জোমাটোয় খাবার বাতিল করা গ্রাহককে সতর্কবার্তা পুলিশের

জোমাটোর (Zomato) “অ-হিন্দু” ডেলিভারিম্যান তাঁকে খাবার দিতে আসার বিষয়টি নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেন অমিত শুক্লা

 Share
EMAIL
PRINT
COMMENTS
জোমাটোয় খাবার বাতিল করা গ্রাহককে সতর্কবার্তা পুলিশের

ডেলিভারি বয় “অ-হিন্দু”(Zomato) হওয়ার কারণে, খাবার বাতিল করেন অমিত শুক্লা নামে এক গ্রাহক।


ভোপাল: 

জোমাটোর (Zomato) ডেলিভারিম্যান "অ-হিন্দু"(Non-Hindu Rider) হওয়ার কারণে অর্ডার করা খাবার বাতিল করেছিলেন এক গ্রাহক। সেই ঘটনা নিয়ে দেশজুড়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে। ধর্মীয় অসহিষ্ণুতার নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। বৃহস্পতিবার ওই গ্রাহককে নোটিশ পাঠিয়ে সতর্ক করে দিল পুলিশ। আগামী ৬ মাসের মধ্যে বিভাজনমূলক কোনও ট্যুইট করলে তাঁকে জেলে ভরা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে পুলিশ। জবলপুর জেলা পুলিশ সুপার অমিত সিং NDTV কে বলেন, “আগামী ৬ মাসের মধ্যে, তিনি যদি এই ধরণের কোনও ট্যুইট করেন, বা সংবিধানের মৌলিক অধিকারের বিরুদ্ধে, তেমন কোনও ট্যুইট বা মন্তব্য করে থাকেন, তা যদি শান্তিরক্ষার বিরুদ্ধে হয় এবং সাম্প্রদায়িক সম্প্রীতিকে আঘাত করে, তাঁকে সরাসরি জেলে ভরা হবে”।

“আমি আহত! কিন্তু আমরা তো গরিব...” খাবারের ধর্ম প্রসঙ্গে জোমাটোর মুসলিম ডেলিভারি কর্মী

ওই গ্রাহককে নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার অমিত সিং। পাশাপাশি তিনি আরও জানান, যেখানে সংবিধানে কোনওরকম অস্পৃশ্যতার স্থান নেই, এবং ধর্মীয় সম্প্রীতিকে বিঘ্নিত করে এমন কোনওকিছুর স্থান নেই, সেখানে এই ধরণের কাজ করে সংবিধান লঙ্ঘন করেছেন তিনি।

মঙ্গলবার রাতে, মধ্যপ্রদেশের এক ব্যক্তি ট্যুইট করে জানান, “অ-হিন্দু” ব্যক্তি খাবার দিতে আসছেন জানতে পেরে, জোমাটোয় (Zomato) অর্ডার বাতিল করেছেন তিনি।  অমিত শুক্লা নামে ওই ব্যক্তি ট্যুইটে লেখেন, “এইমাত্র জোমাটোয় অর্ডার বাতিল করলাম”। ট্যুইটে আরও লেখেন, “আমার খাবার পৌঁছে দিতে একজন অহিন্দু ব্যক্তিকে নিয়োগ করেছে তারা। জানানো হয়েছে, ডেলিভারিম্যান বদল করবেন না তাঁরা এবং বাতিল করার মূল্যও ফেরৎ দেওয়া হবে না”।

খাবার পৌঁছে দেবেন মুসলিম ব্যক্তি, তাই বাতিল অর্ডার! পালটা জবাবে মন জিতল জোমাটো!

সঙ্গে সঙ্গেই ওই গ্রাহকের পদক্ষেপের প্রতিক্রিয়া দেয় জোমাটো (Zomato)। তা মহুর্তের মধ্যে নেট দুনিয়ায় ছডিয়ে পড়ে। শুরু হয় প্রতিক্রিয়া, ট্যুইট, কথোপকথন। সংস্থার তরফে ট্যুইট করা হয়, “খাবারের কোনও জাত হয় না। এটা একটা ধর্ম”।

সংস্থার এই অবস্থানকে সমর্থন করেনজোমাটোর (Zomato) প্রতিষ্ঠাতা দিপিন্দর গয়াল। তিনি বলেন, “আমরা ভারত এবং-আমাদের সম্মানীয় গ্রাহক এবং অংশীদারদের বৈচিত্রময়তায় গর্বিত। আমাদের নৈতিকতার দিক থেকে, এক্ষেত্রে গ্রাহক চলে যাওয়ায় আমরা দুঃখিত নই”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................