পিএমসি ব্যাঙ্কের ৭৮ শতাংশ গ্রাহকের টাকা তোলায় কোনও বাধা নেই: নির্মলা সীতারামন

গত সেপ্টেম্বর থেকে আরবিআই আর্থিক অসঙ্গতির কারণে টাকা তোলার ক্ষেত্রে সীমাবদ্ধতা জারি করে দেওয়ার ফলে প্রবল সমস্যায় পড়েন গ্রাহকরা।

পিএমসি ব্যাঙ্কের ৭৮ শতাংশ গ্রাহকের টাকা তোলায় কোনও বাধা নেই: নির্মলা সীতারামন

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন, ৭৮ শতাংশ গ্রাহককেই তাঁদের অ্যাকাউন্ট ব্যালান্সের পুরো টাকা তুলে নিতে পারেন।

নয়াদিল্লি:

পাঞ্জাব ও মহারাষ্ট্র সমবায় ব্যাঙ্ক তথা পিএমসি ব্যাঙ্কের (PMC Bank) ৭৮ শতাংশ গ্রাহককেই তাঁদের অ্যাকাউন্ট ব্যালান্সের পুরো টাকা তুলে নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে বলে জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman)। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে। গত সেপ্টেম্বর থেকে পিএমসি ব্যাঙ্কে সমস্যা শুরু হয়। আরবিআই আর্থিক অসঙ্গতির কারণে টাকা তোলার ক্ষেত্রে সীমাবদ্ধতা জারি করে দেওয়ার ফলে প্রবল সমস্যায় পড়েন গ্রাহকরা। পিএমসি ব্যাঙ্কের সমস্যা সামনে আসার পর থেকে দেশের ব্যাঙ্কিং ক্ষেত্রের পরিস্থিতি নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়। এর আগে একাধিক ক্ষেত্রে বিপুল অর্থ ঋণ নিয়ে দেশ ছাড়ার ঘটনায় দেশের ব্যাঙ্কিং ক্ষেত্রে বিপুল সমস্যা তৈরি হয়েছে। গত দু'বছরে ঋণখেলাপের ঘটনায় ১৫০ বিলিয়ন ডলার পরিমাণ অর্থের ঘাটতি হয়েছে।

এই পরিস্থিতিতে অক্টোবরে পুলিশ অভিযোগ জানায়, পিএমসি ব্যাঙ্ক ২১,০০০ কাল্পনিক অ্যাকাউন্টের মাধ্যমে একটি রিয়েল এস্টেট ফার্মের নেওয়া ঋণকে আড়াল করতে চাইছে।

মুম্বই পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখা ৪,৩৫৫ কোটি টাকার পিএমসি ব্যাঙ্ক কেলেঙ্কারিতে কয়েকজনকে গ্রেফতার করে। এর মধ্যে অন্যতম ব্যাঙ্কের প্রাক্তন চেয়ারম্যান আর্যম সিংহ এবং প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর জয় থমাস।

More News