ইন্দিরা জয়সিংয়ের বাড়িতে সিবিআই তল্লাশি হওয়া নিয়ে প্রশ্ন তুললেন ইয়েচুরি

ইন্দিরা জয়সিংয়ের বাসভবন ও আইনজীবী আনন্দ গ্রোভার পরিচালিত একটি এনজিও-তেও তল্লাশি চালায় সিবিআই, তাঁদের বিরুদ্ধে এফসিআরএর লঙ্ঘন করে বিদেশি সাহায্য নেওয়ার অভিযোগ

 Share
EMAIL
PRINT
COMMENTS
ইন্দিরা জয়সিংয়ের বাড়িতে সিবিআই তল্লাশি হওয়া নিয়ে প্রশ্ন তুললেন ইয়েচুরি

ইন্দিরা জয়সিংয়ের বাড়িতে সিবিআই হানার নেপথ্যে কেন্দ্রের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন সীতারম ইয়েচুরি


নয়া দিল্লি: 

দেশের প্রাক্তন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল ইন্দিরা জয়সিং (Indira Jaising) ও তাঁর স্বামী আনন্দ গ্রোভারের (Anand Grover) বাসভবনে সিবিআই হানার পর কেন্দ্রীয় সরকারকে একহাত নিলেন সিপিআই(এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury)।ইন্দিরা জয়সিং ও তাঁর স্বামীকে ইচ্ছাকৃতভাবে ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।বৃহস্পতিবার এনজিও-ওর নামে এফসিআরএর (FCRA) লঙ্ঘন করে বিদেশি সাহায্য নেওয়ার অভিযোগে ইন্দিরা জয়সিংয়ের বাসভবন এবং তাঁর স্বামী আইনজীবী আনন্দ গ্রোভার পরিচালিত এনজিওটির অফিসে তল্লাশি চালায় সিবিআই।বৃহস্পতিবার সকালে ইন্দিরা জয়সিংয়ের নিজামউদ্দিনের (Nizamuddin) বাসভবন ও কার্যালয় এবং জাংপুরায় এনজিও অফিস ও মুম্বইয়ের অফিসেও তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা।

অন্য জাতের ছেলেকে বিয়ে করায় ভয় দেখাচ্ছেন বিধায়ক বাবা, ভিডিওতে দাবি মেয়ের

"আইন অনুযায়ী অবশ্যই ব্যবস্থা নেওয়া উচিত, কিন্তু দেখা যাচ্ছে যে কেন্দ্রীয় সরকার ইচ্ছাকৃতভাবে তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করে সম্মানীয় আইনজীবীদের হেনস্থা করার চেষ্টা করছে”, ট্যুইট করে অভিযোগ করেন ইয়েচুরি। স্বরাষ্ট্রমন্ত্রকের অভিযোগ অনুসারে আনন্দ গ্রোভার ও তাঁর এনজিওর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে সিবিআই। ওই এনজিওর বিরুদ্ধে এফসিআরএর লঙ্ঘন করে বিদেশি সাহায্য গ্রহণের অভিযোগ উঠেছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের অভিযোগ অনুযায়ী, ওই সংস্থাটি ২০০৬-০৭ এবং ২০১৪-১৫ য় বিদেশি সংস্থার কাছ থেকে বৈদেশিক অবদান (রেগুলেশন) আইন(এফসিআরএ) লঙ্ঘন করে ৩২.৩৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ ওঠে।সেই কথাও উল্লেখ করা হয় ওই এফআইআরে।

কর্নাটকের পর এবার গোয়ায় সঙ্কট,১৫ জন কংগ্রেস বিধায়কের মধ্যে ১০ জন বিজেপিতে

যদিও ওই এফআইআরে ইন্দিরা জয়সিংকে অভিযুক্ত উল্লেখ করা হয়নি, তবে গোটা বিষয়ে তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

বৃহস্পতিবার এনজিও-ওর নামে এফসিআরএর (FCRA) লঙ্ঘন করে বিদেশি সাহায্য নেওয়ার অভিযোগে ইন্দিরা জয়সিংয়ের বাসভবন এবং তাঁর স্বামী আইনজীবী আনন্দ গ্রোভার পরিচালিত এনজিওটির অফিসে তল্লাশি চালায় সিবিআই।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................