This Article is From Jun 06, 2018

আইডিবিআই-এর সিইও মহেশ জৈন আরবিআই-এর ডেপুটি গভর্নর নিযুক্ত হলেন

আর্থিক সেবা সচিব রাজীব কুমার ট্যুইট করে জানিয়েছেন যে মহেশ জৈন বেশ কিছু বছর ইন্ডিয়া ব্যাংকে নেতৃত্ব দিয়েছেন

আইডিবিআই-এর সিইও মহেশ জৈন আরবিআই-এর ডেপুটি গভর্নর নিযুক্ত হলেন

মহেশ কুমার জৈন-এর ব্যাংকিং সেক্টরে 30 বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে

সরকার থেকে সোমবার জানানো হয়েছে যে আইডিবিআই-এর সিইও মহেশ জৈন আরবিআই-এর ডেপুটি গভর্নর হিসাবে যোগদান করলেন। তিনি এখানে তিন বছরের জন্য যোগদান করলেন। আর্থিক সেবা সচিব রাজীব কুমার ট্যুইট করে জানিয়েছেন যে মিস্টার জৈন-এর ব্যাংকের ক্ষেত্রে 30 বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি এর পূর্বে এক্সিম ব্যাঙ্ক, এনআইবিএম (ন্যাশনাল ইনস্টিটিউট অফ ব্যাঙ্ক ম্যানেজমেন্ট) এবং আইবিপিএস-এর মতো ব্যাংকের বোর্ডে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

শ্রীযুক্ত জৈন তার চাকুরী জীবনের শুরু করেছিলেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে।

গত বছরের 3রা এপ্রিল থেকে আইডিবিআই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিস্টার জৈন এর আগে নভেম্বর 2015 থেকে মার্চ 2017 পর্যন্ত ইন্ডিয়ান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ছিলেন।

আইডিবিআই ব্যাংকের ওয়েবসাইটে জানানো হয়েছে যে 2013 সালের সেপ্টেম্বরে শ্রীযুক্ত জৈন ইন্ডিয়ান ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে যোগদান করেন। ইন্ডিয়ান ব্যাংকে যোগদানের পূর্বে তিনি সিন্ডিকেট ব্যাংকের একজন সাধারণ ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করতেন।

এর পাশাপাশি মহেশ জৈন যে যে বিষয়গুলিতে যোগ্যতা অর্জন করেছেন সেগুলি হলো--সিএআইআইবি (সার্টিফাইড এসোসিয়েটেড অফ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং), সিএফএ (চার্টার্ড ফিনান্সিয়াল এনালিস্ট), এফআরএম (ফিনান্সিয়াল রিস্ক ম্যানেজার)।