Profit

২০ হাজারটি পরিবারকে রক্ষা করুন, মোদীকে অনুরোধ জেটের কর্মী সংগঠনের,১০টি তথ্য

মুম্বই এবং দিল্লিতে থাকা জেটের কর্মীরা কয়েকদিন ধরে আন্দোলন করে চলেছেন। 

 Share
EMAIL
PRINT
COMMENTS

ব্যাঙ্ক সং ঠন চাইছে কোনও একটি সংস্থা জেটকে কিনে নিক।

চাকরি সুরক্ষিত করার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi ) দ্বারস্থ হলেন জেট এয়ারওয়েজের (JET Airways) কর্মীরা। প্রধানমন্ত্রীর কাছে তাঁদের অনুরোধ তিনি যেন এমন কিছু একটা করেন যাতে ২০ হাজার কর্মীর জীবন অনিশ্চিত হয়ে না পড়ে। পাশাপাশি সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে স্টেট বাঙ্কের কাছেও আবেদন করেছেন জেটের পাইলটরা। ব্যাঙ্কের থেকে ১ হাজার ৫০০ কোটি টাকা প্রয়োজন উড়ান সংস্থার।
জেনে নিন ১০টি তথ্যঃ
  1. চরম অর্থকষ্টে দিন কাটানো  জেট এয়ারওয়েজের সঙ্গে আজ বৈঠকে  বসবে  কয়েকটি সংস্থা। এসবিআই থেকে শুরি করে  অন্য ব্যাঙ্ক কর্তারা ঠিক করবেন পরিষেবা  চালু রাখার জন্য অর্থ সাহায্য করা হবে কিনা। 

  2. নিজেদের দাবিকে  সামনে রেখে মুম্বইতে বিক্ষোভ দেখিয়েছেন  জেটের কর্মীরা। এনডিটিভিকে তাঁরা জানিয়েছেন চাকরির বাজারে প্রতিযোগিতা  এতটাই বেশি যে অন্য সংস্থায় কম বেতনে কাজ করার কথা ভাবতে  হচ্ছে। আর অদক্ষ শ্রমিকদের সমস্যা আরও বেশি। 

  3. এরই মধ্যে খবর পাওয়া গিয়েছে জেট এয়ারওয়েজের ইঞ্জিনিয়ারদের অনেক কম টাকায় চাকরির প্রস্তাব দিয়েছে স্পাইশের মতো সংস্থা। কারও কারও ক্ষেত্রে বেতন ৫০ শতাংশ পর্যন্ত কমেছে  বলে  জানা গিয়েছ। 

  4. ব্যাঙ্ক সং ঠন চাইছে কোনও একটি সংস্থা জেটকে কিনে নিক।

  5.  আন্তর্জাতিক বিমান বাতিল হওয়ায় অনেক যাত্রী আটকে পড়েছেন। এরই  মাঝে বৈঠক হচ্ছে।   

  6. মুম্বই এবং দিল্লিতে থাকা জেটের কর্মীরা কয়েকদিন ধরে আন্দোলন করে চলেছেন। 

  7.  জেটের হাতে এখন মাত্র সাতটি বিমান আছে। বাকি গুলি বিভিন্ন সংস্থার দখলে  চলে গিয়েছে। ঋণ মেটাতে না পারায় বিমান গুলি নিজেদের হাতে নিয়ে নিয়েছে বিভিন্ন সংস্থা। অন্যদিকে  পাইলট থেকে শুরু করে  অন্য কর্মীরাও ধর্মঘট করবেন বলে ঠিক করেছেন।

  8. এই সংস্থাটি কিনে নেওয়ায় জন্য শুক্রবার পর্যন্ত সময়সীমা ধার্য করেছিল বিভিন্ন ব্যাঙ্কের মিলিত সংগঠন। কিন্তু তার মধ্যে কেউ আগ্রহ দেখায়নি।

  9.  প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে এ নিয়ে একটি বৈঠক করা হয়েছে।          

  10.  এরই মাঝে জেটের শেয়ার সোমবার প্রায় ১. ৪৮ শতাংশ উঠেছে। 




Get Breaking news, live coverage, and Latest News from India and around the world on NDTV.com. Catch all the Live TV action on NDTV 24x7 and NDTV India. Like us on Facebook or follow us on Twitter and Instagram for latest news and live news updates.

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Top