'দেউলিয়া' রিলায়েন্স কমিউনিকেশন থেকে পদত্যাগ অনিল আম্বানির

রিলায়েন্স কমিউনিকেশনস প্রধানের পদ থেকে পদত্যাগ করলেন অনিল আম্বানি। শনিবার তিনি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন তাঁর এই পদক্ষেপের কথা।

'দেউলিয়া' রিলায়েন্স কমিউনিকেশন থেকে পদত্যাগ অনিল আম্বানির

রিলায়েন্স কমিউনিকেশন থেকে পদত্যাগ অনিল আম্বানির

মুম্বই:

রিলায়েন্স কমিউনিকেশনস প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন অনিল আম্বানি। শনিবার তিনি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন তাঁর পদত্যাগের কথা। খবর, খুব শিগগিরিই অর্থাভাবে বেশ কিছু সম্পত্তি বিক্রি করতে চলেছে দেউলিয়া টেলিকম সংস্থা। তার আগে অনিলের এই সিদ্ধান্ত সাড়া ফেলেছে দেশের বাণিজ্য মহলে। সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, একা অনিল নন, সংস্থার এই দুঃসময়ে সরে দাড়িয়েছেন আরও চার কর্তাব্যক্তি। এঁরা ছায়া ভিরানি, রায়না করানি, মাঞ্জারি কক্কর এবং সুরেশ রঙ্গচর। 

"কোনও সংস্থার ঝাঁপ বন্ধ হোক চাই না": টেলিসংস্থার দুরবস্থায় বললেন অর্থমন্ত্রী

এর আগে, মণিকান্তন ভি-ও সংস্থার পরিচালক এবং প্রধান আর্থিক কর্মকর্তার পদ থেকে সরিয়ে নেন নিজেকে।  পদত্যাগপত্রগুলি বিবেচনার জন্য সংস্থার শেয়ার হোল্ডারদেরও ডাকা হবে বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। খবর, শুক্রবার দেরিতে প্রকাশিত সংস্থার রিপোর্ট অনুযায়ী লোকসানের পরিমাণ দ্বিতীয় আর্থিক বর্ষে ৩০,১৫৮ কোটিতে পৌঁছেছে। প্রথম আর্থিক বর্ষে যা ছিল ৩৬৬ কোটি। এরপরেই পদত্যাগের সিদ্ধান্ত নন অনিল এবং বাকি চার কর্মকর্তা। এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশে আইনি বকেয়া হিসেবে মাথার ওপর দেনা ২৮,৩১৪ কোটি টাকা। দিন দুয়েক আগে কেন্দ্রীয় টেলিযোগাযোগ দফতর সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী তিন মাসের মধ্যে অন্যান্য টেলিসংস্থার পাশাপাশি এই টেলিকম সংস্থাককেও বকেয়া পরিশোধের নোটিস জারি করে।

মে মাসে সরকারি ভাবে রিলায়েন্স টেলিকমকে দেউলিয়া ঘোষণা করা হয়। দেউলিয়া প্রক্রিয়ার ক্ষেত্রে মামলা চলাকালীন ৩৫৭টি দিন বাদ দেওয়ার জন্য সংস্থার করা আবেদন খারিজ করে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) অনিল অম্বানির সংস্থা রিলায়েন্স কমিউনিকেসন (RCom)কে দেউলিয়া ঘোষণা করে ৷

মুখে কথা নয়, এবার হাতে তলোয়ার তুলে নিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি!

প্রসঙ্গত, ২৮ জুন থেকে সংস্থার আয়-ব্যয় এবং সম্পত্তির দেখভালের দায়িত্ব অনিশ নির়ঞ্জন নানাবতীর ওপর ন্যস্ত করেছিল জাতীয় সংস্থা আইন ট্রাইব্যুনালের মুম্বই শাখা। 

More News