পাঁচ উপ-মুখ্যমন্ত্রী নিয়ে সরকার চালাবেন জগনমোহন, রেকর্ডের পথে ওয়াইএসআর কংগ্রেস নেতা

এর আগে ভারতের কোনও অঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী এতজন উপমুখ্যমন্ত্রীকে নিয়ে সরকার চালাননি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পাঁচ উপ-মুখ্যমন্ত্রী নিয়ে সরকার চালাবেন জগনমোহন, রেকর্ডের পথে ওয়াইএসআর কংগ্রেস নেতা

ইতিমধ্যেই শপথ নিয়েছেন জগনমোহন নিজে।


অমরাবতী: 

হাইলাইটস

  1. কোনও অঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী এতজন উপমুখ্যমন্ত্রীকে নিয়ে সরকার চালাননি
  2. ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জানান ২৫ সদস্যের মন্ত্রিসভা তৈরি হবে
  3. রাজ্যের সমস্ত সম্প্রদায়ের প্রতিনিধিত্ব থাকবে মন্ত্রিসভায়: জগনমোহন

পাঁচ উপ মুখ্যমন্ত্রীকে (Deputy Chief Ministers)  নিয়ে সরকার চালাবেন অন্ধ্রপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী  (Andhra CM) জগনমোহন রেড্ডি. (Jagan Reddy) এর আগে ভারতের কোনও অঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী এতজন উপমুখ্যমন্ত্রীকে নিয়ে সরকার চালাননি। আজ সকালে দলীয় বিধায়কদের সঙ্গে কথা বলার সময় ওয়াইএসআর কংগ্রেসের (YSR Congress Chief)  প্রধান জানান ২৫ সদস্যের মন্ত্রিসভা তৈরি হবে। রাজ্যের সমস্ত সম্প্রদায়ের প্রতিনিধিত্ব থাকবে মন্ত্রিসভায় আগামীকাল নতুন মন্ত্রীরা শপথ নেবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই শপথ নিয়েছেন জগনমোহন নিজে। মাত্র কয়েক বছর আগে  কংগ্রেস থেকে বেরিয়ে এসে  নিজের  দল করেন  তিনি। এবার একক সংখ্যাগরিষ্ঠতা  নিয়ে ক্ষমতায় আসে তাঁর দল।              

 ‘ক্ষমতাহীন' বলে নীতি আয়োগের বৈঠকে যাবেন না মমতা, চিঠি লিখলেন মোদীকে  

 সংখ্যালঘু, তপশিলি উপজাতি অন্য পিছিয়ে পড়া শ্রেণি,কপু সম্প্রদায়ের পাঁচ নেতাকে উপ-মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন তাঁর মন্ত্রিসভায় আর্থিক ও সামাজিক দিক থেকে দুর্বল শ্রেণির প্রতিনিধিত্ব বেশি করে থাকবে। কিন্তু মনে করা হয়েছিল মন্ত্রিসভায় রেড্ডি  সম্প্রদায়ের প্রতিনিধিত্ব বেশি হবে। তা যে হচ্ছে না  সে কথা স্পষ্ট করেছেন জগনমোহন। পাশাপাশি বিধায়কদের   তিনি নির্দেশ দিয়েছেন মন্ত্রিসভা কেমন কাজ করছে তা দেখে নিয়ে প্রয়োজনে নতুন কাউকে মন্ত্রী করা হতে পারে। এর আগে রাজ্য বিভাজনের পর পাঁচ বছর অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন চন্দ্রবাবু নায়ডু। তাঁর সঙ্গে কাজ করতেন দু'জন উপমুখ্যমন্ত্রী। তাঁদের মধ্যে একজন ছিলেন পিছিয়ে পড়া শ্রেণির।অন্যজন কপু সম্প্রদায়ের।

এবার চন্দ্রবাবুর দল টিডিপিকে দুরমুশ করে অন্ধপ্রদেশে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে জগনমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস। মোট  ১৭৫টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১৫১টিতে তাদের জয় হয়েছে। শুধু তাই নয় রাজ্যের ২৫ টি লোকসভা কেন্দ্রের মধ্যে ২২টি-তে জিতেছে জগমোহনের দল।

 দশ হাজারের জন্য উত্তরপ্রদেশের শিশু খুনের ঘটনায় উত্তাল দেশ, দেহ টেনেছিল কুকুর

চন্দ্রবাবু নায়ডুর এই ভরাডুবিকে কটাক্ষ করেছেন খোদ বিজেপি সভাপতি অমিত শাহ। নির্বাচনের লোকসভা নির্বাচনের ফল প্রকাশের দিন বিজেপি দফতরে কর্মীদের সামনে উপস্থিত হয়ে নাম করে অমিত বলেন, ‘চন্দ্রবাবু যদি বিজেপির বিরুদ্ধে জোট গঠনের জন্য গোটা দেশ না ঘুরে বেরিয়ে প্রচার করতেন তাহলে হয়তো কিছু আসন জিততেন।'



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................