Profit

দেশ জুড়ে ৫০০ টি ফ্রাঞ্চাইজি স্টোর খোলার পরিকল্পনা বাটা ইন্ডিয়ার

বাটার (Bata India) এখন পুরোপুরি সাতটি মহিলা পরিচালিত স্টোর রয়েছে এবং দক্ষিণ কলকাতাতেও মহিলা পরিচালিত একটি স্টোর খোলার পরিকল্পনা রয়েছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
দেশ জুড়ে ৫০০ টি ফ্রাঞ্চাইজি স্টোর খোলার পরিকল্পনা বাটা ইন্ডিয়ার

দেশ জুড়ে ৫০০টি ফ্রাঞ্চাইজি স্টোর খোলার পরিকল্পনা বাটা ইন্ডিয়ার


কলকাতা: 

এবার আরও বৃহত্তর ভাবে দেশের (All Over India) ছোট ছোট শহরগুলিতেও নিজেদের ব্য়বসা ছড়িয়ে দিতে চাইছে বাটা ইন্ডিয়া (Bata India) । ভারতের জুতো প্রস্তুতকারী সংস্থাগুলির মধ্যে শীর্ষস্থানীয় ওই সংস্থাটি আগামী পাঁচ বছরের মধ্যে ছোট ছোট শহরে প্রায় ৫০০ টি ফ্র্যাঞ্চাইজি স্টোর (500 franchise stores) খোলার পরিকল্পনা করছে, শুক্রবার সংবাদসংস্থাকে একথা জানান ওই সংস্থারই এক শীর্ষস্থানীয় কর্মকর্তা। "আমাদের এখন ১৫০ টি ফ্র্যাঞ্চাইজি স্টোর রয়েছে। আমরা প্রায় ৫০০ টি ফ্র্যাঞ্চাইজি স্টোর পেতে চাইছি। এগুলি এক একটি শহরে এক একটি দোকান হিসাবে প্রতিষ্ঠা করা হবে। এর অর্থ আমরা ৫০০টি শহরের জন্যে ফ্রাঞ্চাইজি খুঁজছি। আমরা এর জন্য একটি পাঁচ বছরের পরিকল্পনার পরিকল্পনা নিয়েছি," বাটা ইন্ডিয়ার সিইও সন্দীপ কাটারিয়া সংস্থার ৮৬ তম বার্ষিক সাধারণ সভার শেষে সংবাদমাধ্যমকে একথা জানান। 

নাইকের “বিরলতম” “চাঁদের জুতো”, নিলামে বিক্রি হল ৪৩৭,৫০০ ডলার রেকর্ড দামে

দেশের ওই ফুটওয়্যার মেজর সংস্থাটি (Footwear major Bata India) প্রতিবছরই প্রায় ১০০ টি নতুন দোকান তৈরি করে, তবে তার মধ্যে ২৫-৩০ টির মতো  দোকান ভুল জায়গায় প্রতিষ্ঠিত করার বা অর্থনৈতিকভাবে অযোগ্য হওয়া সহ বিভিন্ন কারণে বন্ধ করে দেওয়া হয়েছে । সংস্থার চেয়ারম্যান উদয় খান্না বলেন, "সব মিলিয়ে প্রায় ৭০ এর কাছাকাছি দোকান বন্ধ ... দোকানগুলি কোথাও সংস্কারের জন্যে, কোথাও কোথায় পরিবর্ধনের জন্যে, আবার কখনও স্থান পরিবর্তনের কারণে বন্ধ রয়েছে।"

২০১৮-১৯ সালে, বাটা ইন্ডিয়া ৪৭ টি আউটলেট সংস্কারের পাশাপাশি, ৭১ টি নতুন খুচরো দোকান এবং ৫১ টি ফ্র্যাঞ্চাইজি কিনেছে। এটির ৪৭ টি আউটলেট স্থানান্তরিত করা হয়েছে য়ার মধ্যে আবার ২৮টি বন্ধ হয়ে যায়।

এই সংস্থাটির (Footwear major Bata India) ভারতে এখন প্রায় ১,৫০০ স্টোর রয়েছে এবং গত তিন বছরে তার উৎপাদনকেন্দ্রগুলিকে আধুনিকীকরণ ও খুচরা স্টোর সংস্কারের জন্য প্রায় ২৬০ কোটি টাকা ব্যয় করেছে।

লোকসানে ভারতী এয়ারটেল, তিন মাসে ক্ষতি ২,৮৬৬ কোটি

"গ্রাহকদের অভিজ্ঞতা উন্নত করা, আরও সমসাময়িক হওয়া এবং স্টোরগুলিতে আরও কম বয়সী লোককে টেনে আনতে আগ্রহী করে তোলা এটাই এখন এই সংস্থার কাছে নতুন চ্যালেঞ্জ .... আমাদের কাছে এটা সবচেয়ে বড় চ্যালেঞ্জ হ'ল ছোটদের বাটার প্রতি আগ্রহী করে তুলতে, কেননা বাটাতে বড়দের মতো ছোটরা আসতে পছন্দ করে না।", বলেন সংস্থার এক আধিকারিক।

"মার্কেটিং টিম এখন জোর  দিচ্ছে গ্রাহকদের ধরে রাখায় এবং নতুন এবং তরুণ গ্রাহক পেতে, পাশাপাশি আমরা মহিলাদের জুতাগুলিতে নতুনত্ব করার দিকে আরও মনোনিবেশ করছি," বলেন ওই সংস্থার কর্মকর্তা ।
সংস্থাটি (Footwear major Bata India) গত তিন বছরে তার স্টোরগুলিতে প্রায় ১০০ কোটি টাকা বিনিয়োগ করেছে।

বাটার (Footwear major Bata India) এখন পুরোপুরি সাতটি মহিলা পরিচালিত স্টোর রয়েছে এবং দক্ষিণ কলকাতাতেও মহিলা পরিচালিত একটি স্টোর খোলার পরিকল্পনা রয়েছে, তাহলে এটি পূর্ব ভারতেও মহিলা পরিচালিত প্রথম আউটলেট হবে।

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


Get Breaking news, live coverage, and Latest News from India and around the world on NDTV.com. Catch all the Live TV action on NDTV 24x7 and NDTV India. Like us on Facebook or follow us on Twitter and Instagram for latest news and live news updates.

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Top