Profit

অন্য নেটওয়ার্কে কল চার্জ ঘোষণা জিও-র, রাতারাতি বাড়ল রিলায়েন্সের শেয়ারের দর

বৃহস্পতিবার রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজের (Reliance Industries) শেয়ারের (Shares) দর ৩.০৩ শতাংশ বেড়ে বম্বে স্টক এক্সচেঞ্জে পৌঁছে গেল ১,৩৬৬ টাকায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
অন্য নেটওয়ার্কে কল চার্জ ঘোষণা জিও-র, রাতারাতি বাড়ল রিলায়েন্সের শেয়ারের দর

জিও গ্রাহকরা অন্য জিও গ্রাহকদের ফোন করলে কোনও চার্জ ধার্য করা হবে না।


বুধবার রিলায়েন্স জিও (Reliance Jio) ঘোষণা করেছিল ভোডাফোন আইডিয়া বা ভারতী এয়ারটেলের মতো অন্য মোবাইল নেটওয়ার্কে ভয়েস কলের জন্য প্রতি মিনিটে ৬ পয়সা করে চার্জ করা হবে। আর তারপরই বৃহস্পতিবার রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজের (Reliance Industries) শেয়ারের (Shares) দর ৩.০৩ শতাংশ বেড়ে বম্বে স্টক এক্সচেঞ্জে পৌঁছে গেল ১,৩৬৬ টাকায়। জাতীয় স্টর এক্সচেঞ্জে রিলায়েন্সের শেয়ার বাড়ল ৩.১১ শতাংশ।  টেলিকম সংস্থার তরফে জানানো হয়েছে, অন্য মোবাইল নেটওয়ার্কে আউটগোয়িং কলের ক্ষেত্রে জিও গ্রাহকরা অতিরিক্ত ‘ইন্টারকানেক্ট ইউসেজ' বা আইইউসি (IUC) টপআপ ভাউচার (Top-Up Vouchers) কিনতে পারবেন। ওই ভাউচার ১০ থেকে ১০০ টাকার মধ্যে পাওয়া যাবে। এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে জিও-র পক্ষে। এই ভাউচারের সাহায্যে ‘নন-জিও' নেটওয়ার্কে ফোন করা যাবে নির্দিষ্ট সময় পর্যন্ত।

জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য এই টপআপ ভাউচার, জেনে নিন তালিকা

আইইউসি হল এক টেলিকম সংস্থার অন্য সংস্থাকে দেওয়া মূল্য, যখন কোনও গ্রাহক অন্য অপারেটরের গ্রাহককে আউটগোয়িং কল করেন। এই আইইউসি চার্জ ট্রাই কর্তৃক নির্দিষ্ট। বর্তমানে তা প্রতি মিনিটে ৬ পয়সা।

রিলায়েন্স জিও-র তরফে জানানো হয়েছে, ‘‘অন্য মোবাইল অপারেটরকে কল করলে আইইউসি রেট অনুযায়ী প্রতি মিনিটে ৬ পয়সা চার্জ করা হবে। সেজন্য আইইউসি টপআপ ভাউচার রিচার্জ করতে হবে, যতদিন না ট্রাই ওই মূল্যকে শূন্যে নিয়ে যাচ্ছে।''

জিও জানিয়েছে, জিও গ্রাহকরা অন্য জিও গ্রাহকদের ফোন করলে কোনও চার্জ ধার্য করা হবে না। পাশাপাশি ল্যান্ডলাইনে ফোন করলেও অতিরিক্ত চার্জ দিতে হবে না। এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ, ফেসটাইম ও অন্য এই ধরনের প্ল্যাটফর্ম থেকে ফোন করলেও তা এই নিয়মের মধ্যে পড়বে না। এছাড়া সমস্ত ইনকামিং কলও সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।



Follow NDTV for latest election results and live coverage of assembly elections 2019 in Maharashtra and Haryana.
Subscribe to our YouTube channel, like us on Facebook or follow us on Twitter and Instagram for latest news and live news updates.

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Top