Profit
হোম | বাজার

বাজার

  • Systematic Investment Plan-এ বিনিয়োগ ডিসেম্বরে বেড়ে হল ৮,৫১৮ কোটি টাকা
    SIP Inflows: ২০১৯ সালের নভেম্বর মাসে এসআইপিতে বিনিয়োগ করা হয়েছে ৮,২৭২ কোটি টাকা, এদিকে এসআইপি অ্যাকাউন্টের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২.৯৭ কোটিতে
  • বৃদ্ধি কমেছে, কিন্তু কোনও মন্দা হবে না: অর্থমন্ত্রী নির্মলা সীতারামন
    অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানালেন, বৃদ্ধি কমেছে, কিন্তু কোনও মন্দা হবে না।
  • শেয়ার বাজারে উর্ধ্বগতি, নিফটির সূচক ১৮০ পয়েন্ট বেড়ে রেকর্ড উচ্চতা ছুঁল
    বৃহস্পতিবার শেয়ার বাজার খোলার প্রথম কয়েক মিনিটেই S&P BSE শেয়ার সূচক ২৪৫.৬৫ পয়েন্ট বেড়ে ৪০,২৯৭.৫২-কে স্পর্শ করে, এবং NSE Nifty বুধবারের শেয়ার বাজার বন্ধের সময়কার তুলনায় ৭০.৮ পয়েন্ট বেড়ে ১১,৯১৪.৯০-এ পৌঁছে যায়। ব্যাংকিং এবং তথ্য প্রযুক্তি ক্ষেত্রে শেয়ারের উর্ধ্বগতি বাজারকে (Sensex today) আরও বেশি চাঙা করে।
  • ফের ৪০ হাজারে সেনসেক্স, ১১,৮০০ এর উপরে উঠল নিফটিও: জেনে নিন ১০টি তথ্য
    বুধবার শেয়ার বাজার খোলার সঙ্গে সঙ্গে গতি দেখা যায় শেয়ার বাজারে। S&P BSE Sensex এবং NSE Nifty ৫০ সূচক বৃ্দ্ধি পায়। ভারতী ইনফ্রাটেল, জি এন্টারটেইনমেন্ট, ইনফোসিস, ভারতী এয়ারটেল, নেসলে ইন্ডিয়া এবং আইটিসির মতো কোম্পানিগুলির শেয়ারের দর বেড়ে যায়। সেনসেক্স ২০০ পয়েন্ট উপরে উঠে ৪০ হাজার ছুঁইছুঁই হয় এবং তারপর সেটিকে ছুঁয়েও ফেলে। অন্যদিকে নিফটিও ৫০ সূচক বেড়ে গিয়ে ১১,৮৮৪-তে পৌঁছয়। সেনসেক্স (Sensex) এবং নিফটির (Nifty) বৃদ্ধির সঙ্গে সঙ্গে গত চার দিনে সেনসেক্স এক হাজার পয়েন্টের থেকে বেশি এগিয়ে যায়।
  • অগ্নি মূল্য টমেটো, মূল্য নিয়ন্ত্রণে কি কি পদক্ষেপ নিচ্ছে সরকার?
    পেঁয়াজের পর এবার অগ্নি মূল্য টমেটো। পেঁয়াজের মতোই টমেটোর মূল্য হ্রাস্ব-এর জন্য তৎপর হয়ে উঠেছে সরকার
  • অন্য নেটওয়ার্কে কল চার্জ ঘোষণা জিও-র, রাতারাতি বাড়ল রিলায়েন্সের শেয়ারের দর
    বৃহস্পতিবার রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজের (Reliance Industries) শেয়ারের (Shares) দর ৩.০৩ শতাংশ বেড়ে বম্বে স্টক এক্সচেঞ্জে পৌঁছে গেল ১,৩৬৬ টাকায়।
  • সেনসেক্সের রেকর্ড উত্থান, এক দশকে একদিনের সর্বোচ্চ লাভ: জানুন ১০ তথ্য
    শুক্রবার ঊর্ধ্বমুখী দেশের শেয়ার বাজার (Stock Market)। অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sotharaman) কর্পোরেট কর কমানোর কথা ঘোষণা করতেই সে‌নসেক্সের (Sensex) সূচক গত এক দশকের রেকর্ড ভেঙে তার সর্বোচ্চ উচ্চতায় পৌঁছল। সেনসেক্স ২,২৮৪.৫৫ পয়েন্ট বেড়ে স্পর্শ করল ৩৮,৩৭৮.০২। লাভ হল ১৯২১.১৫ পয়েন্ট। এক দশকেরও বেশি সময়ের মধ্যে এটা রেকর্ড। এর আগে দেশীয় সংস্থাগুলির জন্য কর্পোরেট করের হার (Corporate Tax Cut) কমিয়ে দেওয়া হল বলে জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। গোয়ায় এক সাংবাদিক সম্মেলনে নির্মলা সীতারামন বলেন যে নতুন কার্যকর করের হার ৩০ শতাংশ থেকে কমিয়ে ২৫.২ শতাংশে নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এতে সমস্ত সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। তবে যে সমস্ত সংস্থাগুলির বর্তমানে ধুঁকছে তাদের ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে বলে জানান নির্মলা সীতারামন। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই ঘোষণার পরপরই ঊর্ধ্বমুখী হয় শেয়ার বাজার। একদিনের হিসেবে এই বিরাট ‘লাফ’ শেষবার দেখা গিয়েছিল ২০০৯ সালের ১৮ মে। সেবার ২,১১০.৭৯ পয়েন্ট পর্যন্ত পৌঁছেছিল সূচক।
  • Corporate Tax Cut: চাঙ্গা শেয়ার বাজার, সেনসেক্স ও নিফটির দুরন্ত গতি, জানুন ১০ তথ্য
    শুক্রবার ঊর্ধ্বমুখী শেয়ার বাজার (Stock Market)। সে‌নসেক্সের (Sensex) সূচক পৌঁছল ২,২৮৪.৫৫ পয়েন্টে। এক দশকেরও বেশি সময়ের মধ্যে এটা রেকর্ড। এর আগে দেশীয় সংস্থাগুলির জন্য কর্পোরেট করের হার (Corporate Tax Cut) কমিয়ে দেওয়া হল বলে জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। গোয়ায় এক সাংবাদিক সম্মেলনে নির্মলা সীতারামন বলেন যে নতুন করের হার ৩০ শতাংশ থেকে কমিয়ে ২৫.২ শতাংশে নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এতে সমস্ত সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। তবে যে সমস্ত সংস্থাগুলির বর্তমানে ধুঁকছে তাদের ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে বলে জানান নির্মলা সীতারামন। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই ঘোষণার পরপরই ঊর্ধ্বমুখী হয় শেয়ার বাজার। একদিনের হিসেবে এই বিরাট ‘লাফ’ শেষবার দেখা গিয়েছিল ২০০৯ সালের ১৮ মে। সেবার ২,১১০.৭৯ পয়েন্ট পর্যন্ত পৌঁছেছিল সূচক। নিফটি ৬৭৭.১ থেকে বেড়ে ১১,৩৮১ হয়েছে।
  • আর্থিক মন্দার জের, শেয়ার বাজারে ধস, ৮০০ পয়েন্টেরও বেশি নামল সেনসেক্স
    এক সরকারি তথ্যে দেখা গেছে যে রয়টার্সের এক সমীক্ষায় দেশের অর্থনৈতিক বৃদ্ধি ৫.৭ শতাংশে নামার পূর্বাভাস দেওয়া হলেও বাস্তব ক্ষেত্রে তা আরও কমেছে। গত ৬ বছরে সবচেয়ে কম, ৫ শতাংশে এসে দাঁড়িয়েছে জিডিপি। সেই অর্থনৈতিক মন্দার প্রভাব এবার পড়ল শেয়ার বাজারেও। মঙ্গলবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের নিফটি প্রায় ৫০ পয়েন্ট নেমে যায়। বিশ্লেষকরা বলেছেন, মার্কিন-চিন বাণিজ্য ঘাটতি বাড়ানোর পাশাপাশি দুর্বল অর্থনৈতিক বৃদ্ধিও শেয়ার বাজারে (Share Market) ফেলেছে। সেনসেক্স ৮০০ পয়েন্টেরও বেশি এবং এনএসই নিফটি ৫০ সূচক নেমে ১০,৮০০-রও নিচে নেমে গেছে। বিকেল ৩: ১৮ পর্যন্ত সেনসেক্স (Sensex) ৭২৭ পয়েন্ট বা ১.৯৯ শতাংশ নেমে ৩৬,৬০৫ এ দাঁড়ায় এবং নিফটি ৫০ সূচক ১.৯ শতাংশ বা ২০৬ পয়েন্ট কমে ১০,৮১৭-এ গিয়ে দাঁড়িয়েছে।
  • Sensex: বৃদ্ধি নিয়ে সরকারি পদক্ষেপে ৮০০ পয়েন্টেরও বেশি বাড়ল সেনসেক্স
    সরকার দেশের ধীরগতির অর্থনীতিকে জোরদার করার জন্য বিভিন্ন পদক্ষেপ করার ঘোষণার পরেই গতি পেল দেশের শেয়ার বাজার। সোমবার S&P BSE Sensex এবং NSE Nifty- সূচক ৫০ পয়েন্ট বৃদ্ধি পায়। Sensex সূচক ৮০০ পয়েন্ট ছাড়িয়েছে এবং NSE Nifty ৫০ বেঞ্চমার্ক অতিক্রম করে ১১,০৫০ ছাড়িয়েছে। শুক্রবার সরকার বিদেশি ও দেশীয় ইক্যুইটি বিনিয়োগকারীদের উপর বর্ধিত সুপার-সমৃদ্ধ করের রোলব্যাক এবং স্বল্প ও দীর্ঘমেয়াদী মূলধন লাভের উপর বর্ধিত সারচার্জ সহ বিভিন্ন পদক্ষেপের ঘোষণা করে। এরপরেই গতি পায় শেয়ার বাজার।
  • আম্রপালির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ, বাড়ির মালিকদের স্বস্তি: ১০ পয়েন্ট
    মঙ্গলবার সুপ্রিম কোর্ট তাঁর ঐতিহাসিক রায়ে (Amrapali Case) জানাল যে রিয়েল এস্টেট গ্রুপ আম্রপালির (Amrapali) সমস্ত অসমাপ্ত প্রকল্পগুলিকে রাজ্য সরকার পরিচালিত ন্যাশনাল বিল্ডিং কনস্ট্রাকশন কর্পোরেশন (এনবিসিসি)-এর হাতে তুলে দেওয়া হবে। এর ফলে ৪২ হাজারেরও বেশি বাড়ি ক্রয়কারীদের স্বস্তি মিলল, যাঁরা এতদিন আম্রপালি গ্রুপের প্রকল্পগুলিতে টাকা দেওয়া সত্ত্বেও ফ্ল্যাটের মালিকানা পাননি বলে অভিযোগ করছিলেন। পাশাপাশি রেরা বা রিয়েল এস্টেট (রেগুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট) অ্যাক্টের অধীনে নিবন্ধন বা রেজিস্ট্রেশন প্রক্রিয়াও বাতিল করেছে শীর্ষ আদালত।
  • দেখে নিন শেয়ার বাজার সম্পর্কিত ১০ টি তথ্য
    বৃহস্পতিবারের শেয়ার বাজারে দেশীয় শেয়ারগুলি গতি পেতে শুরু করেছে। বাজার শুরুর পরেই S&P BSE শেয়ার সূচক প্রাথমিক ট্রেডিংয়ের থেকে ২১৭.৭৬ পয়েন্ট বেড়ে ৩৮,৭৭৪.৮০ পয়েন্টে দাঁড়িয়েছে এবং NSE নিফটির বেঞ্চমার্ক আগের তুলনায় ৬২.৮ পয়েন্ট বেড়ে ১১,৫৬১.৭০ তে উন্নীত হয়েছে। মেটাল, ফার্মা এবং এনার্জি শেয়ারগুলির প্রারম্ভিক লেনদেনই শেয়ার বাজারে চাঙা করতে সাহায্য করেছে।বিশ্লেষকরা বলছেন, বড় কোম্পানিগুলি এবং তাঁদের সূক্ষ্মাতিসূক্ষ্ম অর্থনৈতিক তথ্যগুলির দিকে নজর রাখা হয়েছে।
  • সপ্তাহের প্রথম দিনেই চাঙ্গা শেয়ারবাজার সেন্সেক্স এবং নিফটি উঠল রেকর্ড উচ্চতায়
    নিফটির বেশিরভাগ সংস্থা খুব ভালো ফল করেছে। আর্থিক সংস্থা থেকে শুরু করে এফএমসিজি এবং তথ্যপ্রযুক্তিতে বৃদ্ধি হয়েছে ০.৬ থেকে ১.১৫ শতাংশের মধ্যে রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলি অবশ্য কিছুটা খারাপ ফল করেছে
  • 2019 Election Results: আবারও ক্ষমতায় মোদী ,ইঙ্গিত পেয়েই ৪০ হাজার ছাড়াল সেনসেক্স
    ভোটগণনা শুরু হওয়ার পর থেকেই এন়ডিএর পালে হাওয়া. সকাল 10টাতেই BSE S&P Sensex একলাফে 710 পয়েন্ট বেড়ে 39,821 পযেন্টে পৌঁছে যায়, নিফটির সূচক 208 পয়েন্ট বেড়ে পৌঁছে যায় যেখানে 11,946পয়েন্টে ।
  • বুথ ফেরত সমীক্ষার পরদিনই এক ধাক্কায় অনেকটা উঠল বাজার, ১০টি তথ্য
    লোকসভা নির্বাচনের বুথ ফেরত সমীক্ষায় বিজেপির ক্ষমতায় ফেরার ইঙ্গিত পাওয়ার পর এক ধাক্কায় অনেকটাই উঠল বাজার।খুলতে না খুলতেই সোমবার বাজার ওঠে প্রায় ৯৫০ পয়েন্ট। একটা সময় সেনসেক্স ৯৬২.১২ বেড়ে হয় ৩৮ হাজার ৮৯২. ৮৯ পয়েন্ট। নিফটি উঠেছিল ১১ হাজার ৬৯৪.১০ পয়েন্ট। এটা আগের থেকে ২৮৬.৯৫ পয়েন্ট বেশি।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................