This Article is From Sep 11, 2018

Fuel price increased: কলকাতা সহ সব মেট্রো শহরেই পেট্রোলের দাম 80 টাকার ওপরে

রোজকার মতো আজকেও বেড়ে গেল পেট্রোল ও ডিজেলের দাম(fuel price increased)। দিল্লিতে আজ এক লিটার পেট্রোল বিক্রি হচ্ছে 80.87 টাকায়। কলকাতাতে প্রতি লিটার পেট্রোলের দাম 83.75 টাকা।

Fuel price increased: কলকাতা সহ সব মেট্রো শহরেই পেট্রোলের দাম 80 টাকার ওপরে

fuel price increased...মুম্বাইতে প্রতি লিটার পেট্রোলের দাম 88.26 টাকা

দিন বদলায়। ছবিটা বদলায় না। রোজকার মতো আজকেও বেড়ে গেল পেট্রোল ও ডিজেলের দাম। দিল্লিতে আজ এক লিটার পেট্রোল বিক্রি হচ্ছে 80.87 টাকায়। কলকাতাতে প্রতি লিটার পেট্রোলের দাম 83.75 টাকা। মুম্বাইতে প্রতি লিটার পেট্রোল বিক্রি হচ্ছে আজ 88.26 টাকায় এবং চেন্নাইতে হচ্ছে 84.07 টাকায়।

আজ দেশের সবথেকে বড় তৈল বিপণন সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন দিল্লিতে প্রতি লিটার ডিজেল বিক্রি করছে 72.97 টাকায়। কলকাতায় এক লিটার ডিজেলের দাম 75.82 টাকা। মুম্বাইতে প্রতি লিটার ডিজেলের দাম 77.47 টাকা। এবং, চেন্নাইতে প্রতি লিটারে ডিজেলের দাম 77.15 টাকা।

সোমবার অন্ধ্রপ্রদেশ সরকার প্রতি লিটারে পেট্রোল ও ডিজেলের ওপর 2 টাকা কর মকুব করার কথা ঘোষণা করল। রবিবার দিন রাজস্থান সরকার একইভাবে পেট্রোল ও ডিজেলের ওপর কর মকুব করার সিদ্ধান্ত নেয়। মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে চার শতাংশ কর মকুবের সিদ্ধান্ত নেওয়ার ফলে প্রতি লিটারে আড়াই টাকা করে কমে গিয়েছে পেট্রোল ও ডিজেলের দাম।

প্রতি লিটারে পেট্রোলের ওপর এই মুহূর্তে কেন্দ্র কর চাপায় 19.48 টাকা এবং ডিজেলের ওপর প্রতি লিটারে কর চাপায় 15.33 টাকা।

প্রতিদিন তৈল বিপণন সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের সংশোধিত মূল্য নতুনভাবে বসায় সকাল ছ’টার সময়। বিশ্ববাজারে অপরিশোধিত তেলের মূল্য ক্রমাগত বেড়ে যাওয়া এবং ভারতীয় মুদ্রার মূল্য নিয়মিত হারে কমতে থাকাই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির মূল কারণ বলে মনে করছে ওয়াকিবহালমহল।   

.