শেয়ার বাজারে উর্ধ্বগতি, নিফটির সূচক ১৮০ পয়েন্ট বেড়ে রেকর্ড উচ্চতা ছুঁল

Stock Market LIVE: দিনের শেষে মাসিক প্রাপ্ত চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে ওঠাপড়া হতে পারে দেশের শেয়ার বাজারে, মনে করছেন বিশ্লেষকরা

শেয়ার বাজারে উর্ধ্বগতি, নিফটির সূচক ১৮০ পয়েন্ট বেড়ে রেকর্ড উচ্চতা ছুঁল

BSE Sensex Today: সেনসেক্স ২৪৫.৬৫ পয়েন্টের ওপরে উঠে ৪০,২৯৭.৫২ এ পৌঁছে যায়

লক্ষ্মীবারে লক্ষ্ণীর কৃপাদৃষ্টি পড়ল দেশীয় শেয়ার বাজারের উপর। বৃহস্পতিবার বাজার খোলার সঙ্গে সঙ্গে উর্ধ্বমুখী ছিল শেয়ার বাজার। এদিন প্রথম কয়েক মিনিটেই S&P BSE শেয়ার সূচক ২৪৫.৬৫ পয়েন্ট বেড়ে ৪০,২৯৭.৫২-কে স্পর্শ করে, এবং  NSE Nifty বুধবারের শেয়ার বাজার বন্ধের সময়কার তুলনায় ৭০.৮ পয়েন্ট বেড়ে ১১,৯১৪.৯০-এ পৌঁছে যায়। ব্যাংকিং এবং তথ্য প্রযুক্তি ক্ষেত্রে শেয়ারের উর্ধ্বগতি বাজারকে (Sensex today) আরও বেশি চাঙা করে। যদিও দিনের শেষে মাসিক প্রাপ্ত চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে ওঠাপড়া হতে পারে দেশের শেয়ার বাজারে (Stock Market), মনে করছেন বিশ্লেষকরা।  বৃহস্পতিবার এশিয়ার অন্যান্য বাজারের ইক্যুইটিগুলি বৃদ্ধি পেয়েছে এবং মার্কিন কেন্দ্রীয় ব্যাংক অর্থনৈতিক প্রবৃদ্ধিটি ট্র্যাকে রাখার প্রত্যাশা অনুযায়ী সুদের হার কমিয়ে দেওয়ার পরে মার্কিন শেয়ারগুলি আরও বেড়েছে।

জাপানের বাইরের এশিয়া-প্যাসিফিক শেয়ারের এমএসসিআইয়ের  সূচকটি সর্বশেষে ০.২% এবং জাপানের নিক্কির শেয়ার সূচক ০.৪১ শতাংশ বৃদ্ধি পায়, তবে অস্ট্রেলিয়ার শেয়ারগুলি ০.২৪ শতাংশ কমে যায়।

ইতিমধ্যে, সেনসেক্স ২২০.০৩ পয়েন্ট বা ০.৫৫ শতাংশ বেড়ে ৪০,০৫১.৮৭ এ এসে দাঁড়িয়েছে এবং নিফটি বুধবারের  তুলনায়  ৫৭.২৫ পয়েন্ট (০.৪৯ শতাংশ) বেড়ে ১১,৮৪৪.১০-এ এসে দাঁড়ায়, এই নিয়ে পরপর চারবার গতি পেল শেয়ার বাজার।

More News