Diwali 2018- দীপাবলির আগে সোনা ও হীরের গয়নায় আকর্ষণীয় ছাড় দেখে নিন

ভারতের সোনার চাহিদার দুই তৃতীয়াংশ গ্রামীণ এলাকা থেকে আসে। এই বছর, মৌসুমী বৃষ্টিপাত গড়ের চেয়ে 9 শতাংশ কম হওয়ায় ফসলের উৎপাদন এবং কৃষকদের আয় দুই কমেছে

Diwali 2018- দীপাবলির আগে সোনা ও হীরের গয়নায় আকর্ষণীয় ছাড় দেখে নিন

এই সপ্তাহের শুরুতে প্রতি 10 গ্রাম সোনার দাম ছিল 32,311 টাকা

নিউ দিল্লি:

এই উত্সবের ঋতুতে প্রতি বাড়িতেই সোনার গয়না কেনার চল থাকে। সেই কারণেই গয়না প্রস্তুতকারকরাও ক্রেতাদের জন্য আকর্ষণীয় অফার দেন। দীপাবলির আগে তানিশক, পিসি জুয়েলার্স এবং কল্যাণ জুয়েলার্সের মতো গয়না সংস্থাগুলি স্বর্ণ ও হীরের অলঙ্কারগুলিতে ছাড় ঘোষণা করেছে। চীনের পর ভারতই দ্বিতীয় বৃহত্তম ভোক্তা। সাধারণত বিয়ের ঋতু এবং দীপাবলি ও দশেরার উৎসবের সময় এই ছাড় দেওয়া হয়। বিশ্লেষকরা উত্সব মরশুমে স্বর্ণের চাহিদা ও মুদ্রাস্ফীতির কারণে তার দাম বাড়ার বিষয়টিও লক্ষ্য করেছেন।

এখানে গয়না প্রস্তুতকারকদের দ্বারা ঘোষিত অফারগুলি রইল:

মাইক্রোব্লগিং সাইট টুইটারে পিসি জুয়েলার্স জানিয়েছে তাঁদের আস্কা সোনার ব্রেসলেটে পাঁচ শতাংশ ছাড় দিচ্ছেন তাঁরা। ছাড়ের পরে ব্রেসলেটের দাম হবে 19,441 টাকা (pcjeweller.com ওয়েবসাইট অনুযায়ী)।

 

টাটা গ্রুপের মালিকানাধীন সংস্থা সোনা ও হীরের গয়না তৈরিতে 25 শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। তৈরি করার যে দাম বা মেকিং চার্জ হল পছন্দের আকৃতিতে সঠিক পরিমান সোনা দিয়ে গয়না বানানোর মূল্য। এই দাম এক একজন প্রস্তুতকারকের কাছে এক এক রকম হয়।

ভারতীয় বাজারে, 2016 সালের 6 জুলাইএর পর থেকে সোনার দাম ছিল সর্বোচ্চ। এই সপ্তাহের শুরুতে প্রতি 10 গ্রাম সোনার দাম ছিল 32,311 টাকা।

ভারতের সোনার চাহিদার দুই তৃতীয়াংশ গ্রামীণ এলাকা থেকে আসে। এই বছর, মৌসুমী বৃষ্টিপাত গড়ের চেয়ে 9 শতাংশ কম হওয়ায় ফসলের উৎপাদন এবং কৃষকদের আয় দুই কমেছে।

এই সপ্তাহে প্রতি আউন্সে সাত ডলার ছাড় দিয়েছিলেন ডিলাররা। যা গত জুন মাসের পর থেকে সর্বোচ্চ, গত সপ্তাহে ছাড় ছিল প্রতি আউন্সে ছয় ডলার। গার্হস্থ্য মূল্যের উপর 10 ​​শতাংশ আমদানি কর অন্তর্ভুক্ত রয়েছে।

সিঙ্গাপুরের ডিলার গোল্ডসিলভার সেন্ট্রালের ব্যবস্থাপনা পরিচালক ব্রায়ান ল্যান বলেন, "আমরা সোনার দাম কিছুটা কম রেখেছি, বিশেষ করে ভারতীয় উৎসব দীপাবলির জন্য।"