Profit
হোম | করপোরেট

করপোরেট

  • মহার্ঘ হবে স্যানিটাইজার! অ্যালকোহল-ভিত্তিক স্যানিটাইজারের উপর ১৮% জিএসটি লাগু!

    মহার্ঘ হবে স্যানিটাইজার! অ্যালকোহল-ভিত্তিক স্যানিটাইজারের উপর ১৮% জিএসটি লাগু!

    Hand Sanitisers: উপভোক্তা বিষয়ক মন্ত্রক হ্যান্ড স্যানিটাইজারকে একটি প্রয়োজনীয় পণ্য হিসাবে শ্রেণিবদ্ধ করেছিল। তবে কর্তৃপক্ষ তার রায়ে জানিয়েছে, জিএসটি আইনে ছাড়যোগ্য পণ্যের পৃথক তালিকা রয়েছে।
  • সংস্থার লাভ বজায় রাখতে কর্মসংস্থান হ্রাস! ৬০০ কর্মীকে ছাঁটাই করল উবার ইন্ডিয়া

    সংস্থার লাভ বজায় রাখতে কর্মসংস্থান হ্রাস! ৬০০ কর্মীকে ছাঁটাই করল উবার ইন্ডিয়া

    “কোভিড-১৯ এর প্রভাব এবং কবে কী পরিস্থিতি স্বাভাবিক হবে এই অনিশ্চয়তার ফলে উবার ইন্ডিয়া দক্ষিণ এশিয়ার কাছে কর্মীদের সংখ্যা হ্রাস ছাড়া অন্য কোনও বিকল্প নেই,” বলেন উবার ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার সভাপতি প্রদীপ পরমেশ্বরণ।
  • ২০২০-২১ অর্থবর্ষে জিডিপি বৃদ্ধিতে নেতিবাচক প্রভাব থাকবে, বললেন আরবিআই গর্ভনর

    ২০২০-২১ অর্থবর্ষে জিডিপি বৃদ্ধিতে নেতিবাচক প্রভাব থাকবে, বললেন আরবিআই গর্ভনর

    রেপো রেট (Repo Rate) ৪.৪ শতাংশ থেকে কমিয়ে ৪ শতাংশ করার ঘোষণা করল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, করোনা ভাইরাস লকডাউনের (Coronavirus Lockdown) পরস্থিতিতে অর্থনীতিতে গতি আনতে এই সিদ্ধান্ত নিয়েছে দেশের কেন্দ্রীয় ব্যাঙ্ক। দ্বিতীয়বার রেপো রেট, অর্থাৎ বাণিজ্যিক ব্যাঙ্কগুলিকে আরবিআই (RBI) সুদের যে হারে ঋণ দেয় কমানোর ঘোষণা করলেন আরবিআই গর্ভনর শক্তিকান্ত দাস (Shaktikanta Das)। করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষণা করার ফলে, থমকে গিয়েছে দেশের অর্থনৈতিক কার্যকলাপের চাকা, কর্মহারা হয়েছেন বহু মানুষ। ফলে অর্থনীতিতে গতি আনতে করোনা ক্ষতে এদিন প্রলেপ দিল কেন্দ্রীয় ব্যাঙ্কটি। রিজার্ভ ব্যাঙ্কের গর্ভনর শক্তিকান্ত দাস সাংবাদিক সম্মেলনে জানান, “প্রয়োজনীয়তা”কে গুরুত্ব দিতে সম্মত হয়েছে রিজার্ভ ব্যাঙ্কের ঋণ নীতি বিষয় কমিটি। অর্থনীতিকে চাঙ্গা করতে কেন্দ্রীয় সরকারের ২০.৯৭ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণার পর, এই প্রথমবার সাংবাদিক সম্মেলন করলেন রিজার্ভ ব্যাঙ্ক গর্ভনর।
  • জিওতে ১১,৩৬৭ কোটি টাকা বিনিয়োগ করবে মার্কিন ইক্যুইটি সংস্থা কেকেআর

    জিওতে ১১,৩৬৭ কোটি টাকা বিনিয়োগ করবে মার্কিন ইক্যুইটি সংস্থা কেকেআর

    .ফেসবুকের পর এবার রিলায়েন্স ইন্ডিয়ার (Reliance Industries) ডিজিটাল অংশীদারির ২.৩২ শতাংশ কিনতে চলেছে মার্কিন বেসরকারি ইক্যুইটি সংস্থা কেকেআর অ্যান্ড কোং (KKR & Co. Inc), মোট ১১,৩৬৭ কোটি টাকায় মার্কিন সংস্থা জিও এর এই অংশীদারি কিনতে চলেছে বলে জানানো হয়েছে মুকেশ আম্বানির (Mukesh Ambani) সংস্থার তরফে।
  • করোনার প্রকোপে ১৪০০ কর্মী ছাঁটাই করবে ওলা, দেওয়া হবে তিন মাসের বেতন

    করোনার প্রকোপে ১৪০০ কর্মী ছাঁটাই করবে ওলা, দেওয়া হবে তিন মাসের বেতন

    তবে এই ছাটাইয়ের পরে আর নতুন করে কোনও কর্মীকে ছাঁটাই করা হবে না বলেও ওলার তরফে জানানো হয়েছে।
  • করোনা সঙ্কটের মধ্যেই ১,১০০ কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল সুইগি

    করোনা সঙ্কটের মধ্যেই ১,১০০ কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল সুইগি

    করোনা ভাইরাসকে (COVID-19) রুখতে চতুর্থ পর্যায়েও জারি লকডাউন, তবে টানা লকডাউনের (Coronavirus Lockdown) জেরে দেশের ব্যবসা বাণিজ্যের অবস্থা তলানিতে গিয়ে ঠেকেছে। কোভিড- ১৯ পরিস্থিতিতে ব্যবসায় বিরাট ক্ষতির মুখ দেখেছে খাবার সরবরাহকারী সংস্থা সুইগিও। ফলে এবার ব্যয় সঙ্কোচনের পথে হাঁটছে ওই সংস্থা (Swiggy)। সোমবার সুইগির তরফে জানানো হয় যে, আগামী কয়েক দিনের মধ্যেই ১,১০০ জন কর্মচারীকে ছাঁটাই করতে চলেছে তারা।
  • জিও প্ল্যাটফর্মে ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে মার্কিন সংস্থা সিলভার লেক

    জিও প্ল্যাটফর্মে ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে মার্কিন সংস্থা সিলভার লেক

    সোমবার সপ্তাহের শুরুতেই মুকেশ আম্বানির টেলিকম সংস্থা রিলায়েন্স (RIL) জিও-র জন্যে সুখবর ৷ ফেসবুকের পর এবার আরও একটি মার্কিন সংস্থা জিও প্ল্যাটফর্মে (Reliance Jio) বিশাল অঙ্কের বিনিয়োগের কথা ঘোষণা করেছে৷ মার্কিন বেসরকারি ইক্যুইটি ফার্ম সিলভার লেকের (Reliance Industries-Silver Lake) পক্ষ থেকে জানানো হয়েছে যে তারা জিও প্ল্যাটফর্মগুলিতে (Reliance Jio-Silver Lake) ৪.৯০ লক্ষ কোটি টাকার ইক্যুইটি মূল্যে মোট প্রায় ৫,৬৫৬ কোটি টাকা বিনিয়োগ করবে ৷
  • সুপ্রিম কোর্টে বড় স্বস্তি! ভোডাফোন-আইডিয়াকে ৭৩৩ কোটি ফেরাবে আয়কর দফতর

    সুপ্রিম কোর্টে বড় স্বস্তি! ভোডাফোন-আইডিয়াকে ৭৩৩ কোটি ফেরাবে আয়কর দফতর

    আয়কর দফতরকে ওই সংস্থার মোট প্রাপ্য থেকে ৭৩৩ কোটি টাকা মেটাতে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। ভোদাফোন আইডিয়া সূত্রে খবর, আয়কর দফতর থেকে মোট ৪ হাজার ৭০০ কোটি টাকা প্রাপ্য তাদের
  • করোনার ধাক্কায় বেতনে কোপ রিলায়েন্সে, বেতন নেবেন না মুকেশ আম্বানি

    করোনার ধাক্কায় বেতনে কোপ রিলায়েন্সে, বেতন নেবেন না মুকেশ আম্বানি

    তবে ১৫ লক্ষ টাকার নীচে বার্ষিক রোজগার যাঁদের, তাঁদের বেতন কেটে নেওয়া হবে না। মুকেশ আম্বানি জানিয়ে দিয়েছেন, তিনি কোনও বেতন নেবেন না।
  • করোনার ধাক্কায় দু’মাসে মুকেশ আম্বানির সম্পত্তি হ্রাস ২৮ শতাংশ 

    করোনার ধাক্কায় দু’মাসে মুকেশ আম্বানির সম্পত্তি হ্রাস ২৮ শতাংশ 

    গত দু’মাসে লাভের মুখ দেখেছেন চিনের ধনকুবেররা। বিশ্বের প্রথম একশো ধনীর তালিকায় ভারতের তিনজনের নাম বাদ গেলেও, চিনের ছ’জনের নাম সংযোজিত হয়েছে।
  • অন্য ব্যাংকের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন ইয়েস ব্যাংকের গ্রাহকরা

    অন্য ব্যাংকের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন ইয়েস ব্যাংকের গ্রাহকরা

    সংকটময় (Yes Bank Crisis) পরিস্থিতিতে গ্রাহকদের জন্যে নয়া ঘোষণা করল ইয়েস ব্যাংক। কর্তৃপক্ষ (Yes Bank) জানিয়েছে, এবার গ্রাহকরা আইএমপিএস (IMPS), এনইএফটির (NEFT) মাধ্যমে অন্য ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে ক্রেডিট কার্ডের (credit card) পাওনা এবং লোনের টাকা মেটাতে পারবেন। মঙ্গলবার সকালে টুইটারে একটি পোস্টে ইয়েস ব্যাংক বলেছে যে, গ্রাহকরা এখন তাঁদের তাৎক্ষণিক অর্থ স্থানান্তর পরিষেবার মাধ্যমেও প্রয়োজনীয় অর্থ লেনদেন করতে পারবেন। "অন্যান্য ব্যাংক অ্যাকাউন্ট থেকে ঋণ"-ও নিতে পারবেন গ্রাহক, জানিয়েছে ইয়েস ব্যাংক কর্তৃপক্ষ। 
  • “এক সপ্তাহে” উঠে যেতে পারে ইয়েস ব্যাঙ্কের টাকা তোলার ঊর্দ্ধসীমা: এসবিআই চেয়ারম্যান

    “এক সপ্তাহে” উঠে যেতে পারে ইয়েস ব্যাঙ্কের টাকা তোলার ঊর্দ্ধসীমা: এসবিআই চেয়ারম্যান

    এক সপ্তাহের মধ্যে প্রত্যাহার করা হতে পারে ইয়েস ব্যাঙ্কের টাকা তোলার ঊর্দ্ধসীমা, সোমবার NDTV কে এমনটাই বললেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চেয়ারম্যান রজনীশ কুমার। NDTV এর সঙ্গে একটি একান্ত সাক্ষাৎকারে এসবিআই চেয়ারম্যান বলেন, “ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের আমি আশ্বস্ত করতে চাই যে, একবার আমরা যখন পদক্ষেপ করেছি, অর্থ নিয়ে তাঁদের কোনও উদ্বেগের কারণ নেই...আর্থিক প্রক্রিয়া কাজ করছে”। বেসরকারি ব্যাঙ্কটির সঙ্কট কাটাতে বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, তাদের বোর্ডও বাতিল করা হয়েছে  এবং গত সপ্তাহে টাকা তোলায় সীমা বেঁধে দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক, ফলে সমস্যায় পড়েছেন গ্রাহকরা।
  • ইয়েস ব্যাংকের শেয়ার কিনতে চায় এসবিআই, সোমবারের মধ্যে করতে হবে আবেদন

    ইয়েস ব্যাংকের শেয়ার কিনতে চায় এসবিআই, সোমবারের মধ্যে করতে হবে আবেদন

    ইয়েস ব্যাংকের আর্থিক অবস্থার শোচনীয় পরিস্থিতি দেখে আসরে নেমেছে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া। ওই ব্যাংকটি যাতে ফের ঘুরে দাঁড়াতে পারে তার জন্যে নির্দিষ্ট পরিকল্পনামাফিক কাজ করতে চান তাঁরা, শুক্রবারই জানিয়েছেন আরবিআইয়ের গভর্নর শক্তিকান্ত দাস। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) চেয়ারম্যান রজনীশ কুমার শনিবার জানান, ইয়েস ব্যাংকের পুনর্গঠন পরিকল্পনায় আরবিআইয়ের পাশে থেকে ওই ব্যাংকের ৪৯ শতাংশ শেয়ার (SBI on Yes Bank Stake) কিনে নিতে চান তাঁরা। এই বিষয়ে এসবিআই (State Bank of India) আগামী সোমবারের মধ্যে আরবিআইয়ের কাছে আবেদন করবে। মূলধন সমস্যা এবং বিপুল অনাদায়ী ঋণের ভারে জর্জরিত ইয়েস ব্যাংক (Yes Bank) থেকে ৫০ হাজার টাকার বেশি তোলার উপরে বৃহস্পতিবারই নিষেধাজ্ঞা জারি করে ভারতের শীর্ষ ব্যাংক (RBI)। ২০২০ এর ৩ এপ্রিল পর্যন্ত এই নয়া নিয়ম লাগু থাকবে বলে জানায় আরবিআই। নয়া ওই ঘোষণার পর ইয়েস ব্যাংকের শেয়ার বাজারে ধস নামে, ৮৫ শতাংশ কমে যায় তাদের শেয়ারের দাম।
  • ৫০,০০০ টাকার বেশি তুলতে পারবেন না এই ব্যাঙ্কের গ্রাহকরা, নয়া আইন লাগু

    ৫০,০০০ টাকার বেশি তুলতে পারবেন না এই ব্যাঙ্কের গ্রাহকরা, নয়া আইন লাগু

    ইয়েস ব্যাঙ্কের (Yes Bank) গ্রাহকদের টাকা তোলার (Withdrawal Limit) ঊর্দ্ধসীমা ৫০,০০০ করার ঘোষণা করল সরকার। বৃহস্পতিবার সন্ধ্যায় একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ এর ৩ এপ্রিল পর্যন্ত এই নয়া নিয়ম লাগু থাকবে। সরকারের তরফে বলা হয়েছে, ব্যাঙ্কের “কাজকর্মের সূচনা এবং কাজ চালিয়ে যাওয়ার পদক্ষেপ হিসেবেই” এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
  • এয়ার ইন্ডিয়ায় অটোমেটিক রুটে ১০০ শতাংশ বিদেশি বিনিয়োগ করতে পারবেন প্রবাসী ভারতীয়রা

    এয়ার ইন্ডিয়ায় অটোমেটিক রুটে ১০০ শতাংশ বিদেশি বিনিয়োগ করতে পারবেন প্রবাসী ভারতীয়রা

    এয়ার ইন্ডিয়ায় (Air India) প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগে সীমা ১০০ শতাংশ করায় অনুমোদন দিল কেন্দ্রীয় সরকার, এনআরআই মাধ্যমে অটোমেটিক রুটে রাষ্ট্রয়াত্ত্ব এই বিমান সংস্থায় প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ করা যাবে। সংবাদমাধ্যমে কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভরেকর জানান, কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভরেকর (Prakash Javadekar) জানান, ৪৯ শতাংশ থেকে বিদেশি বিনিয়োগের হার বাড়ানোয় ছাত্রপত্র দিয়েছে মন্ত্রিসভা।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Listen to the latest songs, only on JioSaavn.com