কলেজ বিশ্ববিদ্যালয়ে মোবাইল আনতে পারবেন না পড়ুয়া, শিক্ষকেরা: ঘোষণা যোগী সরকারের

যোগী আদিত্যনাথ ইতিমধ্যেই মন্ত্রিসভার বৈঠকসহ তাঁর সমস্ত সরকারি বৈঠকের সময় মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছেন।

কলেজ বিশ্ববিদ্যালয়ে মোবাইল আনতে পারবেন না পড়ুয়া, শিক্ষকেরা: ঘোষণা যোগী সরকারের

“রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য আরও ভালো শিক্ষার পরিবেশ” নিশ্চিত করতে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের উচ্চশিক্ষা দফতর

লখনউ:

ক্লাসে বসে আর মোবাইল ঘাঁটতে পারবেন না পড়ুয়ারা, শুধু পড়ুয়ারা নন, পড়ানোর সময় মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না শিক্ষকেরাও! রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ (banned the use of mobile phones) করেছে উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ সরকার (Yogi Adityanath government)। এই প্রসঙ্গে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে উত্তর প্রদেশের উচ্চশিক্ষা দফতর। সরকারি ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় ও কলেজের ভেতরে মোবাইল ফোন ব্যবহার একেবারে নিষিদ্ধ! এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলির পড়ুয়া এবং শিক্ষক শিক্ষিকাদের কেউই পঠনপাঠনের সময় মোবাইল ব্যবহার করতে পারবেন না। এমনকি মোবাইল নিয়েও আসতে পারবেন না ক্যাম্পাসে!

 অযোধ্যায় স্থাপিত হবে বিশ্বের দীর্ঘতম, ২৫১ মিটার উঁচু রাম মূর্তি

বিশ্ববিদ্যালয় এবং কলেজ ক্যাম্পাসে পড়াশোনার পরিবেশ আরও ভালো করতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে আদিত্যনাথের সরকার। শিক্ষাপ্রতিষ্ঠানের চত্বরের মধ্যেই মোবাইল ফোন নিয়ে আসা বা তা ব্যবহারের অনুমতি দেওয়া হবে না আর। এই নিষেধাজ্ঞা রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয় এবং কলেজের সমস্ত পড়ুয়া তথা সমস্ত শিক্ষকদের জন্যও প্রযোজ্য।

“রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য আরও ভালো শিক্ষার পরিবেশ” নিশ্চিত করতে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের উচ্চশিক্ষা দফতর (Directorate of Higher Education in Uttar Pradesh)।

Yogi Adityanath government, Yogi Adityanath, Mobile ban, mobile phones, Cabinet meetings, mobile phones in colleges, mobile use, Uttar pradesh government, Uttar pradesh

যোগী আদিত্যনাথ ইতিমধ্যেই মন্ত্রিসভার বৈঠকসহ তাঁর সমস্ত সরকারি বৈঠকের সময় মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছেন।

ধর্ষণসহ অন্য অপরাধ কমেছে, যোগী আদিত্যনাথের দাবি ঘিরে প্রশ্ন

সূত্রের খবর, সরকার পর্যবেক্ষণ করে দেখেছে যে, কলেজের সময় বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং শিক্ষক মোবাইল ফোনে তাঁদের মূল্যবান সময় নষ্ট করছেন। তাই পড়ানোর ও পড়ার সময় মোবাইলে সময় কাটানো বন্ধ করতে এই সিদ্ধান্ত সরকারের।

যোগী আদিত্যনাথ ইতিমধ্যেই মন্ত্রিসভার বৈঠকসহ তাঁর সমস্ত সরকারি বৈঠকের সময় মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছেন। কিছু কিছু মন্ত্রী এবং কর্মকর্তা গুরুত্বপূর্ণ সভার সময়ে হোয়াটসঅ্যাপে মেসেজ পড়তে ব্যস্ত থাকার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।


 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News