জিও প্ল্যাটফর্মে ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে মার্কিন সংস্থা সিলভার লেক

Reliance Jio: এর আগে ফেসবুক ৫.৭ বিলিয়ন ডলার খরচ করে জিও প্ল্যাটফর্মের ৯.৯৯ শতাংশ অংশীদারত্ব কেনার কথা জানায়, তারপরেই এই ঘোষণা ওই মার্কিন সংস্থার

জিও প্ল্যাটফর্মে ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে মার্কিন সংস্থা সিলভার লেক

RIL: রিলায়েন্স জিও প্ল্যাটফর্মে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছে বিভিন্ন বিদেশি সংস্থা

হাইলাইটস

  • রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের জন্যে আরও একটি সুখবর
  • ফেসবুকের পর এবার জিও প্ল্যাটফর্মে বিনিয়োগ করছে সিলভার লাইন
  • সপ্তাহ দুয়েক আগে ফেসবুকও রিলায়েন্সে বিনিয়োগ করে

সোমবার সপ্তাহের শুরুতেই মুকেশ আম্বানির টেলিকম সংস্থা রিলায়েন্স (RIL) জিও-র জন্যে সুখবর৷ ফেসবুকের পর এবার আরও একটি মার্কিন সংস্থা জিও প্ল্যাটফর্মে (Reliance Jio) বিশাল অঙ্কের বিনিয়োগের কথা ঘোষণা করেছে৷ মার্কিন বেসরকারি ইক্যুইটি ফার্ম সিলভার লেকের (Reliance Industries-Silver Lake) পক্ষ থেকে জানানো হয়েছে যে তারা জিও প্ল্যাটফর্মগুলিতে (Reliance Jio-Silver Lake) ৪.৯০ লক্ষ কোটি টাকার ইক্যুইটি মূল্যে মোট প্রায় ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে ৷ সপ্তাহ দুয়েক আগেই ফেসবুক ৫.৭ বিলিয়ন ডলার খরচ করে জিও প্ল্যাটফর্মের ৯.৯৯ শতাংশ অংশীদারত্ব কেনার কথা জানায়, তারপরেই ফের এই ঘোষণা করল মার্কিন সংস্থা সিলভার লেক। জিও প্লাটফর্মে উপলব্ধ ডিজিটাল সার্ভিসের মধ্যে যেমন রিলায়েন্সের টেলিকমস জিও ইনফোকম রয়েছে, তেমনি পাশাপাশি রয়েছে নিউজ, সিনেমা এবং মিউজিক অ্যাপসও।

রিল্য়ায়েন্স এবং জিও-র একটি যৌথ বিবৃতিতে সোমবার জানানো হয়েছে, "রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং জিও প্ল্যাটফর্ম লিমিটেডের পক্ষ থেকে আজ ঘোষণা করা হচ্ছে যে সিলভার লেক জিও প্ল্যাটফর্মগুলিতে মোট প্রায় ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে। এই বিনিয়োগ জিও প্ল্যাটফর্মগুলিতে ৪.৯০ লক্ষ কোটি টাকার ইক্যুয়িটি মূল্যে এবং ৫.১৫ লক্ষ কোটি টাকা এন্টারপ্রাইজ মূল্যে ১২.৫ শতাংশ প্রিমিয়াম যুক্ত" ৷

করোনার ধাক্কায় বেতনে কোপ রিলায়েন্সে, বেতন নেবেন না মুকেশ আম্বানি

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেন, “আমি সকল ভারতীয়ের সুবিধার্থে ভারতীয় ডিজিটাল বাস্তুতন্ত্রের ক্রমবর্ধমান এবং রূপান্তরকরণে মূল্যবান অংশীদার হিসাবে সিলভার লেক সংস্থাটিকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। বিশ্ব জুড়ে যে সমস্ত শীর্ষস্থানীয় প্রযুক্তি সংস্থাগুলি রয়েছে তাঁদের সঙ্গে অংশীদারিত্ব করার বিষয়ে সিলভার লেকের অসামান্য রেকর্ড রয়েছে। আমরাও ভারতীয় ডিজিটাল সোসাইটির রূপান্তরের জন্য বিশ্বের বিভিন্ন সংস্থার থেকে বিনিয়োগ সংগ্রহ করতে আগ্রহী”।

৫.৭ বিলিয়ন ডলারে রিলায়েন্স জিও সংস্থার ৯.৯% শেয়ার কিনে নিল ফেসবুক

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের সঙ্গে নিজেদের চুক্তির বিষয়ে সিলভার লেকের কো-সিইও এবং ম্যানেজিং পার্টনার এগন ডারবান বলেন, “জিও প্ল্যাটফর্ম হল বিশ্বের অন্যতম উল্লেখযোগ্য সংস্থা, যারা অবিশ্বাস্য শক্তিশালী এবং ভালো উদ্যোক্তা। তারা যেভাবে বাজারের ধরে রাখতে সমর্থ হয়েছে তা দুর্দান্ত। আমরাও তাই এই জিও মিশনকে আরও এগিয়ে নিতে সাহায্য করতে চাই। মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স এবং জিও-র সঙ্গে এই দারুণ অভিযানের অংশীদার হতে চাই, আর এই সুযোগ আমরা পেয়ে দারুণ সম্মানিত ও আনন্দিত বোধ করছি।