তবে টেলিকম সংস্থার তরফে জানানো হয়েছে, অন্য মোবাইল নেটওয়ার্কে আউটগোয়িং কলের ক্ষেত্রে জিও গ্রাহকরা অতিরিক্ত ‘ইন্টারকানেক্ট ইউসেজ' বা আইইউসি (IUC) টপআপ ভাউচার (Top-Up Vouchers) কিনতে পারবেন। ওই ভাউচার ১০ থেকে ১০০ টাকার মধ্যে পাওয়া যাবে। এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে জিও-র পক্ষে। এই ভাউচারের সাহায্যে ‘নন-জিও' নেটওয়ার্কে ফোন করা যাবে নির্দিষ্ট সময় পর্যন্ত।আইইউসি হল এক টেলিকম সংস্থার অন্য সংস্থাকে দেওয়া মূল্য, যখন কোনও গ্রাহক অন্য অপারেটরের গ্রাহককে আউটগোয়িং কল করেন। এই আইইউসি চার্জ ট্রাই কর্তৃক নির্দিষ্ট। বর্তমানে তা প্রতি মিনিটে ৬ পয়সা।

রেপো রেট কমানোর জের, সেভিংস ও এফডি অ্যাকাউন্টে সুদের হার কমাল এসবিআই

রইল রিলায়েন্স জিও-র আইইউসি টপআপ ভাউচারের তালিকা:

আইউইসি টপআপ ভাউচারের মূল্যআইইউসি মিনিটবিনামূল্যে ডেটা (GB)
(নন-জিও মোবাইল)
১০ টাকা১২৪
২০ টাকা২৪৯
৫০ টাকা৬৫৬
১০০ টাকা১,৩৬২১০

(সূত্র: রিলায়েন্স জিও)

জিও-র পক্ষ থেকে জানানো হয়েছে, টেলিকম রেগুলেটারি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই-এর ঠিক করে দেওয়া ইন্টারকানেক্ট ইউসেজ চার্জের জন্য গ্রাহকদের অন্য নেটওয়ার্কে কল করার জন্য অতিরিক্ত মূল্য দিতে হবে।

জিও জানিয়েছে, জিও গ্রাহকরা অন্য জিও গ্রাহকদের ফোন করলে কোনও চার্জ ধার্য করা হবে না। পাশাপাশি ল্যান্ডলাইনে ফোন করলেও অতিরিক্ত চার্জ দিতে হবে না। এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ, ফেসটাইম ও অন্য এই ধরনের প্ল্যাটফর্ম থেকে ফোন করলেও তা এই নিয়মের মধ্যে পড়বে না। এছাড়া সমস্ত ইনকামিং কলও সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।

More News