Profit

লোকসানে ভারতী এয়ারটেল, তিন মাসে ক্ষতি ২,৮৬৬ কোটি

এপ্রিল-জুন ত্রৈমাসিক হিসেব অনুযায়ী, এক বছর আগে এই সময়সীমায় এয়ারটেলের লাভ হয়েছিল ৯৭.৩ কোটি টাকা। এবার ভারতী এয়ারটেলের ক্ষতি হয়েছে ২,৮৬৬ কোটি টাকা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
লোকসানে ভারতী এয়ারটেল, তিন মাসে ক্ষতি ২,৮৬৬ কোটি

এশিয়া ও আফ্রিকার মোট ১৮টি দেশে বাণিজ্য করে ভারতী এয়ারটেল।


এপ্রিল-জুন ত্রৈমাসিক হিসেব (Quarter) অনুযায়ী, ভারতী এয়ারটেলের (Bharti Airtel) ক্ষতি হয়েছে ২,৮৬৬ কোটি টাকা। মঙ্গলবার ভারতী এয়ারটেলের তরফে জানা গেল এই তথ্য। এক বছর আগে এই সময়সীমায় এয়ারটেলের লাভ হয়েছিল ৯৭.৩ কোটি টাকা। বেসরকারি এই টেলিকম সংস্থা জানিয়েছে, তাদের আয় ৩০ জুনের শেষে ২০,৭৩৭.৯ কোটি টাকা। যা এক বছর আগের হিসেবের থেকে ৪.৭৪ শতাংশ বেশি। বিশ্লেষকদের গড় হিসেব অনুযায়ী সংস্থা তাদের ক্ষতি দেখাতে পারে ১,০১৭ কোটি টাকা। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে তেমনটাই জানা গিয়েছে। ভারতী এয়ারটেল জানিয়েছে তাদের ভারতে তাদের আয় ২.৮ শতাংশ বেড়ে জুনের শেষে হয়েছে ১৫,৩৪৫ কোটি টাকা। আফ্রিকায় সেখানে তাদের আয় বেড়েছে ১০.২ শতাংশ। এশিয়া ও আফ্রিকার মোট ১৮টি দেশে বাণিজ্য করে ভারতী এয়ারটেল।

আম্রপালির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ, বাড়ির মালিকদের স্বস্তি: ১০ পয়েন্ট

ভারতী এয়ারটেলের ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোপাল ভিত্তল জানান, ‘‘নতুন অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিক হিসেবে আমাদের সামগ্রিক ব্যবসাতে স্বাস্থ্যসম্মত ও ন্যায়সঙ্গত বৃদ্ধি হয়েছে।''

নয়াদিল্লি-ভিত্তিক ভারতী এয়ারটেল জানিয়েছে, ২০১৯-২০ সালের প্রথম তিন মাসে মোবাইল গ্রাহকদের থেকে তাদের গড় আয় ১২৯ কোটি টাকা। কিন্তু তাদের গ্রাহকের সংখ্যা কমছে। গত বছর যেখানে তার পরিমাণ ছিল ২ শতাংশ, সেখানে এবার তা বেড়ে হয়েছে ২.৬ শতাংশ।

ভারতের নতুন বিলিওনিয়ার হলেন ৩৭ বছরের প্রাক্তন স্কুল শিক্ষক

গোপাল ভিত্তল জানিয়েছেন, তাঁরা গ্রাহকদের জন্য ‘রিওয়ার্ড প্ল্যাটফরম' চালু করেছেন, যার নাম ‘এয়ারটেল থ্যাঙ্কস।' এর ফলে দ্বিতীয় ত্রৈমাসিকের হিসেবে গ্রাহক প্রতি রোজগার বাড়বে বলে মনে করেন তিনি।

একটি বিবৃতিতে ভারতী এয়ারটেলের পক্ষে জানানো হয়, এক বছর আগের ত্রৈমাসিক হিসেবের থেকে তাদের consolidated mobile data traffic ৯৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বম্বে স্টক এক্সচেঞ্জে এয়ারটেলের শেয়ার শেষ হয়েছে ৪.১০ শতাংশ নীচে ৩২৩.৯৫ কোটি টাকায়।

২০১৮-১৯ সালের চতুর্থ ত্রৈমাত্রিক হিসেবে ভারতী এয়ারটেলেরে মোট লাভ ১০৭.২ কোটি টাকা, এক বছর আগের হিসেবের থেকে ২৯.৩১ শতাংশ বেশি। ৩১ মার্চের শেষে তাদের মোট লাভ ৪০৯.৫ কোটি টাকা। ২০১৭-১৮ সালে তা ছিল ১,০৯৯ কোটি টাকা।

(তথ্যসূত্র: রয়টার্স)



Get Breaking news, live coverage, and Latest News from India and around the world on NDTV.com. Catch all the Live TV action on NDTV 24x7 and NDTV India. Like us on Facebook or follow us on Twitter and Instagram for latest news and live news updates.

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Top