This Article is From Aug 10, 2018

180 দিনের মধ্যে Jaypee গোষ্ঠিকে দেউলিয়া ঘোষণা করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

Jaypee গোষ্ঠির ওপর চাপ আরও বাড়ল

180 দিনের মধ্যে Jaypee গোষ্ঠিকে দেউলিয়া  ঘোষণা করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

 প্রায় 32 হাজার লোকের কাছে ফ্ল্যাট বিক্রি বাবদ টাকা নিয়েছে এই সংস্থা।

Jaypee গোষ্ঠির ওপর চাপ আরও বাড়ল। এলাহাবাদের ন্যাশনাল কোম্পানি ল  ট্রাইবুনাল বা এনসিএলটিকে  সুপ্রিম কোর্ট জানিয়ে দিল  আগামী 180 দিনের মধ্যে Jaypee গোষ্ঠিকে দেউলিয়া ঘোষণা  করার প্রক্রিয়া শেষ করে ফেলতে হবে। একই সঙ্গে এই গোষ্ঠি বা তাদের প্রোমোটারদের বাদ দিয়ে সম্পত্তি নিলামের প্রক্রিয়াও সেরে ফেলতে হবে। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি  দীপক মিশ্রর নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ এমন কথাই জানিয়েছে। পাশাপাশি Jaypee গোষ্ঠীর তরফ থেকে আদালতে যে 750 কোটি টাকা জমা দেওয়া হয়েছে সেটাও ট্রাইবুনালকে দিয়ে দেওয়া হবে বলে বেঞ্চ জানিয়েছে। এই বেঞ্চে প্রধান বিচারপতি ছাড়াও আছেন আরও দুই বিচারপতি ।                              

 ট্রাইবুনালের পাশাপাশি ব্যাঙ্কগুলিও আলাদা করে Jaypee গোষ্ঠী কে দেউলিয়া ঘোষণার প্রক্রিয়া চালিয়ে যাবে বলে আদালত নির্দেশ দিয়েছে। আদালত জানিয়েছে দেউলিয়া ঘোষণার প্রক্রিয়ায় ক্রেতাদেরও সামিল করতে হবে। এ ব্যাপারে তৈরি হওয়া কমিটিতে রাখতে হবে তাঁদেরও।   

 প্রায় 32 হাজার লোকের কাছে ফ্ল্যাট বিক্রি বাবদ টাকা নিয়েছে এই সংস্থা।  কিন্তু ক্রেতাদের  হাতে আসেনি কিছু। এমতাবস্থায় আদালতে মমালা দায়ের হয়। পাশাপাশি আদালতের দ্বারস্থ হয় কয়েকটি ব্যাঙ্ক। আইডিবিআইয়ের মতো ব্যাঙ্ক দাবি করে 526 কোটি  টাকা ঋণ খেলাপ করেছে সংস্থা। আবেদনকারীদদের আইনজীবী আদালতে বিষয়টি  জানান।আদালতের নির্দেশে 750 কোটি টাকা জমা দেয় সংস্থা। এবার আরও কড়া নির্দেশ দিল  আদালত। মাত্র কয়েকদিন আগে আরেক রিয়েল এস্টেট সংস্থা আম্রপালির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার কথা বলেছিল সুপ্রিম কোর্ট।                   

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.