Profit
হোম | অধুনা

অধুনা

  • 14% কমে গেল ব্যাঙ্ক অব বরোদার শেয়ার, লাভের মুখ দেখল দেনা ও বিজয়া ব্যাঙ্ক
    11%-এর বেশি পড়ে গেল ব্যাঙ্ক অব বরোদার শেয়ারের দাম। দেনা ব্যাঙ্ক, বিজয়া ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক অব বরোদা- এই তিনটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সংযুক্তিকরণের সিদ্ধান্ত নেওয়ার কথা সোমবার ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। এই সংযুক্তিকরণের ফলে যে ব্যাঙ্কটি তৈরি হবে তা দেশের তৃতীয় বৃহত্তম ব্যাঙ্ক হবে বলে জানাল সরকার। রাষ্ট্রের ব্যাঙ্কিং ব্যবস্থাকে আরও উন্নত ও স্বচ্ছ করে তোলার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানানো হয়েছে একটি প্রেস বিবৃতিতে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেন সরকার ব্যাঙ্কগুলিকে এই প্রস্তাবটি বিবেচনা করে দেখার অনুরোধ করেছেন। এই মুহূর্তে দেশের তিনটি বৃহত্তম ব্যাঙ্ক হল যথাক্রমে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া, এইচডিএফসি ব্যাঙ্ক ও আইসিআইসিআই ব্যাঙ্ক।
  • কয়লা উৎপাদনের লক্ষ্যম্যাত্রা বাড়াল কোল ইন্ডিয়া
    বিদেশি সংস্থার সঙ্গে চুক্তি করার আগে এব্যাপারে নীতি ঠিক করে নিতে এই সংস্থা (Coal India)।
  • উঠল শেয়ার বাজার, জেনে নিন কে কোথায় দাঁড়িয়ে ?
    আজ 10 টা 42 মিনিটে 230.40 পয়েন্ট বেড়ে সেনসেক্স হয়  37,948.36 । অন্যদিকে উঠেছে নিফটিও। মোট 92 পয়েন্ট বা 0.81 বেড়ে সেনসেক্স হয়েছে 11,461.90।
  • প্রধানমন্ত্রীর মুদ্রা যোজনা এবং তার সম্পর্কিত সব তথ্য জেনে নিন
    Pradhan Mantri Mudra Yojana:প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা প্রকল্পের জন্য কর্পোরেট নয় এমন সংস্থা এবং ক্ষুদ্র ও ক্ষুদ্রতম পুঁজির ব্যবসায়ীদের দশ লক্ষ টাকা পর্যন্ত লোন দেওয়া হবে। .
  • বেঙ্গালুরুতে বিশ্বের সবচেয়ে বড় মোবাইলের দোকান খুলল স্যামসং
    দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইলের বাজারে  ভারতে নিজের উপস্থিতি আরও ভালভাবে জানান দিতে পারবে এই সংস্থা।
  • একগুচ্ছ অফারের ডালি সাজিয়ে জিও
    নতুন অফার ছাড়া এবার ডিসকাউন্ট এবং ক্যাশব্যাকও দেবে সংস্থা। নতুন অফারটা হল আগে যে প্যাকটির দাম 399 ছিল সেটা এখন হয়েছে  299 টাকা।
  • 53টি কয়লা খনি বন্ধ করে দিচ্ছে কোল ইন্ডিয়া
    চলতি বছরেই এই কাজ করে ফেলতে  চায় সংস্থা। আগের বছর এ ধরনের  43টি খনি বন্ধ করা  হয়েছিল বলে বুধবার জানালেন সংস্থার চেয়ারম্যান অনীলকুমার ঝা।
  • জিও মোবাইলে হোয়াটস অ্যাপ!
    দেশের সব জায়গাতেই মিলবে এই সুবিধা। এই অ্যাপ যাতে ব্যবহার করা যায় তার জন্য প্রযুক্তিগত উন্নতিও ঘটিয়েছে জিও।
  • ডলারের প্রেক্ষিতে টাকার দাম ফের কমে দাঁড়াল 72.91, জেনে নিন এই বিষয়ক 10টি তথ্য
    বুধবার ফরেক্স মার্কেটে দাম পড়ল দেশীয় টাকার। টাকার দাম সর্বকালের প্রেক্ষিতে কমে হয়েছে 72,91, তার ঠিক আগের দিনই ডলারের যাত্রা শুরু হয় 72,87 থেকে। অশোধিত তেলের দাম এবং বিদেশী মূলধনের প্রভাব বৃদ্ধির ঘটেছে হু হু করে। ফলত ডলারের বিপরীতে দেশীয় মুদ্রার দাম কমেছে 22 পয়সা করে, জানিয়েছে ভারতের সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)। বাণিজ্যিক যুদ্ধ, ডলারের ক্রমবর্ধমান চাহিদা, অপরিশোধিত তেলের ব্যাপক দাম দেশীয় মুদ্রার দাম কমিয়ে ফেলেছে, পিটিআই প্রতিবেদনে জানানো হয়েছে।
  • Rupee weakened: টাকার পতন রোধে আরবিআইকে কড়া পদক্ষেপ করতে বলল কেন্দ্রীয় সরকার
    গত সপ্তাহেই কেন্দ্রীয় সরকারের বার্তা পৌঁছে গিয়েছে আরবিআইয়ের    কাছে। এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত এমন অনেকেই জানিয়েছেন বিষয়টি।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................