Aadhaar-PAN Linking: শেষ তারিখ ৩১ ডিসেম্বর! এখনও না করে থাকলে জেনে নিন সহজে সংযুক্তির উপায়

Aadhaar-PAN Linking Last Date: আয়কর বিভাগের ওয়েবসাইট incometaxindia.gov.in. অনুসারে, দু’টি নথিতেই যদি নাম একই থাকে তবেই ব্যবহারকারীদের প্যানের সঙ্গে আধার সংযুক্ত করা সম্ভব।

Aadhaar-PAN Linking: শেষ তারিখ ৩১ ডিসেম্বর! এখনও না করে থাকলে জেনে নিন সহজে সংযুক্তির উপায়

Aadhaar-PAN Linking Due Date: ৩১ ডিসেম্বর এই সংযুক্তিকরণের শেষ তারিখ।

আপনি কি Aadhaar-এর সঙ্গে PAN-এর সংযুক্তি করিয়েছেন? যদি এখনও PAN বা Permanent Account Number-এর সঙ্গে আপনার Aadhaar নম্বরটি লিঙ্ক না করেন তবে আর বেশি দেরি করবেন না। ৩১ ডিসেম্বর এই সংযুক্তিকরণের শেষ তারিখ। এই বছরের সেপ্টেম্বরেই আয়কর বিভাগ প্যানকে আধারের সঙ্গে যুক্ত করার জন্য নির্ধারিত তারিখটি তিন মাস বাড়িয়ে দেয়। এই নিয়ে জনগণের জন্য দু'টি নথির সংযুক্তির নির্ধারিত তারিখ সাতবার বাড়াল সরকার। আধার বা স্বতন্ত্র পরিচয় নম্বর (Unique Identity Number) ভারতীয় অনন্য পরিচয় কর্তৃপক্ষ (Unique Identification Authority of India) বা UIDAI দ্বারা জারি করা ১২-সংখ্যার সমন্বয়। অন্যদিকে প্যান হ'ল আয়কর বিভাগ কর্তৃক জারি করা একটি ১০-সংখ্যা ও অক্ষরের সমন্বয়।

অনলাইনে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড কীভাবে সংযুক্ত করবেন তা জেনে নিন:

Aadhaar-PAN Linking - আয়কর পোর্টালের মাধ্যমে

আয়কর বিভাগের মতে, আধারের সঙ্গে অনলাইনে প্যান সংযুক্তির জন্য ব্যবহারকারীকে প্রথমে ই-ফাইলিং পোর্টালে লগইন করতে হবে।

aadhaar card PAN card linking, link Aadhaar card PAN card, link PAN card Aadhaar card, Aadhaar-PAN link, PAN-Aadhaar link, how to link PAN Aadhaar, how to link Aadhaar PAN, link PAN Aadhaar SMS, link PAN Aadhaar online, link Aadhaar PAN SMS, link Aadhaar PAN online

লগইন করার পরে ব্যবহারকারীকে ‘প্রোফাইল সেটিংস'-এ ঢুকে ‘লিঙ্ক আধার' অপশনে ক্লিক করতে হবে।

Aadhaar-PAN Linking - এসএমএস পরিষেবার মাধ্যমে

অনলাইনে প্যানের সঙ্গে আধার সংযুক্ত করতে আয়কর বিভাগ একটি এসএমএস-ভিত্তিক সুবিধাও সরবরাহ করে ব্যবহারকারীদের। এই পরিষেবাটি পেতে হ'লে, ব্যবহারকারীকে আয়কর বিভাগের নিম্নলিখিত নিয়মে ৫৬৭৬৭৮ বা ৫৬১৬১ নম্বরে এসএমএস পাঠাতে হবে:

UIDPAN<১২ ডিজিটের আধার> <১০ ডিজিটের প্যান>

উদাহরণস্বরূপ:

UIDPAN 111122223333 AAAPA9999Q

আধার এবং প্যানের নাম অবশ্যই অভিন্ন হতে হবে

আয়কর বিভাগের ওয়েবসাইট incometaxindia.gov.in. অনুসারে, দু'টি নথিতেই যদি নাম একই থাকে তবেই ব্যবহারকারীদের প্যানের সঙ্গে আধার সংযুক্ত করা সম্ভব।

More News