অনির্দিষ্টকাল বন্ধ পরিষেবা! বিনা বেতনে কর্মীদের ছুটিতে পাঠাল এয়ার ডেকান

অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হল এই বিমান পরিষেবা। পাশাপাশি বিনা বেতনের ছুটিতে পাঠানো হল কর্মীদের। রবিবার মেল করে এই সিদ্ধান্ত জানিয়েছেন এয়ার ডেকানের সিইও অরুণ সিং

অনির্দিষ্টকাল বন্ধ পরিষেবা! বিনা বেতনে কর্মীদের ছুটিতে পাঠাল এয়ার ডেকান

করোনা সংক্রমণের ছোঁয়া এবার এয়ার ডেকানে। অনির্দিষ্টকাল স্থগিত পরিষেবা।

আশঙ্কা ছিল করোনা সংক্রমণে চলা লকডাউনে (Lockdwon) প্রভাবিত হবে অসামারিক বিমান পরিষেবা । আর্থিক ক্ষতির মুখে পড়বে বিমান সংস্থাগুলো। সেই আশঙ্কা সত্যি করে মন্ত্রকের উদ্বেগ বাড়াল এয়ার ডেকান (Air Deccan)। অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হল এই বিমান পরিষেবা। পাশাপাশি বিনা বেতনের ছুটিতে পাঠানো হল কর্মীদের । রবিবার মেল করে এই সিদ্ধান্ত জানিয়েছেন এয়ার ডেকানের সিইও অরুণ সিং। সংবাদসংস্থা পিটিআইয়ের হাতে আসা সেই মেলে ওই বিমান কর্তা লেখেন, "নিয়ন্ত্রক সংস্থার নির্দেশ মেনে অনিচ্ছা সত্বেও এয়ার ডেকানের পরিষেবা স্থগিত রাখা হল। পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ থাকবে।বিশ্বব্যাপী এবং জাতীয় স্তরে চলা মহামারীর পরিস্থিতি বিচার করে সংস্থার এই সিদ্ধান্ত।" 

সংক্রমণ প্রতিরোধে এক মাস আঁতুড়ঘর সিল করে রাখার পরিকল্পনা: স্বাস্থ্য মন্ত্রক

পাশাপাশি ওই মেলে অরুণ সিং আরও জুড়েছেন, "ভারাক্রান্ত হৃদয়ে ঘোষণা করতে বাধ্য হচ্ছি, সংস্থার সব কর্মীকে বিনা বেতনের ছুটিতে পাঠানো হল। সেই সিদ্ধান্ত স্থায়ী, অস্থায়ী এবং চুক্তিভিত্তিক কর্মীদের প্রতি প্রযোজ্য।" জানা গিয়েছে ১৮ সিটের আঞ্চলিক এই বিমান সংস্থা পশ্চিম ভারতে পরিষেবা দিয়ে থাকে। মুলত গুজরাতে যাত্রী পরিবহণের ক্ষেত্রে বেশ পরিচিত নাম এই এয়ার ডেকান। 

তালাবন্দি আইসিইউ রুম! সময়ে চাবি খুঁজে না পাওয়ায় চিকিৎসার অভাবে মৃত্যু মহিলার

সেই মেলে আরও উল্লেখ করা হয়েছে, আগামী সপ্তাহে বিভাগীয় প্রধানদের সঙ্গে আমরা বৈঠকে বসব। আলোচনা করবো প্রকৃত সময় দেখে কতটা পরিষেবা চালু করা সম্ভব। এদিকে, কর্মীদের স্বেচ্ছা অবসরের প্রস্তাব দিতে পারে সংস্থা। সেই মেলে ইঙ্গিত দিয়েছেন এয়ার ডেকান। ইতিমধ্যে বুধবার বিমান সংস্থাগুলোর দুর্দশার প্রসঙ্গ উল্লেখ করে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী ও অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে চিঠি লিখেছে জাতীয় বানিজ্য সংস্থা ফিকি। ক্রমশ দেউলিয়ার পথে যাচ্ছে বিমান সংস্থাগুল। এমন আশঙ্কা করা হয়েছে সেই চিঠিতে। 

পাশাপাশি আর্থিক পরিস্থিতি সচল রাখতে একাধিক সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিগো, স্পাইস জেট, এয়ার ভিস্তারার মতো সংস্থাগুলো। কর্মীদের বিনা বেতনে আবশ্যিক ছুটি, কিংবা বেতনের কিছু শতাংশ হ্রাস-- সংক্রান্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বিমান সংস্থাগুলো। এই পরিস্থিতিতে এয়ার ডেকানের এই সিদ্ধান্ত উদ্বেগ বাড়াল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের বলে সূত্রের খবর। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com