প্রভিডেন্ট ফান্ডের সুদের হার বেড়ে হল ৮.৬৫ শতাংশ

এর আগের আর্থিক বর্ষ (২০১৭-১৮)-এর থেকে এই অঙ্কটা বর্তমানে বেড়ে গেল .১০ শতাংশ।

কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড সংগঠন প্রভিডেন্ট ফান্ডের অঙ্কটি বাড়িয়ে ৮.৬৫ শতাংশ করার সিদ্ধান্ত নিল।

হাইলাইটস

  • কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ডের অঙ্কটি বাড়িয়ে ৮.৬৫% করার সিদ্ধান্ত নিল
  • সবুজ সংকেত দেওয়ার জন্য পাঠানো হয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছে
  • এর আগে এই অঙ্কটি ছিল ৮.৫৫ শতাংশ
সরকারি কর্মচারীদের জন্য সুখবর! কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড সংগঠন প্রভিডেন্ট ফান্ডের অঙ্কটি বাড়িয়ে ৮.৬৫ শতাংশ করার সিদ্ধান্ত নিল। বর্তমান আর্থিক বর্ষ (২০১৮-১৯)-এর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হল বলে সংবাদসংস্থা পিটিআইকে জানালেন শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। এর আগের আর্থিক বর্ষ (২০১৭-১৮)-এর থেকে এই অঙ্কটা বর্তমানে বেড়ে গেল .১০ শতাংশ। এর আগে এই অঙ্কটি ছিল ৮.৫৫ শতাংশ। এর ফলে প্রভিডেন্ট ফান্ড প্রকল্পের আওতায় থাকা ৬ কোটি কর্মচারী উপকৃত হবে বলে জানা গিয়েছে। কর্মচারী প্রভিডেন্ট ফান্ড সংগঠনের সমস্ত সদস্যই এই সিদ্ধান্তকে দারুণভাবে সমর্থন জানিয়েছে। জানালেন সন্তোষ গাঙ্গোয়ার।

প্রস্তাবটিতে সবুজ সংকেত দেওয়ার জন্য তা পাঠানো হয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছে। যাদের পক্ষ থেকে প্রভিডেন্ট ফান্ডে সুদের হারটির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ভারতে তৈরি অত্যাধুনিক যুদ্ধ বিমানে সফর করলেন সেনা প্রধান

প্রভিডেন্ট ফান্ড সংগঠনের কোনও সিদ্ধান্তের ব্যাপারে চূড়ান্ত অনুমোদন দিতে পারে কেন্দ্রীয় ট্রাস্টি বোর্ড। যার প্রধান সন্তোষ গাঙ্গোয়ার। এই ট্রাস্টি বোর্ড অনুমোদন করলেই তা চলে যায় অর্থ মন্ত্রকের কাছে। অর্থ মন্ত্রকের সবুজ সংকেতের পরেই অনুমোদিত হারে প্রভিডেন্ট ফান্ডের ওপর সুদ পেতে থাকবেন কর্মচারীরা।  

More News